২৫শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ ১০ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
শার্শায় পৈত্রিক ভিটা থেকে উচ্ছেদের চেষ্টার অভিযোগ... কোন ভাবেই বাল্য বিবাহ পড়ানো যাবেনা… এমপি শাহে আলম মির্জাপুরে উচ্ছেদের পর পরই সরকারি রাস্তা বন্ধ করে রাতের... মোহাম্মদপুরে বিহারী পট্টির বস্তির আগুন নিয়ন্ত্রণে সাংবাদিক কমলেশ রায়ের মায়ের প্রয়াণে বানারীপাড়া...

বগুড়ায় স্ত্রী হ’ত্যার দায়ে স্বামীর মৃ’ত্যুদন্ড

  সমকালনিউজ২৪

জিএম মিজান,বগুড়া প্রতিনিধিঃ

বগুড়ায় স্ত্রী হ’ত্যার দায়ে স্বামী আব্দুল কুদ্দুসকে মৃ’ত্যুদন্ডাদেশ দিয়েছেন, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২।

বৃহস্পতিবার দুপুরে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২-এর বিচারক নূর মোহাম্মদ শাহরিয়ার কবীর এই রায় প্রদান করেন। মা’মলার অন্য আসামি জাহানারাকে খালাস প্রদান করে আদালত।

মা’মলা সূত্রে জানা যায়, ২০১২ সালে মোছাঃ মদিনা খাতুনকে নাটোরের সিংড়া উপজেলার ভোগা গ্রাম থেকে বিয়ের প্রলোভন দেখিয়ে অপহরণ করে নিয়ে এসে বিবাহ বন্ধনে আবদ্ধ হন আব্দুল কুদ্দুস। পরে দ্বিতীয় স্ত্রী ও প্রথম স্ত্রীকে নিয়ে নিজ বাড়ি কাহালুতে বসবাস করতে থাকেন তারা।

বিবাহের কিছুদিনের মধ্যে যৌতুকের জন্য স্বামী আব্দুল কুদ্দুস দ্বিতীয় স্ত্রী মোছাঃ মদিনাকে টাকা আনতে বলেন। কিন্তু স্ত্রী মদিনার পিতার বাড়ি থেকে যৌতুক দেয়ার মতো কোন সামর্থ্য নেই। কিন্তু স্বামী আব্দুল কুদ্দুস বারবার যৌতুকের জন্য দ্বিতীয় স্ত্রী মদিনাকে নির্যাতন করেন। এক পর্যায়ে ২০১৬ সালে প্রথম স্ত্রীসহ স্বামী আব্দুল কুদ্দুস দ্বিতীয় স্ত্রী মদিনা খাতুনকে শারীরিক নির্যাতন করে হ’ত্যা করে।

দ্বিতীয় স্ত্রী মদিনা খাতুনের পিতার বাড়ির লোকজন মৃত অবস্থায় পড়ে থাকার সংবাদ পেয়ে ছুটে আসেন। সে সময় স্বামী আব্দুল কুদ্দুস ও তার প্রথম স্ত্রী জাহানারা বিবি বাড়ি থেকে পালিয়ে যায়।

উক্ত ঘটনায় থানায় মা’মলা না নেয়ায় নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ আদালতে মোছাঃ মদিনা খাতুনের মাতা রোকেয়া বেগম বাদী হয়ে মা’মলা করেন । উক্ত মা’মলায় ১৯জন স্বাক্ষীর মধ্যে ১৮জনের স্বাক্ষ্য গ্রহন করে এই রায় প্রদান করে আদালত।

রায়ে রাষ্ট্রপক্ষের আইনজীবী আশেকুর রহমান সুজন সন্তুষ্টি প্রকাশ করলেও অসন্তোষ্টি প্রকাশ করেছেন আসামিপক্ষের আইনজীবী মোসলেম উদ্দিন লিটন। তবে উচ্চ আদালতে যেতে চান তারা। রাষ্ট্রপক্ষের আশা উচ্চ আদালতেও এই রায় বহাল থাকবে।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ওপরে