১৯শে মার্চ, ২০১৯ ইং ৫ই চৈত্র, ১৪২৫ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
রাকসু আন্দোলন মঞ্চকে আলোচনা সভা করতে দেয়নি প্রশাসন কালাইয়ে আ.লীগের দু”পক্ষের সংঘর্ষে ঘটনায় ইউপি... রাঙ্গামাটিতে ব্রাশ ফায়ারে প্রিসাইডিং অফিসারসহ নিহত ৭ নওগাঁর ১০ উপজেলায় উপজেলা পরিষদ নির্বাচন কেন্দ্রে ভোটার... রাতের আঁধারে ঘুম থেকে জাগিয়ে হত্যা

বঙ্গবন্ধুর জন্মদিনে হাবিপ্রবি ছাত্রলীগ

  সমকাল নিউজ ২৪

সোহানুর শুভ,হাবিপ্রবি প্রতিনিধিঃ দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপিত হয়েছে।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ ছাত্রলীগ হাবিপ্রবি শাখার পক্ষ থেকে বিভিন্ন কর্মসূচি পালন করা হয়। প্রথমে সকাল ১০ ঘটিকায় কেন্দ্রীয় শহীদ মিনারে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করা হয়। এরপর সকাল ১১ ঘটিকায় বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়াম ২ এ আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান আয়োজিত হয়।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মু. আবুল কাসেম। এ সময় বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে কেক কেটে অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন তিনি।

উক্ত আলোচনা সভায় বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার বিধান চন্দ্র হাওলাদার, প্রক্টর খালিদ হোসেন, ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক রাজীব হাসান এবং বাংলাদেশ ছাত্রলীগ হাবিপ্রবি শাখার পক্ষ থেকে মোমিনুল হক রাব্বি, মামুন-অর-রশিদ, আলমগীর হাসান আকাশ সহ আরো অনেকে। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন হাবিপ্রবি ছাত্রলীগ নেতা রাসেল আলভী।

আলোচনা সভা শেষে বাংলাদেশ ছাত্রলীগ শাখার উদ্যোগে নেয়া “বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ” শীর্ষক কুইজ প্রতিযোগিতার পুরস্কার বিতরণ করা হয়। উল্লেখ্য,নবীন ভর্তিকৃত শিক্ষার্থীদের নিয়ে আয়োজিত এই কুইজ প্রতিযোগিতা সঞ্চালনায় বিশ্ববিদ্যালয়ের ১৭ তম ব্যাচ অগ্রণী ভূমিকা পালন করে।

কুইজ প্রতিযোগিতা সম্পর্কে জানতে চাইলে ১৭ তম ব্যাচের সাগর আহমেদ সমকাল নিউজ ২৪ কে  জানান “একটি উন্নত বাংলাদেশ গড়তে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধকে চেতনায় ধারন করার কোন বিকল্প নেই,বাংলাদেশ ছাত্রলীগ সবসময় শিক্ষাবান্ধব, গঠনমূলক, সুষ্ঠু ধারার ছাত্ররাজনীতির চর্চা করে,যার একটি অংশ এই কুইজ প্রতিযোগিতা।প্রতিযোগিতায় বিশ্ববিদ্যালয়ের ৯টি ফ্যাকাল্টি ২৩টি ডিপার্টমেন্টের নবীন ১৯০০ শিক্ষার্থী অংশগ্রহণ করে।শতভাগ সচ্ছতার সাথে ৩ টি ধাপে পরীক্ষা নিয়ে ১৯০০ শিক্ষার্থীর মধ্যে থেকে সেরা ১৫ জনকে পুরস্কৃত করা হয় ।বাংলাদেশ ছাত্রলীগ হাবিপ্রবি শাখা আশা রাখে প্রতিটি শিক্ষার্থীই চেতনায় বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ ধারন করে বঙ্গবন্ধুর বাংলাদেশ কে এগিয়ে নিয়ে যাবে বিশ্বদরবারে।”

 

Print Friendly, PDF & Email

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ওপরে