৬ই জুলাই, ২০২০ ইং ২২শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
কাগজের ফুল বিক্রি করে সংসার চলে সোবাহানের মাদ্রিদে কর্মহীন প্রবাসীদের জন্য ভালিয়েন্তে বাংলার... আত্রাইয়ে পৃথক অভিযানে মা’দক ব্যবসায়ী ও ১০ জুয়াড়ি আটক ঈদে শ্রমীকদের বেতন-ভাতা দিয়ে পর্যায়ক্রমে ছুটি দিন কালাইয়ে গাঁ’জাসহ দুই মা’দক ব্যবসায়ী আটক

বঙ্গবন্ধুর জন্মদিনে হাবিপ্রবি ছাত্রলীগ

  সমকালনিউজ২৪

সোহানুর শুভ,হাবিপ্রবি প্রতিনিধিঃ দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপিত হয়েছে।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ ছাত্রলীগ হাবিপ্রবি শাখার পক্ষ থেকে বিভিন্ন কর্মসূচি পালন করা হয়। প্রথমে সকাল ১০ ঘটিকায় কেন্দ্রীয় শহীদ মিনারে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করা হয়। এরপর সকাল ১১ ঘটিকায় বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়াম ২ এ আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান আয়োজিত হয়।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মু. আবুল কাসেম। এ সময় বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে কেক কেটে অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন তিনি।

উক্ত আলোচনা সভায় বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার বিধান চন্দ্র হাওলাদার, প্রক্টর খালিদ হোসেন, ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক রাজীব হাসান এবং বাংলাদেশ ছাত্রলীগ হাবিপ্রবি শাখার পক্ষ থেকে মোমিনুল হক রাব্বি, মামুন-অর-রশিদ, আলমগীর হাসান আকাশ সহ আরো অনেকে। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন হাবিপ্রবি ছাত্রলীগ নেতা রাসেল আলভী।

আলোচনা সভা শেষে বাংলাদেশ ছাত্রলীগ শাখার উদ্যোগে নেয়া “বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ” শীর্ষক কুইজ প্রতিযোগিতার পুরস্কার বিতরণ করা হয়। উল্লেখ্য,নবীন ভর্তিকৃত শিক্ষার্থীদের নিয়ে আয়োজিত এই কুইজ প্রতিযোগিতা সঞ্চালনায় বিশ্ববিদ্যালয়ের ১৭ তম ব্যাচ অগ্রণী ভূমিকা পালন করে।

কুইজ প্রতিযোগিতা সম্পর্কে জানতে চাইলে ১৭ তম ব্যাচের সাগর আহমেদ সমকাল নিউজ ২৪ কে  জানান “একটি উন্নত বাংলাদেশ গড়তে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধকে চেতনায় ধারন করার কোন বিকল্প নেই,বাংলাদেশ ছাত্রলীগ সবসময় শিক্ষাবান্ধব, গঠনমূলক, সুষ্ঠু ধারার ছাত্ররাজনীতির চর্চা করে,যার একটি অংশ এই কুইজ প্রতিযোগিতা।প্রতিযোগিতায় বিশ্ববিদ্যালয়ের ৯টি ফ্যাকাল্টি ২৩টি ডিপার্টমেন্টের নবীন ১৯০০ শিক্ষার্থী অংশগ্রহণ করে।শতভাগ সচ্ছতার সাথে ৩ টি ধাপে পরীক্ষা নিয়ে ১৯০০ শিক্ষার্থীর মধ্যে থেকে সেরা ১৫ জনকে পুরস্কৃত করা হয় ।বাংলাদেশ ছাত্রলীগ হাবিপ্রবি শাখা আশা রাখে প্রতিটি শিক্ষার্থীই চেতনায় বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ ধারন করে বঙ্গবন্ধুর বাংলাদেশ কে এগিয়ে নিয়ে যাবে বিশ্বদরবারে।”

 

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ওপরে