২১শে এপ্রিল, ২০১৯ ইং ৮ই বৈশাখ, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
আমি চাইলে নিশ্চয় দোষের হবে না বিমানের টয়লেটে মিলল ১৪ কেজি সোনা পিরোজপুরের নাজিরপুরে শেখ হাসিনা সেতুর উদ্বোধন করলেন... রাজাপুর ভিজিডি কার্ড বিতরণে দুর্নীতি ও অনিয়মের অভিযোগ স্কুলছাত্রী নিপাকে কৃত্রিম পা লাগাতে নেয়া হবে বিদেশে

বনানীর অগ্নিকাণ্ড দুর্ঘটনা নয় হত্যাকাণ্ড: গণপূর্তমন্ত্রী

 অনলাইন ডেস্ক সমকাল নিউজ ২৪

বনানীর এফ আর টাওয়ার অগ্নিকাণ্ডের ঘটনা কোনো দুর্ঘটনা নয় বরং গাফিলতির মাধ্যমে হওয়া একটি হত্যাকাণ্ড। এর জন্য যারা দায়ী, তারা যত শক্তিশালী আর প্রভাবশালী হোক না কেন, আইনানুগ ব্যবস্থা নেয়া হবে বলে মন্তব্য করেছেন গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিম।

আজ শুক্রবার সকালে বনানীর অগ্নিকবলিত এফ আর টাওয়ার পরিদর্শনে গিয়ে তিনি এসব কথা বলেন।

পরিদর্শনকালে মন্ত্রী গণমাধ্যমকে বলেন, ভবন কর্তৃপক্ষকে ১৯৯৬ সালে ১৮তলা ভবন নির্মাণের অনুমোদন দেয়া হয়েছিল। ২০০৭ সালে তারা রাজউকে (রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ) একটি নথি দাখিল করে, পরে ভবনটি ২৩ তলা করে। কিন্তু তাদের সেই নথি অনুমোদনের পক্ষে কোনো দলিল রাজউকে ছিল না। কারা এ কাজের সঙ্গে জড়িত ছিল, তারা যদি রাজউকের লোকও হন, আমরা কঠোর ব্যবস্থা নেব।

তিনি বলেন, আমাদের তদন্ত প্রতিবেদন প্রকাশ করা হবে। আগের ঘটনাগুলোর তদন্ত প্রতিবেদনে কী সুপারিশ ছিল আর সেগুলো বাস্তবায়নের দায়িত্ব যাদের ওপর ছিল তারা কেন সেগুলো বাস্তবায়ন করেনি সেগুলোও আমরা খতিয়ে দেখব।

গতকাল বৃহস্পতিবার দুপুর ১২টা ৫৫ মিনিটের দিকে বনানীর ১৭ নম্বর রোডের ওই ভবনটির ৯ তলায় অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। শেষ খবর পাওয়া পর্যন্ত এতে ২৫ জন নিহত হয়েছেন।

Print Friendly, PDF & Email

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ওপরে