১লা জুন, ২০২০ ইং ১৮ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
গলায় ভর দিয়ে লিখেই এসএসসি পাশ করেছে শফিক এমপি শাহে আলমের পুত্র’র  “বাঁচার লড়াই” সংগঠন থেকে... চিলমারী ব্রহ্মপুত্র নদ থেকে নিখোঁজের তিনদিন পর শিশুর... গাজীপুর পুষ্পদাম রিসোর্ট থেকে অসামাজিক কাজে লিপ্ত... কাউখালীতে বিদ্যুৎস্পৃষ্টে একজনের মৃ’ত্যু

বনানীর জ্বলন্ত ভবন থেকে লাফিয়ে পড়ছে মানুষ

 অনলাইন ডেস্ক সমকালনিউজ২৪

বনানীর ১৭ নম্বর রোডের এফ আর টাওয়ারে ভয়বহ আগুন লেগেছে। ওই আগুন থেকে জীবন বাঁচাতে বাইশ তলা ভবনটি থেকে লাফিয়ে পড়ছে আটকে পড়া লোকজন। এতে আহত হয়েছেন বেশ কয়েকজন।

ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স অধিদফতরের কন্ট্রোল রুমের ডিউটি অফিসার এনায়েতউল্লাহ এ তথ্য নিশ্চিত করেছেন।

বৃহস্পতিবার দুপুর ১২টা ৫০ মিনিটের দিকে টাওয়ারের ৯ তলায় আগুন লাগে। আগুন নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের ১৭টি ইউনিট। তাদের সঙ্গে যোগ দিয়েছে বিমানবাহিনী ও নৌবাহিনীর সদস্যরা।

আগুন লাগার কারণে ২২তলা ভবনটিকে আটকা পড়েছেন বহু মানুষ। তাদের কেউ কেউ লাফিয়ে পড়ে প্রাণে বাঁচার চেষ্টা করছেন। কেউ বা আবার জানালা দিয়ে বা দড়ি বেয়ে নিচে নামার চেষ্টা করছেন। ফলে বেশ কয়েকজন আহত হয়েছেন। এ রকম আহত কয়েকজনকে গুরুতর অবস্থায় উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

লাফিয়ে পড়ে আহত শ্রীলংকার এক নাগরিককে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাৎক্ষণিকভাবে তার নাম ও পরিচয় জানা যায়নি।

আগুন ভবনে ছড়িয়ে পড়ায় আতঙ্কিত লোকজন জানালা দিয়ে বাঁচার আকুতি জানাচ্ছেন। তাদের অনেককেই চিৎকার করতে শোনা গেছে।

আগুনে পুড়ে ভবনের গ্লাসগুলো খসে পড়ছে। আশপাশের লোকজন জড়ো হয়েছেন ভবনের আশপাশে। আগুন লাগার পর বনানী সড়ক বন্ধ করে দেয়া হয়েছে। চারদিকে আতঙ্ক বিরাজ করছে।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ওপরে