১২ই আগস্ট, ২০২০ খ্রিস্টাব্দ ২৮শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
সহজে ভেঙে পড়েন না জাহানারা বাংলাদেশ বেতারে কাল থেকে প্রাথমিকের ক্লাস শুরু যেসব আচরণে বুঝবেন সে আপনার প্রেমে পড়েছে দুর্গাপুরে ১বছর ধরে পাগলকে ভাত খাওয়াচ্ছেন এক চা দোকানী... রাজাপুরে বিপুল পরিমান ই’য়াবাসহ আটক-২, মোটরসাইকেল জব্দ

বন্য হাতির আক্রমণে নিহত জাসদ নেতা সাইমুন কনক

 অনলাইন ডেস্কঃ সমকালনিউজ২৪
বন্য হাতির আক্রমণে জাসদ নেতা সাইমুন কনক নিহত

নাগরিক কোলাহল থেকে বহুদূরে গিয়ে প্রিয়তমা স্ত্রী ও বন্ধুদের সঙ্গে একান্তে কিছুটা সময় কাটাতে চেয়েছিলেন সৈয়দ সাইমুন কনক। কিন্তু ঘুণাক্ষরেও কি জানতেন যে, নিষ্ঠুর নিয়তি তাকে অকালে এভাবেই নিয়ে যাবে পরপারে। কনক জাসদ কেন্দ্রীয় কমিটির গণমাধ্যম বিষয়ক সম্পাদক ছিলেন।

 

গত ২০ জানুয়ারি সকাল ৮টা ৫৫ মিনিটে নিজের ফেসবুক ওয়ালে স্ট্যাটাস দিয়েছিলেন- ‘চললাম————নাগরিক কোলাহল থেকে বহুদূরে ডুয়ার্সের পাহাড় আর জঙ্গলে।’ স্ত্রীর সঙ্গে দার্জিলিংয়ের বেশ কয়েকটি ছবিও তিনি ফেসবুকে আপলোড করেন।

 

কিন্তু শুক্রবার বিকেলে ভারতের দার্জিলিং জেলার ডুয়ার্সে বেড়াতে গিয়ে বন্য হাতির আক্রমণে অকালে না ফেরার দেশে পাড়ি জমান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) কেন্দ্রীয় কমিটির সাবেক কার্যকরী সভাপতি প্রয়াত নূর আলম জিকুর বড় ছেলে সৈয়দ সাইমুন কনক। এক সপ্তাহ আগে স্ত্রী ও বন্ধুদের সঙ্গে দার্জিলিংয়ে বেড়াতে গিয়েছিলেন তিনি।

 

কনকের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন কুষ্টিয়া জেলা জাসদের সভাপতি আলহাজ্ব গোলাম মহসীন। কুমারখালী জেলা জাসদের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জয়দেব বিশ্বাস কনকের স্ত্রী মালা সাইমুনের বরাত দিয়ে জানান, শনিবার সকালে কনকের ময়নাতদন্ত হওয়ার কথা রয়েছে। ময়নাতদন্ত শেষে আজই মরদেহ বিমানযোগে ঢাকায় নিয়ে আসা হবে এবং জানাজা শেষে মরদেহ ঢাকাতেই দাফন করার কথা রয়েছে।

 

সাইমুন কনক ব্যক্তিজীবনে এক সন্তানের জনক। তার একমাত্র ছেলে ঢাকার একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অনার্সের ছাত্র। কনক পুরান ঢাকার সদরঘাট-ওয়াইজঘাট এলাকার নবাববাড়ি সংলগ্ন পৈত্রিক বাড়িতে বসবাস করতেন।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ওপরে