৭ই জুন, ২০২০ ইং ২৪শে জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
সৌদি আরবে আজ একদিনে রেকর্ড সর্বোচ্চ ৩৪ জনের মৃত্যু, নতুন... জাতিসংঘের এওয়ার্ড পেলো ভূমি মন্ত্রণালয়! ঢাকায় শতভাগ লকডাউন জারি – রেড জোন এলাকায় বাড়ি থেকে বের... চলতি মাসেই পোশাক শ্রমিক ছাঁটাই হবে : রুবানা হক বগুড়ায় সাংবাদিক অধ্যাপক মোজাম্মেল হকে’র মৃ’ত্যু

বন বিভাগের উদাসীনতায় বানারীপাড়া-চাখার সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হওয়ার পথে……

  সমকালনিউজ২৪

রাহাদ সুমন,বানারীপাড়া(বরিশাল) ::

বরিশালের বানারীপাড়ায় উপজেলা বন বিভাগের উদাসীনতায় পৌরসভার ১নং ওয়ার্ড হয়ে সলিয়াবাকপুর ও চাখারের সঙ্গে পৌর শহর ও উপজেলা সদরের সঙ্গে যোগাযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন হওয়ার পথে। দীর্ঘদিন পর্যন্ত ওই সড়কের পাশে বৃহৎ আকারের বেশ কয়েকটি রেইনট্রি গাছ হেলে পড়ায় স্থানীয়রা বন বিভাগের মাঠ পর্যায়ের প্রতিনিধিদের কাছে তা কেটে নিতে বললেও তারা তাদের কথায় কোন প্রকার কর্ণপাত করেননি।

২০ মে রাতে সুপার সাইক্লোন আম্ফানের তান্ডবে বড় একটি রেইন্ট্রি গাছ উপরে পড়ে গিয়ে সড়কে গভীর গর্তের সৃষ্টি হয়েছে। আর এতে বানারীপাড়া পৌর শহরের ১নং ওয়ার্ড হয়ে সলিয়াবাকপুর ও চাখার ইউনিয়নের সঙ্গে সড়ক যোগাযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন হওয়ার উপক্রম হয়েছে।

এ প্রসঙ্গে উপজেলা বন সংরক্ষণ কর্মকর্তা তাহিরুল ইসলাম জানান ইচ্ছে করলেই কোন গাছ নিলাম দেওয়া যায়না। অনেক গুলো স্তর পার হওয়ার পরে জেলা অফিস থেকে গাছের নিলাম দেওয়া হয়ে থাকে। ওই সড়কে যান চলাচল স্বাভাবিক করতে আম্ফানের তান্ডবে উপড়ে পড়া গাছটি যথদ্রুত সম্ভব অপসারন করে নেওয়া হবে বলেও তিনি জানান।

এ প্রসঙ্গে বানারীপাড়া পৌরসভার মেয়র অ্যাডভোকেট সুভাষ চন্দ্র শীল জানান পবিত্র ঈদ-উল ফিতরের এ মুহুর্তে মানুষের চলাচল নির্বিঘ্ন করতে উপড়ে পড়া গাছটি দ্রুত অপসারনের জন্য বন বিভাগ ও ফায়ার সার্ভিসকে বলা হয়েছে।

এ ছাড়া পৌরসভা থেকে সড়কে সৃষ্ট হওয়া গর্তটি ভরাট সহ রাস্তা সংস্কার করে দেওয়া হবে।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
বরিশাল বিভাগের সর্বশেষ
বরিশাল বিভাগের আলোচিত
ওপরে