১৭ই অক্টোবর, ২০১৯ ইং ২রা কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
আমতলীতে ভয়াবহ অগ্নিকান্ড বসতঘর ভস্মিভূত, প্রায় ১০ লক্ষ... বাংলাদেশ সফরে যাচ্ছেন নিউইয়র্কের ৫ জন ষ্টেট সিনেটর ফরাশী ভাষায় নির্মিত তথ্য চিত্র প্রদর্শনী, উদীয়মান... রি’ফাত হ’ত্যা মা’মলার প্রধান আ’সামির জা’মিন... স্পেনে টাইগার মাদ্রিদের নতুন জার্সি উন্মোচন ও...

বরগুনায় ইলিশ উৎসবের বর্ণাঢ্য র‍্যালি অনুষ্ঠিত

  সমকালনিউজ২৪

মোঃআসাদুজ্জামান,বরগুনা ::

বরগুনায় জমকালো সব আয়োজনের মধ্য দিয়ে ইলিশ উৎসবের বর্ণাঢ্য র‌্যালি অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (০২ অক্টোবর) সকাল সাড়ে ৯ টায় ‘ইলিশের জেলা বরগুনা’ এই স্লোগানকে সামনে রেখে জেলা প্রশাসন কার্যালয় থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে সার্কিট হাউজ মাঠে এসে শেষ হয়। র‌্যালিতে অংশগ্রহণ করেন বরগুনার ৬ টি উপজেলার বিভিন্ন শ্রেণি পেশার প্রায় ৫০ থেকে ৬০ হাজার মানুষ।

বরগুনায় এই প্রথমবারের মত ইলিশ উৎসবটির উদ্বোধন করেন জেলা আওয়ামী লীগের সভাপতি মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ধীরেন্দ্র দেবনাথ শম্ভু এমপি।

এরপর জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহার সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

দিনব্যাপী এ উৎসবে র‌্যালি, ন্যায্য মূল্যে ইলিশ বিক্রি, ১০০ রকমের ইলিশ রান্না যা বিক্রি হবে প্রায় ৪০ টি স্টলে, থাকবে কুইজ প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

এই উৎসব সবার জন্য উন্মুক্ত করা হয়েছে। ইলিশ উৎসবে ৬ টি উপজেলার বিভিন্ন স্টলে সামুুদ্রিক ইলিশ মাছসহ বরগুনার বিষখালী, পায়রা, বলেশ্বর নদীর তাজা ইলিশ ক্রয় করা যাবে। প্রত্যেকে তিনটি করে ইলিশ কিনতে পারবেন।

বর্ণাঢ্য র‌্যালিতে অংশ নেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব জাহাঙ্গীর কবীর, পুলিশ সুপার মারুফ হোসেন, যুগ্ন সাধারণ সম্পাদক মোতালেব মৃর্ধা, মেয়র শাহাদাত হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক মাহবুব আলম, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট জাকির হোসেন বাচ্চু, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আবদুল রশিদ, সদর মৎস্য অফিসার শহিদুল ইসলাম, বরগুনা প্রেসক্লাব সভাপতি চিত্তরঞ্জন শীল, টেলিভিশন ফোরামের সভাপতি মনির হোসেন কামাল ও সাধারণ সম্পাদক আবু জাফর মোঃ সালেহ প্রমুখ।

 

 

‘বিদ্রঃ সমকালনিউজ২৪.কম একটি স্বাধীন অনলাইন পত্রিকা। সমকালনিউজ২৪.কম এর সাথে দৈনিক সমকাল এর কোন সম্পর্ক নেই।’

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
বরগুনা বিভাগের সর্বশেষ
বরগুনা বিভাগের আলোচিত
ওপরে