১৫ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ ১লা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
সাংবাদিক জয়নাল এর মৃত্যুতে মিলাদ ও দোয়া  অনুষ্ঠিত বাজারে চাহিদার তুলনায় গরু বেশী শেষ সময়ে পশুর দাম কম দুর্গাপুরে ১০০ বল ক্রিকেট টুর্নামেন্টের উদ্ভোধন শাহরাস্থিতে এবারও শ্রেষ্ঠ ভূমি কর্মকর্তার সম্মাননা... ছাতকে ভূমিহীন-গৃহহীন ৬৮ পরিবার পেয়েছে প্রধানমন্ত্রীর...

বরগুনায় ” রেমান প্রতিরোধে জেলা দূর্যোগ ব্যাবস্থা কমিটির জরুরী সভা অনুষ্টিত

 বরগুনা প্রতিনিধিঃ সমকালনিউজ২৪

বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণি ঝড় রেমানেরক্ষয় -ক্ষতি পুষিয়ে আনতে আজ বেলা ১২ টায় জেলা প্রশাসক কার্যালয়ের সুবর্ণ জয়ন্তী মিলনায়তনে জেলা দূর্যোগ ব্যাবস্থাপনা কমিটির জরুরি প্রস্তুতি সভা অনুষ্টিত হয়।

জেলা প্রশাসক মোঃ রফিকুল ইসলামের সভাপতিত্বে জরুরি প্রস্তুতি সভায় পুলিশ সুপার সহ বিভিন্ন বিভাগীয় প্রধান সহ বে-সরকারী উন্নয়ন সংগঠন এবং সিবিডিপি, রেডক্রিসেন্ট, ছাড়াও সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠনের প্রতিনিধিরা উপস্থিত থেকে দূর্যোগ আঘাত হানলে এবংদূর্যোগ পরবর্তী তাদের প্রস্তুতির বিষয় সভায় তুলে ধরেন।

জেলা প্রশাসক জানান, জেলায়৬৭৩ টি আশ্রয়ণ কেন্দ্র প্রস্তুত করা হয়েছে।যেখানে ৩ লক্ষাধিক মানুষের নিরাপদ আশ্রয় ও খাদ্য ব্যাবস্থা রাখা হয়েছে। এছাড়া স্বাস্থ্য বিভাগ ৪২ টি মেডিকেল টিম প্রস্তুত রেখেছে।ফায়ার সার্ভিস ও সিভেল ডিভেন্সের ৬টি টিম সহ ৯ হাজার ৬১৫ জন স্বেচ্ছা সেবক প্রস্তুত রয়েছে। সরকারের পক্ষ থেকে পর্যাপ্ত পরিমান শুকনা খাবার এবং নগদ অর্থ বরাদ্দ দেয়া হয়েছে। জেলা প্রশাসক সরকারের পক্ষ থেকে দেয়া দূর্যোগ মোকাবেলায় সকল পদক্ষেপ বাস্তবায়নে সরকারী বে-সরকারী প্রতিষ্ঠান ও স্বেচ্ছা সেবকদের নির্দেশনা দেন।

সভয় অলশ গ্রহণকারী এনজিও জাগোনারী, আরডিএফ, সংগ্রাম, ব্রাক তাদের সক্ষমতা ও প্রস্তুতির বিষয় অবহিত করেন। বরগুনার পাথরঘাটা ও তালতলী উপজেলা দূর্যোগ ব্যাবস্থাপনা কমিটি এবং ইউনিয়ন দূর্যোগ ব্যাবস্থাপনা কমিটির প্রস্তুতির সভা অনুষ্টিত হয়।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
বরগুনা বিভাগের সর্বশেষ
বরগুনা বিভাগের আলোচিত
ওপরে