১৭ই অক্টোবর, ২০১৯ ইং ২রা কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
আমতলীতে ভয়াবহ অগ্নিকান্ড বসতঘর ভস্মিভূত, প্রায় ১০ লক্ষ... বাংলাদেশ সফরে যাচ্ছেন নিউইয়র্কের ৫ জন ষ্টেট সিনেটর ফরাশী ভাষায় নির্মিত তথ্য চিত্র প্রদর্শনী, উদীয়মান... রি’ফাত হ’ত্যা মা’মলার প্রধান আ’সামির জা’মিন... স্পেনে টাইগার মাদ্রিদের নতুন জার্সি উন্মোচন ও...

বরগুনার আমতলীতে কমিউনিটি ক্লিনিকে ঢুকে স্বাস্থ্যকর্মীকে হা’তুরিপেটা

 মো:আসাদুজ্জামান,বরগুনা, সমকালনিউজ২৪

বরগুনাঃ   বরগুনার আমতলী উপজেলার ইসলামপুর কমিউনিটি ক্লিনিকের হেলথ কেয়ার প্রভাইডার আবুল কালাম আজাদ (৩৩) কে হা’তুড়ীপেটায় হাত-পা থেতলে দিয়েছে সন্ত্রাসীরা। বৃহষ্পতিবার সকাল ১০টার দিকে ক্লিনিকে কর্মরত অবস্থায় দুর্বৃত্তরা তার উপর হা’মলা করে। আহতাবস্থায় তাকে উ’দ্ধার করে প্রথমে আমতলী উপজেলা স্বাস্থ্য কম্পেলেক্স ও পরে উন্নত চিকিৎসার জন্য বরিশাল সেবাচিমে পাঠানো হয়েছে।

আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসারত সময়ে আবুল কালাম আজাদ বলেন, প্রতিদিনের মত তিনি ক্লিনিকে কাজ করছিলেন। এসময় একজন ব্যক্তি ক্লিনিকে ঢুকে তাকে আবুল কালাম আজাদকে টেনে হিচড়ে বাইরে নামানোর চেষ্টা করে। এক পর্যায়ে ওই ব্যক্তিকে ধাক্কা দিয়ে ক্লিনিকের বাহিরে ফেলে দিয়ে ভিতর থেকে দরজা বন্ধ করে দেন কালাম। এরপর ১৫/২০ জনের স’ন্ত্রাসী দল হা’তুড়ী দিয়ে ক্লিনিকের জানালা ভেঙ্গে ভিতরে প্রবেশ করে হেলথ প্রভাইডার আবুল কালাম আজাদকে এলোপাথারী হা’তুড়ীপেটা করতে থাকে। এতে তার ডান পা ও হাত থেতলে যায়। তার ডাক চিৎকারে এলাকাবাসী এগিয়ে এলে স’ন্ত্রাসীরা পালিয়ে যায়।

এ সময় স্থানীয়রা তাকে উ’দ্ধার করে আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসে। কর্তব্যরত চিকিৎসক তাকে উন্নত চিকিৎসার জন্য বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন। আহত আবুল কালাম আজাদ সদর ইউনিয়নের নীলগঞ্জ গ্রামের মোঃ কাঞ্চন আলী মৃধার পুত্র।

আহত আবুল কালাম আজাদ আরও জানান, আমার ছোট চাচা জাহিদুল ইসলাম মিঠু মৃধা সদ্য সমাপ্ত আমতলী সদর ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামীলীগ মনোনিত চেয়ারম্যান প্রার্থী ছিলেন। সে সময় বর্তমান চেয়ারম্যান মোতাহার উদ্দিন মৃধার ছোট ভাই জহিরুল ইসলাম খোকন মৃধার সাথে নির্বাচনী প্রচার-প্রচারনা নিয়ে সং’র্ঘষের ঘটনা ঘটেছিল। তার জের ধরে আজ খোকন মৃধা, কালাম, ওসমানসহ আমতলী থেকে ১৫/২০ জনের স’ন্ত্রাসী বাহিনী এনে আমাকে হা’তুড়ী পেটা করে হাত-পা থেতলে দিয়েছে।

জহিরুল ইসলাম খোকন মৃধার সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি এ ঘটনা অস্বীকার করে বলেন, দিনের বেলায় এ ধরনের স’ন্ত্রাসী ঘটনা যারা ঘটিয়েছে আমিও তাদের দৃ’ষ্টান্তমূলক শাস্তি চাই।

আমতলী সদর ইউনিয়নের চেয়ারম্যান মোঃ মোতাহার উদ্দিন মৃধা জানান, ঘটনার কথা শুনেছি। তবে তারা পি’লার ও মা’দক ব্যবসার সাথে জড়িত। কে বা কাহারা এ ঘটনা ঘটিয়েছে তা এ মুহুর্তে বলা যাচ্ছে না। ত’দন্ত করে দোষীদের বি’রুদ্ধে ব্যবস্থা নেয়ার জন্য আইন শৃংঙ্খলা বাহিনীর প্রতি অনুরোধ করছি।

আমতলী উপজেলা স্বাস্থ্য প্রশাসক ডাঃ শংকর প্রসাদ অধিকারী জানান, আবুল কালাম আজাদ ইসলামপুর কমিউনিটি ক্লিনিকের হেলথ প্রভাইডার হিসেবে কর্মরত। তার হাত- পা থেতলে গেছে। অনেক ফুলে আছে। এ মুহুর্তে এক্সরে না করে বলা যাচ্ছে তার হাত-পা ভেঙ্গেছে কিনা। হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেয়ার পরে তাকে উন্নত চিকিৎসার জন্য বরিশাল শেবাচিম হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

আমতলী থানাও ওসি মোঃ আবুল বাশার বলেন, ঘটনার কথা শুনে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়েছি। এ ব্যাপারে থানায় কেহ অ’ভিযোগ করেনি। অ’ভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

 

‘বিদ্রঃ সমকালনিউজ২৪.কম একটি স্বাধীন অনলাইন পত্রিকা। সমকালনিউজ২৪.কম এর সাথে দৈনিক সমকাল এর কোন সম্পর্ক নেই।’

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
বরগুনা বিভাগের সর্বশেষ
বরগুনা বিভাগের আলোচিত
ওপরে