৭ই এপ্রিল, ২০২০ ইং ২৪শে চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
করোনাভাইরাসে বার্সেলোনায় প্রথম বাংলাদেশীর মৃত্যু কোটচাঁদপুরে করোনা প্রতিরোধে নির্বাহী ম্যাজিস্ট্রেটের... করোনা ভাইরাস রোধকল্পে নির্দেশনা না মানায় ৫৩ জনকে... রাঙ্গাবালীর মানচিত্রে মৌডুবী নামে যুক্ত হলো একটি নতুন... বরগুনায় সরকারি নিষেধাজ্ঞা অমান্য ও হোম কোয়ারেন্টাইন না...

বরগুনার দুই টি ইটভাটাকে ৪০ লাখ টাকা জরিমানা

  সমকালনিউজ২৪

মোঃ আসাদুজ্জামান,বরগুনা ::

বরগুনার সদর উপজেলায় দুইটি অবৈধ ইট ভাটায় বরিশাল পরিবেশ অধিদপ্তরের নির্বাহী ম্যাজিষ্ট্যাটের নেতুত্বে ভ্র্যাম্যমান আদালত অভিযান পরিচালনা করা হয়। এ সময় দুইটি ভাটাকে ৪০ লাখ টাকা জরিমানা ও দুই ব্যক্তিকে আ’টক করা হয়।

জানা গেছে বরগুনা সদর উপজেলার কুমড়াখালী এলাকায় এসবিআর ও সনি নামের দুইটি ইটভাটায় বরিশাল পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র এবং বরগুনা জেলা প্রশাসক কার্যালয়ের ইট প্রস্তুত অনুমতি না থাকায় এই ভাটা দুইটিকে ৪০ লাখ টাকা জরিমানা করেছে ভ্র্যাম্যমান আদালত।

এ সময় এসবিআর বিকসের মালিক মিরাজ মাতুব্বর ও সনি বিকস নামের মালিক মহরাজ মল্লিকে আ’টক করা হয়।

ভ্র্যাম্যমান আদালত পরিচালনায় সহায়তা করেন পটুয়াখালী র‌্যাব -৮ সদস্যরা।

ভ্র্যাম্যমান আদালত নির্বাহী ম্যাজিষ্ট্যাট আবদুল হালিম বলেন বরিশাল পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র এবং বরগুনা জেলা প্রশাসক কার্যালয়ের ইট প্রস্তুত অনুমতি না থাকায় ইট পোড়ানো আইনের ২০১৩ তারা অনুসারে দুই ইটভাটার মালিক প্রত্যককে ২০ লাখ টাকা করে জরিমান করা হয়েছে। অনাদায় এক বছরের বিনাশ্রম কা’রাদন্ড প্রদান করা হয়েছে।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
বরগুনা বিভাগের সর্বশেষ
বরগুনা বিভাগের আলোচিত
ওপরে