২১শে সেপ্টেম্বর, ২০১৯ ইং ৬ই আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
সিলেটে সাংবাদিক বুলবুলকে গ্রে’ফতারে নিন্দা জ্ঞাপন... দুর্গাপুরে রেমন্ড আরেং কে সংবর্ধনা আমতলীতে ব’জ্রপাতে দুই ভাই নি’হত ঝালকাঠির সাংবাদিক আজমীরকে তথ্য প্রযুক্তি আইনের... বিএসএফের নি’র্যাতনে, ঠাকুরগাঁওয়ের এক রাখালকে...

বরগুনার পাথরঘাটায় ৫ মণ হরিণের মাংস জব্দ!

 মোঃআসাদুজ্জামান,বরগুনা সমকালনিউজ২৪

বরগুনার পাথরঘাটায় যৌথ অভিযান চালিয়ে ৫ মণ হরিণের মাংস জব্দ করেছে পুলিশ ও বন বিভাগ। এ সময় একটি ট্রলারসহ দুই বস্তা হরিণ শিকারের ফাঁদও জব্দ করা হয়। তবে এ সময় কাউকে আটক করতে পারেনি পুলিশ।

শনিবার ভোররাতে পাথরঘাটা সদর ইউনিয়নের সাগরতীরবর্তী পদ্মা এলাকার বনফুল গুচ্ছগ্রামের একটি খালের ভেতরে থাকা নামবিহীন একটি ইঞ্জিন চালিত ট্রলার থেকে এগুলো জব্দ করা হয়। কোস্ট গার্ড ও পুলিশ ঘটনার সত্যতা নিশ্চিত করেছে।

বন বিভাগের পাথরঘাটা রেজ্ঞের আওতায় হরিণঘাটা বন অফিসের বিট কর্মকর্তা মো. বদিউজ্জামান খান সোহাগ জানান, শনিবার ভোররাত সাড়ে ৩টায় বনফুল আবাসন এলাকার একটি খালে ইঞ্জিনচালিত একটি বোটে কয়েকজন মানুষ দেখে স্থানীয় বাসিন্দা হোসেন ঘরামির ছেলে মো. হানিফা ‘ওখানে কারা’ জিজ্ঞেস করলে তারা দ্রুত পালিয়ে যায়। বন বিভাগকে খবর দিলে তারা ভোররাতে মাংস বহনকারী ইঞ্জিন বোট, আনুমানিক ৫ মণ হরিণের মাংস, ২টি মাথা ও ২টি চামড়া ও ২ বস্তা হরিণ ধরার ফাঁদ জব্দ করে পাথরঘাটা রেজ্ঞ অফিসে নিয়ে যায়।

জব্দকৃত বোটের মালিক পদ্মা গ্রামের আবদুর রহমান সিকদার। তার ছেলে ইলিয়াস স্থানীয় কোস্ট গার্ডের মাঝি বলে আবাসনের অধিবাসীরা জানান। নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক গ্রামবাসী দাবী করেন, মাঝি ইলিয়াসকে তার বাবা আবদুর রহমান সিকদার অপকর্মের ঢাল হিসেবে ব্যবহার করে।

এদিকে, কোস্ট গার্ড পাথরঘাটা স্টেশনের কমান্ডার সাব-লেফটেন্যান্ট মো. জহিরুল ইসলাম বলেন, ‘আমাদের বোটের মাঝি ইলিয়াসের বাবা হরিণ শিকারী হলেও ইলিয়াস ভালো মানুষ’ বলে মন্তব্য করনে।

পাথরঘাটা রেজ্ঞ কর্মকর্তা মো. মনিরুজ্জামান সাংবাদিকদের জানান, বন আইনে মামলা করা হবে। তিনি আরো জানান, বস্তার মধ্যে থেকে হরিণের মাংস, ২টি মাথা ও ২টি চামড়া পাওয়া গেলেও হরিণের ৩০টি রান পাওয়া গেছে। ধারণা করা হচ্ছে ৮টি হরিণ জবাই করা হয়েছিল। আদালতের নির্দেশ পেলে মাংস মাটি চাপা ও চামড়া আলামত হিসেবে সংরক্ষণ করা হবে।

এ বিষয়ে পাথরঘাটা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হানিফ সিকদার ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, জব্দ করা মাংস বন বিভাগের কাছে হস্তান্তরের প্রক্রিয়া চলছে।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
বরিশাল বিভাগের সর্বশেষ
বরিশাল বিভাগের আলোচিত
ওপরে