২৩শে এপ্রিল, ২০১৯ ইং ১০ই বৈশাখ, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
সেফুদার বিরুদ্ধে ভিয়েনার আদালতে মামলা শ্রীলঙ্কা হামলার ‘মাস্টার মাইন্ড’ মাওলানা জাহরান... বগুড়ায় মদসহ তিন মাদক ব্যবসায়ী গ্রেফতার বগুড়ায় ছিনতাইচক্রের মূল হোতা আটক প্রেম বাড়াতে আসছে ‘ইনজেকশন’

বরগুনার বামনায় নৌকার পথসভায় বোমা হামলা, আহত ২০

 জাহাঙ্গীর কবীর মৃধা,বরগুনা সমকাল নিউজ ২৪

বরগুনার বামনায় আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী সাইতুল ইসলাম লিটু মৃধার নির্বাচনী পথসভায় বোমা হামলায় ২০জন আহত হয়েছে। এদের মধ্যে দুই জন গুরুতর আহত হওয়ায় তাদের উন্নত চিকিৎসার জন্য বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

বুধবার রাত পৌনে আটটার দিকে বামনা উপজেলার বুকাবুনিয়া ইউনিয়নের তেলিভারানি বাজারে এ হামলার ঘটনা ঘটে। আহতদের মধ্যে যাদের নাম পরিচয় জানা গেছে, ইউনুচ(৪৫), মো. আবদুর রশিদ পহলান(৫৮), মো. রিয়াজুল(২৫), মো. রশিদ(৪৫), কেশব দাস(৫৫), মো. হানিফ খলিফা(৪৫), মো. নুরুল ইসলাম দফাদার(৫৫)। এদের মধ্যে রিয়াজুল ও হানিফ খলিফা গুরুতর আহত হওয়ায় তাদের উন্নত চিকিৎসার জন্য বরিশাল নেওয়া হয়েছে। বাকিদের স্থানীয়ভাবে প্রাথমিকভাবে চিকিৎসা দেওয়া হয়েছে।

বামনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক ডা. আহসান উল্লাহ বলেন, আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসা হলে দুজনের অবস্থা গুরতর হওয়ায় উন্নত চিকিৎসার জন্য বরিশাল প্রেরণ করা হয়েছে।

আওয়ামী লীগ প্রার্থী সাইতুল ইসলাম লিটু মৃধা জানান, বুকাবুনিয়া ইউনিয়নে পথসভায় যোগ দিতে রাত পৌনে আটটার দিকে তেলিভারানি বাজারে পৌছাই। এসময় পথসভায় লোকে লোকারণ্য হয়ে জনসভায় পরিনত হয়। বক্তব্য চলাকালীন সময় পাশ্ববর্তি আমুয়া খালের অপর প্রান্ত থেকে একদল দুর্বৃত্ত পথসভাকে লক্ষ্য করে পর পর তিনটি হাত বোমা নিক্ষেপ করে। এতে বোমার আঘাতে ৭জন আহত হয় এবং বোমার শব্দে উপস্থিত জনতা আতঙ্কিত হয়ে ছোটাছুটি করতে গিয়ে আরো কমপক্ষে ২০ জন কর্মী সমর্থক আহত হয়।

তিনি আরো বলেন, নৌকার পথসভায় জনতার ঢল থেকে আমার প্রতিপক্ষ দোয়াত কলমের স্বতন্ত্র প্রার্থী সৈয়দ মানজুরুর রব মুর্তজা আহসান মামুন ইর্ষান্বিত হয়ে জামাত শিবিরের সাথে আতাত করে এ ঘটনা ঘটাতে পারে। আমি বিষয়টি মৌখিক ভাবে নির্বাচন কর্মকর্তাসহ পুলিশ প্রশাসন ও আওয়ামী লীগ নেতৃবৃন্ধকে জানিয়েছি তারা যে সিদ্বান্ত দিবেন সে অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

এবিষয়ে স্বতন্ত্র প্রার্থী সৈয়দ মানজুরুর রব মুর্তজা আহসান মামুন এর সাথে মুঠোফোনে যোগাযোগ করা হরে তিনি জানান, এসব অভিযোগ মিথ্যা ও বানোয়াট। হামলার ঘটনার সাথে আমাদের কোন সম্পৃক্ততা নেই।

বামনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মাসুদুজ্জামান বলেন, ঘটনাটি শোনার সাথে সাথে পুলিশ পাঠিয়ে ঘটনাস্থল থেকে তিনটি ছোট পটকা জাতীয় বস্তু ইদ্ধার করা হয়েছে। হামলার ঘটনায় লিখিত অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।

Print Friendly, PDF & Email

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
বরগুনা বিভাগের আলোচিত
ওপরে