১৬ই অক্টোবর, ২০১৯ ইং ১লা কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
ঝালকাঠিতে ৫ম শ্রেনীর ছাত্রীকে যৌ’ন নিপড়ন, দিনে থানায়... স্ত্রীর মর্যাদা না পেয়ে স্বামীর বাড়িতে কাবিননামা... জয়নগর ইউনিয়ন আওয়ামিলীগের ত্রি-বার্ষিক কাউন্সিলের... নওগাঁয় হাসপাতাল থেকে চুরি যাওয়া শিশু ১১দিন পর উ’দ্ধার আবরার হ’ত্যার ন্যয়বিচারের দাবীতে চাঁদপুরে মানববন্ধন...

বরগুনায় অবৈধ স্থাপনা উচ্ছেদ

 মোঃআসাদুজ্জামান,বরগুনা সমকালনিউজ২৪

বরগুনা জেলা শহরে ভাড়ানী খালের দুপাড়ে শতাধিক অবৈধ স্থাপনা ভেঙ্গে ফেলা হয়েছে। সোমবার সকাল থেকে বরগুনা জেলা প্রশাসন এ অভিযান শুরু করেছে। অভিযানে নেতৃত্ব দিচ্ছেন, বরগুনার অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. জালাল উদ্দিন ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আনিচুর রহমান। বরগুনা জেলা প্রশাসক কবীর মাহমুদ জানিয়েছেন, আরো দু’একদিন এ অভিযান চলবে।

দীর্ঘদিন ধরে বরগুনা জেলা নাগরিক অধিকার সংরক্ষণ কমিটি, পরিবেশ আন্দোলনসহ সচেতন নাগরিকরা ভাড়ানী খাল উদ্ধার করে নাব্যতা ফিরিয়ে আনতে আন্দোলন চালিয়ে আসছে। স্থানীয়দের এ দাবীর প্রেক্ষিতে বাংলাদেশ পরিবেশ আইনজীবী সমিতি (বেলা) হাইকোর্টে একটি রিট পিটিশন দাখিল করেন। গত ৭ জানুয়ারী বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি রাজিক আল জালিল সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ বরগুনা জেলা প্রশাসক, পুলিশ সুপার এবং বরগুনা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারি কমিশনারকে (ভূমি) খালটি থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ করে আদালতে অগ্রগতি প্রতিবেদন দাখিল করার নির্দেশ দেন। সোমবার সকাল থেকে শুরু হয়েছে উচ্ছেদ অভিযান।

জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের এ উদ্যোগকে সাধারণ মানুষ সাধুবাদ জানিয়েছেন, বরগুনা জেলা নাগরিক অধিকার সংরক্ষণ কমিটির সাধারণ সম্পাদক মনির হোসেন কামাল। পরিবেশ আন্দোলনের সদস্য সচিব মুশফিক আরিফ উচ্ছেদের পরে খালের দুপাড়ে ব্লক ফেলে শহরের সৌন্দর্য ফিরিয়ে আনার দাবী জানিয়েছেন।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
বরগুনা বিভাগের সর্বশেষ
বরগুনা বিভাগের আলোচিত
ওপরে