২১শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ ৬ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
ইউএনও ওয়াহিদাকে ওএসডি, স্বামীকেও বদলি উজিরপুরে সাতলা ইউপি’র উপ-নির্বাচনে দলীয় মনোনয়ন... বরগুনার আমতলীতে সংখ্যালঘুদের উপর হামলা, মন্দির ও বশতঘর... এক সপ্তাহ পেরিয়ে গেলেও খোঁজ মেলেনি ফুলবাড়ীর মনোয়ারা... দৈনিক রূপসী বাংলা’র প্রতিনিধির বিভাগীয় সম্মেলনে

বরগুনায় আইসোলেশন ওয়ার্ডে ১। হোম কোয়াইন্টাইনে ৩৭ জন।

  সমকালনিউজ২৪

মোঃ আসাদুজ্জামান,বরগুনা ::

রোববার বরগুনা জেনারেল হাসপাতালে জ্বর – কাশি – আর গলাব্যাথা নিয়ে ভারত থেকে আসা প্রমোদ পাটকেল (২৫) নামের এক যুবক ভর্তি হয়েছে।

হাসপাতালের তত্তাবধায়ক ডাঃ সোহরাব হোসেন জানান, রোববার রাত সাড়ে ১০ টার দিকে প্রমোদ পাটেল নামে এক যুবক হাসপাতালে জরুরী বিভাগে আসে। প্রাথমিক ভাবে তার শারিরীক বর্ণনা শুনে শরীরের তাপমাত্রা মেপে স্বাভাবিক পাওয়া যায়। তারপর অধিকতর পরীক্ষার জন্য্য তাকে আইসোলেশন ওয়ার্ডে ভর্তি রাখা হয়েছে।

ইতোমধ্য ঢাকায় বিষয়টি “আই ইডিসি আর ” এ জানানো হয়েছে বলে তিনি উল্লেখ করেন। প্রমোদের বাড়ী ভারতের মহারাস্ট্রে।

বরগুনা শহরে স্বর্ণকারের দোকানে শ্রমিকের কাজ করে। এ বছরের ফেব্রুয়ারী মাসে সে কলকাতা হয়ে বেনাপোল থেকে বাংলাদেশ আসে বলে জানায়।

স্বাস্থ্য বিভাগের সিভিল সার্জন অফিসের নিয়ন্রন কক্ষের সুত্রে জানা যায়,জেলায় রোববার সকাল ৮ টা থেকে সোমবার সকাল ৮ টা পর্যন্ত “হোম কোয়ারেন্টাইনে ৩৭ জন আছেন।

এদের মধ্য বরগুনার বেতাগী উপজেলায়, ১৬ জন, বামনা উপজেলায় ৮ জন,পাথরঘাটা উপজেলায় ৬ জন, বরগুনা সদর উপজেলায় ৪ জন এবং আমতলী উপজেলায় ৩ জন রয়েছে।

আজও অনেকে মাঠ পর্যায়ে স্বাস্থ্য পরিদর্শক এবং স্বাস্থ্য কর্মীদের দায়িত্বপালনে অবহেলার অভিযোগ করেছেন।

সিভিল সার্জন ডাঃ হুমাউন শাহিন খান বলেন, মাঠ পর্যায়ে কিছু কিছু কর্মীদের বিরুদ্ধে এ ধরনের অভিযোগ পাচ্ছি। দায়িত্বপালনে অবহেলার কোন সুযোগ নেই। স্বাস্থ্য কর্মীরা যারা সঠিক দায়িত্ব পালন করছে না ইতোমধ্য তাদেরকে সতর্ক করে দেয়া হয়েছে, প্রয়োজনে তাদের বিরুদ্ধে প্রশাসনিক ব্যবস্হা গ্রহনের কথা বলেন সিভিল সার্জন।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
বরগুনা বিভাগের সর্বশেষ
বরগুনা বিভাগের আলোচিত
ওপরে