৮ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ ২৩শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
৭ই মার্চ উপলক্ষে হোমিওপ্যাথিক মেডিকেল কলেজের ফ্রি... যথাযথ মর্যাদায় রবীন্দ্র বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ এ... ৭ই মার্চ উপলক্ষে বরগুনা জেলা মুজিব অঙ্গনে শ্রদ্ধা... দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ চালক নি’হত; আহত- ৩ ঐতিহাসিক ৭ মার্চ; বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে...

বরগুনায় আওয়ামীলীগের বিদ্রোহী স্বতন্ত্র মেয়র প্রার্থীর ইশতেহার ঘোষনা

  সমকালনিউজ২৪

বরগুনা প্রতিনিধিঃ

শিশু পার্ক নির্মাণ, বঙ্গবন্ধু মঞ্চ নির্মাণ, মুক্তিযোদ্ধা মার্কেট, নিজ অর্থায়নে ক্ষুদ্র ও কুটির শিল্পের মাধ্যমে দরিদ্র অসহায় মানুষকে স্বাবলম্বি করা, ডিজিটাল নাগরিক সেবাসহ ২৩ দফা উন্নয়নের ইশতেহার ঘোষণা করেছেন স্বতন্ত্র প্রার্থী বর্তমান পৌর মেয়র মোঃ শাহাদাত হোসেন।

রবিবার (১৭ জানুয়ারি) বেলা ১২টায় বরগুনা পৌরসভার পুুলিশ লাইন এলাকায় নিজস্ব বাসভবনে তৃতীয় ধাপের বরগুনা পৌরসভা নির্বাচনের তফসিল ঘোষণা করেন তিনি। আগামী ৩০ জানুয়ারি এই পৌরসভায় ভোট গ্রহন অনুষ্ঠিত হবে।

ঘোষিত ইশতিহারের মধ্যে রয়েছে, শিশু ও কিশােরদের জন্য আধুনিক সুযােগ-সুবিধা সম্বলিত শিশু পার্ক নির্মাণ, বরগুনা সার্কিট হাউজ ময়দানে বঙ্গবন্ধু মঞ্চ এবং দৃষ্টিনন্দন ডি.সি লেক নির্মাণ, সার্কিট হাউজ মাঠের চারপার্শ্বে পরিকল্পিত, আধুনিক পরিচ্ছন্ন ও দৃষ্টিনন্দন ওয়াকওয়ে নির্মাণ, পৌরসভার দরিদ্র ও নিম্ন আয়ের মানুষের জীবনযাত্রার মান উন্নয়নে কারিগরি প্রশিক্ষণসহ আয় বর্ধনমূলক বিভিন্ন কার্যক্রম গ্রহণে তাদেরকে আর্থিক সহায়তা প্রদান, টাউনহল নিউমার্কেট, মুক্তিযােদ্ধা মার্কেট, তরকারী বাজার নির্মাণসহ পৌরসভার আওতাধীন সকল তােহাবাজার সমূহ নতুনভাবে সংস্কার করা, শিক্ষিত বেকার যুবকদের আত্ম-কর্মসংস্থানের ব্যবস্থা, পৌরসভার নব নির্মিত দৃষ্টিনন্দন বাস টার্মিনালের আদলে ট্রাক টার্মিনাল নির্মাণ করা, বরগুনা পৌরসভার আয়তনকে বর্ধিত করে বৃহত্তর ও সুশৃংখল পৌরসভায় রুপান্তর করা, পৌরসভার সকল সড়কে দৃষ্টিনন্দন ও বিদ্যুৎ সাশ্রয়ী এলইডি লাইট স্থাপন করা, রাস্তা নির্মাণ করা, বরগুনা পৌরএলাকার জলাবদ্ধতার স্থায়ী সমাধানের লক্ষ্যে পরিকল্পিত ড্রেনেজ ব্যবস্থার উন্নয়ন করা, বরগুনা পৌরসভাকে মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদমুক্ত করতে এলাকা ভিত্তিক কমিটি করা, শহরের গুরুত্বপূর্ণ এলাকাকে সিসিটিভি ক্যামেরার আওতায় আনার কার্যক্রম গ্রহণ করা, বরগুনা পৌরসভাকে সবুজায়ন, পরিবেশবান্ধব এবং উন্নত বর্জব্যবস্থাপনার শহর হিসাবে গড়ে তােলা, শহরের যানজট নিরসণ করা, মাননীয় প্রধানমন্ত্রী “মানবতার মা” দেশরত্ন জননেত্রী শেখ হাসিনা প্রদত্ত “রূপকল্প ২০৪১” অনুযায়ী দীর্ঘমেয়াদী প্রকল্প গ্রহন করা, পৌরসভায় ওয়ান স্টপ সার্ভিস চালু করা, ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের অংশ হিসাবে পানির বিল ও হােল্ডিং ট্যাক্স যাতে জনগণ ঘরে বসে দিতে পারে সে জন্য একটি অ্যাপস তৈরি করা এবং জন্ম-মৃত্যু নিবন্ধন, ট্রেড লাইসেন্সসহ সকল সেবা অনলাইনে প্রদানের ব্যবস্থা গ্রহণ করা, পৌর এলাকায় মশার প্রজনন ক্ষেত্র ধ্বংস, মশক নিধন এবং বাসা-বাড়ীসহ শহরের অভ্যন্তরের ময়লা-আবর্জনা পরিস্কার করার ক্ষেত্রে আরও কার্যকর, দীর্ঘমেয়াদি ও পরিবেশবান্ধব পরিকল্পনা গ্রহণ করা, গণকবরসহ সকল মসজিদ মাদ্রাসার উন্নয়নে কার্যকরী ব্যবস্থা গ্রহণ করা, শ্মশান, আখড়াবাড়ী, কালীবাড়ীসহ সকল উপাসনালয়ের উন্নয়নে কার্যকরী ব্যবস্থা গ্রহণ করা, সকল ধরনের নাগরিক সুবিধাদি জনগণের দোরগােড়ায় পৌছে দেয়াসহ বরগুনা পৌরসভাকে নাগরিকবান্ধব পৌরসভা হিসেবে প্রতিষ্ঠার জন্য কার্যকরী ব্যবস্থা গ্রহণ করা ও নিজ অর্থায়নে বরগুনা পৌরসভার হত দ্ররিদ্র, অসহায়, প্রতিবন্ধী ও অসুস্থ ২০০-৩০০ জনকে আর্থিকভাবে সাবলম্বী করার জন্য কুটির শিল্প, সেলাই মেশিন,রিক্সা, দোকান, কম্পিউটার ও গৃহপালিত পশু দিয়ে সাবলম্বী করা হবে।

নির্বাচনী ইশতিহার ঘোষণার সময় মোঃ শাহাদাত হোসেন অভিযোগ করে বলেন, তিনি প্রচার প্রচারণা চালাতে পারছেন না। ঘরের মধ্যে অবরুদ্ধ অবস্থায় আছেন। সেই সাথে তার নেতা কর্মীদের মারধর করাও হচ্ছে। এমনকি তার প্রাণনাশের হুমকি রয়েছে বলেও তিনি জানান।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
বরগুনা বিভাগের সর্বশেষ
বরগুনা বিভাগের আলোচিত
ওপরে