২৬শে মে, ২০১৯ ইং ১২ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
সদরঘাট জিম্মি ‘খলিফা বাহিনী’র হাতে কৃষকের ঘরে বিয়ের ১১ বছর পর এক সঙ্গে চার সন্তান বাংলাদেশীদের পদচারণায় জমজমাট কলকাতার ঈদ বাজার! স্বামী সন্তানের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের... হঠাৎ কোটিপতি হয়ে যাওয়া এক নেতা

বরগুনায় আকস্মিক ঝড়ে বসতঘর উড়িয়ে নিয়ে ব্যাপক ক্ষতি

 ইফতেখার শাহীন, বরগুনা জেলা প্রতিনিধি। সমকাল নিউজ ২৪

বরগুনায় আকস্মিক ঝড়ে সদর উপজেলার ঢলুয়া ইউনিয়নের নলী চরকগাছিয়া গ্রামের ৩ টি ঘরের ব্যাপক ক্ষতি হয়েছে।

এতে ওয়াজেদ আকনের বসতঘর উড়িয়ে পাশ্ববর্তী পুকুরের পূর্ব পাড়ে নিয়ে ফেলেছে বাকী ২ টি ঘরের আংশিক ক্ষতি হয়েছে।

বৃহস্পতিবার ভোর ৫ টার দিকে ঝড় শুরু হয়ে মাত্র আধঘন্টা স্থায়ী হয়ে তারপর থেমে যায়। ক্ষতিগ্রস্থ ঘরের মালিক ওয়াজেদ আকন জানান, ছোট বাচ্চাসহ আমরা ঘরে ৮ জন সদস্য রোজকার মত রাতের খাবার খেয়ে সবাই ঘুমিয়ে পড়ি। সকাল ৫ টার দিকে হঠাৎ একটা দমকা হাওয়া এসে আস্ত ঘরটি আমাদের উপর থেকে উড়িয়ে নিয়ে পাশ্ববর্তী পুকুরের পূর্ব পাড়ে ফেলেছে।

ভয়ে আমরা জড়োসড়ো হয়ে দেখি শূন্য ভিটার উপরে আমরা সবাই দাঁড়িয়ে আছি। চাল-ডাল জামা কাপড়সহ ঘরের সব মালামাল উড়িয়ে নিয়ে পুকুড়ে ফেলেছে। এতে আনুমানিক প্রায় ৫ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে তিনি জানান।

এ ছাড়াও সরেজমিনে দেখা যায়, একই গ্রামের আবদুর রবের ঘরের এক পাশ এবং রুস্তুম সর্দারের ঘরের বারান্দার চাল ও বেড়া ঝড়ে উড়িয়ে নিয়ে গেছে।

এ বিষয়ে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রঞ্জিত কুমার সরকার জানান, আকস্মিক ঝড়ে ক্ষতিগ্রস্থদের তালিকার জন্য আমরা মাঠে নেমেছি। এই তালিকানুযায়ী ইউপি চেয়ারম্যানের মাধ্যমে ক্ষতিগ্রস্থদের মাঝে যথাসময়ে সরকারী সাহায্য প্রদান করা হবে।

Print Friendly, PDF & Email

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
বরগুনা বিভাগের আলোচিত
ওপরে