১৬ই নভেম্বর, ২০১৯ ইং ১লা অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
যশোরের শার্শা-বেনাপোলে ৪ পেঁয়াজ ব্যবসায়ীকে জ’রিমানা বগুড়ায় বালু উত্তোলন নিয়ে বিভিন্ন মহলে অভিযোগ সাংবাদিক সজল চৌধুরীর বিরুদ্ধে মিথ্যা মামলা; প্রতিবাদ ও... চাঁদপুরে পেঁয়াজের দোকানে অভিযান; ৪ দোকান মালিককে... ফুলবাড়ীতে প্রতিকেজি পেয়াজ ২৬০ টাকা,কাচাঁ বাজারেও আগুন

বরগুনায় ইলিশ উৎসব আগামী দুই অক্টোবর

 বরগুনা সমকালনিউজ২৪

বরগুনা জেলায় আগামী দুই অক্টোবর অনুষ্ঠিত হবে বরগুনা‘ইলিশ উৎসব’। এ ইলিশ উৎসবে বরগুনাকে ‘ইলিশের জেলা’ ঘোষণা দেয়া হবে। বরগুনা জেলা টেলিভিশন সাংবাদিক ফোরামের উদ্যোগে এ আয়োজন মূলতঃ বরগুনাকে ব্রান্ডিং করার উদ্দেশ্য।
বরগুনা টেলিভিশন সাংবাদিক ফোরাম সূত্র জানিয়েছে, বরগুনার জেলা প্রশাসক মো. মোস্তাইন বিল্লাহর প্রচেষ্টায় এটি বৃহত্তর মেলায় পরিণত হয়েছে। আগামী ২ অক্টোবর মেলাটি অনুষ্ঠিত হবে। ছয় উপজেলা থেকে উপজেলা নির্বাহী অফিসার উপজেলা ভিত্তিক প্রতিনিধিত্ব করবেন।

তারা স্থানীয়ভাবে সকলকে আমন্ত্রণ জানাবেন এবং ইলিশ মাছ নিয়ে বরগুনায় আসবেন। প্রতিটি উপজেলা একটি করে ইলিশ মাছের স্টল হবে। সকাল আটটা থেকে রাত আটটা পর্যন্ত ব্যাপক অনুষ্ঠান হবে। মেলার শুরুতে শহরে বর্নাঢ্য র‌্যালি করা হবে।

বরগুনা প্রেসক্লাবের সাবেক সভাপতি ও কমিউনিটি রেডিও লোক বেতার’র স্টেশন ম্যানেজার হোসেন কামাল জানিয়েছেন, মেলায় জেলার সকল সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন সহযোগিতা করছে। মেলাকে সফল করতে ইতোমধ্যে একটি উচ্চ  ক্ষমতাসম্পন্ন  কমিটি গঠন করা হয়েছে।

এ কমিটি সার্বিক তত্ত্বাবধান করবেন। অর্থ উপ কমিটি হয়েছে, সাংস্কৃতিক ও র‌্যালি উপকমিটি হয়েছে, একটি মূল কমিটি হয়েছে। ইলিশ উৎসবে বরগুনাকে ইলিশের জেলা ঘোষণা করা হবে। উৎসবে মিডিয়া পার্টনার থাকবে লোক বেতার।

প্রসঙ্গতঃ সাংস্কৃতিক ঐতিহ্যের পরিমন্ডল বরগুনাতে বেশ কয়েক বছর ধরে সফলতার সাথে জ্যোৎ¯œা উৎসবও অনুষ্ঠিত হচ্ছে।

নিউজঃ ১৬ সেপ্টেম্বর, ২০১৯ বাংলাদেশ সংবাদ সংস্থা (বাসস)

 

‘বিদ্রঃ সমকালনিউজ২৪.কম একটি স্বাধীন অনলাইন পত্রিকা। সমকালনিউজ২৪.কম এর সাথে দৈনিক সমকাল এর কোন সম্পর্ক নেই।’

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ওপরে