৫ই এপ্রিল, ২০২০ ইং ২২শে চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
আ.লীগের দুঃসময়ের কান্ডারী পাথরঘাটার এড.গোলাম কবির আর করোনায় বিপর্যস্ত স্পেনে ৭০ বাংলাদেশী আক্রান্ত বালিয়াডাঙ্গীতে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্থ পরিবারে ডাঃ আঃ... বগুড়ায় দুই হাজার ইয়াবাসহ গ্রেফতার ১ বরগুনায় সরকারি নির্দেশনা অমান্য করে ঈদের বাজারের মত...

বরগুনায় কৃষক হ’ত্যা দিবসে দোয়া মাহফিল ও আলোচনা সভা।

  সমকালনিউজ২৪

আলমগীর হোসেন শুভঃ

‘কৃষক বাঁচাও, দেশ বাঁচাও’ স্লোগানে বরগুনা জেলা কৃষক লীগের আয়োজনে ‘কৃষক হ’ত্যা দিবস’ পালিত হয়েছে। দিবসটি পালন উপলক্ষে সোমবার (১৬ মার্চ) বাদ মাগরিব বরগুনা জেলা কার্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

জেলা কৃষক লীগের সভাপতি আলহাজ্ব আজিজুল হক স্বপন এর সভাপতিত্বে ও সাধারন সম্পাদক এডভোকেট গোলাম মোস্তফা কাদের আলোচনা সভায় বক্তব্য দেন, জেলা কৃষক লীগের সম্পাদক মন্ডলির আসাদুজ্জামান (সবুর) মোঃ খাইরুল। আলমগীর হোসেন শুভ ডাঃ মহিবুল্লাহ। সহ জেলা উপজেলা ইউনিয়ন কমিটির সদস্য গন সংক্ষিপ্ত আলচনা করেন।

এ সময় উপস্হিত ছিলেন বরগুনা জেলা উপজেলা ও ইউনিয়ন কৃষকলীগের সদস্য বৃন্দ।

সভায় বক্তারা বলেন, বিএনপি সরকারের আমলে সারের দাবিতে পুলিশের গু’লিতে প্রাণ হারিয়েছিলেন ১৮ জন নিরীহ কৃষক। কিন্তু এখন কৃষকদের সারের জন্য আর আন্দোলন করতে হয় না। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন কৃষি ও কৃষকবান্ধব সরকারের পক্ষ থেকে লাখ লাখ কৃষককে বিনামূল্যে সার-বীজ ও কৃষি উপকরণ দেয়া হচ্ছে। কৃষিখাতে সরকার প্রতিবছর কোটি কোটি টাকা ভর্তুকি দিচ্ছে।

প্রসঙ্গত, বিএনপি সরকারের আমলে ১৯৯৫ সালের ১৫ মার্চ সার, তেল, কীটনাশক ও কৃষিপণ্যের দাবিতে আন্দোলন করা ১৮ জন কৃষককে গু’লি করে হ’ত্যা করা হয়েছিল। পরবর্তী সময়ে বাংলাদেশ আওয়ামী লীগ ১৫ মার্চকে ‘কৃষক হ’ত্যা দিবস’ হিসেবে ঘোষণা করে।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
বরগুনা বিভাগের সর্বশেষ
বরগুনা বিভাগের আলোচিত
ওপরে