২১শে মে, ২০১৯ ইং ৭ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
যাকাত দিলে সম্পদ বাড়ে ! ব্রীজ মেরামতে সময় ক্ষেপন তালতলী উপজেলা সদরের সাথে সারা... জামালপুরের দেওয়ারগঞ্জ পৌর মেয়রের বিরুদ্ধে মামলার... বগুড়ায় গ্যাস ট্যাবলেট সেবনে কাকি ভাতিজা আত্মহত্যা ! বরগুনায় বশতঘর নির্মানে বাধা” ৩ লক্ষ্য টাকা চাদাঁদাবীর...

বরগুনায় টর্নেডোতে একজন নিহত ; দুই শতাধিক ঘর-বাড়ি বিধ্বস্ত।

 মোঃআসাদুজ্জামান / বরগুনা। সমকাল নিউজ ২৪

বরগুনায় টর্নেডোতে জামাল হোসেন (২২) নামে এক জেলে নিহত হয়েছে। বিধ্বস্ত হয়েছে দুই শতাধিক ঘর-বাড়িসহ সহ¯্রাধিক গাছপালা। বৃহস্পতিবার ভোররাত সাড়ে ৫টার দিকে টর্নেডো হয়েছে।

বরগুনা জেলা প্রশাসক কবীর মাহমুদ জানিয়েছেন, বরগুনার নলটোনা, সদর, বুড়িরচর, নলী চরগাছিয়া, ঢলুয়া, পাথরঘাটার কালমেঘা, সদর, রায়হানপুর ও চরদুয়ানী ইউনিয়ন এবং বামনা উপজেলার বিভিন্ন এলাকায় সবচেয়ে বেশী ক্ষতি হয়েছে। বৃহস্পতিবার দুপুরে তিনি জেলা প্রশাসনের ত্রাণ ও পুনর্বাসন শাখা থেকে ক্ষতিগ্রস্ত পরিবারকে পুনর্বাসনে ১৫০ বান্ডিল ঢেউটিন, ১৩ মে.টন চাল ও ১ লাখ ২০ হাজার টাকা বরাদ্দ দিয়েছেন। বরগুনা সদর, পাথরঘাটা ও বামনা উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে এগুলো বিতরনের ব্যবস্থা করা হয়েছে।

বরগুনা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আনিচুর রহমান জানিয়েছেন, বরগুনায় সবচেয়ে বেশী ক্ষতি হয়েছে নলটোনা ইউনিয়নের সোনাতলা গ্রামে। এ ইউনিয়নের অর্ধশতাধিক মানুষ গৃহহারা হয়েছেন। এছাড়াও বরগুনা সদর,নলী চরগাছিয়া ও ঢলুয়া ইউনিয়নের, বুড়িরচর অনেক বসতঘর বিধ্বস্ত হয়েছে।

পাথরঘাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. হুমায়ূন কবির জানিয়েছেন, পাথরঘাটা ইউনিয়নের চরলাঠিমারা, জিনতলা, হাড়িটানা, রুহিতা, টেংরা, কোড়ালিয়া; কাঠালতলী ইউনিয়নের পশ্চিম কাঠালতলী; রায়হানপুর ইউনিয়নের বেশ কয়েকটি গ্রামে শতাধিক বসতঘর বিধ্বস্ত হয়েছে। এর মধ্যে বেশ কয়েকটি ঘর, ঘরের চালা উড়িয়ে পার্শ্ববর্তী পুকুর ও মাঠে নিয়ে যায়। অনেক স্থানে গাছ পড়ে বিদ্যুতের তার ছিঁড়ে গেছে। বেশ কয়েকটি স্থানে বিদ্যুতের খুঁটি পড়ে গেছে।

এদিকে বলেশ্বর নদে মাছ ধরা ট্রলার ডুবির ঘটনায় জামাল হোসেন ও খাইরুল ইসলামকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে পাথরঘাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসা হলে কর্তব্যরত চিকিৎসক আনোয়ার উল্লাহ উন্নত চিকিৎসার জন্য তাদের বরিশাল মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতালে প্রেরণ করেন। সেখানে নেয়ার পথে মঠবাড়িয়ায় এলাকায় বড় টেংড়া গ্রামের হাবিবুর রহমানের ছেলে জামাল হোসেন মারা যায়।

বরগুনা জেলা মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী জানিয়েছেন, খায়রুলের অবস্থা উন্নতির দিকে।

Print Friendly, PDF & Email

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
বরগুনা বিভাগের সর্বশেষ
বরগুনা বিভাগের আলোচিত
ওপরে