১৫ই অক্টোবর, ২০১৯ ইং ৩০শে আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
বরগুনায় উপকূলী অঞ্চলে স্বাস্থ্যসেবা বিষয়ক সংলাপ... ড. ইউনূসের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা হাইকোর্টে... ফেনীর ভূইয়া ট্রান্সপোর্ট যেন মোহাম্মদ আলীর ” আলাদীনের... গো’লাগু’লিতে আসামি নি’হত বগুড়ায় টাকাসহ চার ছিনতাইকারী গ্রে’ফতার

বরগুনায় বুয়েটের মেধাবী ছাত্রীকে ল্যাবটব প্রদান।

 মোঃআসাদুজ্জামান, বরগুনা প্রতিনিধি। সমকালনিউজ২৪

শিক্ষা সহায়তার অংশ হিসেবে বুয়েটের মেধাবী ছাত্রীকে ল্যাবটব দিয়েছেন বরগুনার জেলা প্রশাসক কবীর মাহমুদ। বৃহস্পতিবার দুপুরে শিক্ষার্থীকে খবর দিয়ে অফিসে ডেকে এনে ল্যাবটবটি হাতে তুলে দেয়া হয়েছে।

বরগুনা সদর উপজেলার গৌরীচন্না ইউনিয়নের দক্ষিন মনসাতলী গ্রামের টেইলর (দর্জি) জাহাঙ্গীর হোসেনের বড় মেয়ে নূরে জান্নাত জুবলী জিপিএ-৫ পেয়ে ২০১৬ সালে সরকারী বালিকা উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি ও ২০১৮ সালে বরগুনা সরকারী কলেজ থেকে এইচএসসি পাস করে বুয়েটের ভর্তি পরীক্ষায় অংশগ্রহন করেন। বুয়েটের ভর্তি পরীক্ষায় উত্তীর্ন হয়ে মাস খানেক আগে দেখা করতে আসেন বরগুনা জেলা প্রশাসকের সাথে। শিক্ষার্থীর মা মাকসুদা বেগম জেলা প্রশাসককে জানান, তার মেয়ে বুয়েটের ভর্তি পরীক্ষায় উত্তীর্ন হলেও ভর্তির টাকা ও ঢাকায় রেখে মেয়েকে পড়ানোর সামর্থ তাদের নেই। জেলা প্রশাসক এক কথায় বলে দিলেন, আপনার মেয়েকে বুয়েটে পড়ানোর দায়িত্ব আমার। আগামীকাল জুবলী ঢাকা যাবেন। তার আগেই বৃহস্পতিবার দুপুরে জুবলীকে জেলা প্রশাসক কার্যালয়ে ডেকে এনে এইচপি-কোর আই-ফাইভ (জেনারেশন-৮) ল্যাবটব হাতে তুলে দিয়েছেন। সেইসাথে জুবলীকে দিয়েছেন জেলা প্রশাসকের নিজস্ব মোবাইল নম্বর। বলে দিয়েছেন, ঢাকায় যাও তোমাকে বুয়েটে পড়ানোর দায়িত্ব আমার। জেলা প্রশাসকের কথা শুনে জুবলীর চোখে পানি ছলছল করছিলো। আর যেদিন মেয়েকে নিয়ে তার মা জেলা প্রশাসকের সাথে দেখা করতে এসেছিলেন সেদিন তার মা অঝোরে কাঁদছিলেন। সেদিন জুবলীর মা কেঁদেছিলেন কষ্টে, আর ল্যাবটবসহ পড়ার খরচ চালানোর আশ্বাস পেয়ে জুবলীর চোখ দিয়ে ঝড়ছে আনন্দের অশ্রু।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
বরগুনা বিভাগের সর্বশেষ
বরগুনা বিভাগের আলোচিত
ওপরে