২রা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ ১৯শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
মতলবে আগুনে পুড়ে ছাই ৪ টি দোকান রাতে শীতবস্ত্র নিয়ে মুজিব বর্ষের ঘরে ঘরে ইউএনও ‘রাজীব’ রাজশাহীর বাগমারা ডিগ্রি কলেজে বরণ এবং ওরিয়েন্টেশন... শুরু হয়েছে সুন্দরবনে গোলপাতা আহরন মৌসুম আমতলীতে প্রতিবন্ধীদের মাঝে সেলাই মেশিন ও হুইল চেয়ার...

বরগুনায় মাদক সচেতনতা সভায় হতাশ বক্তারা

 মোঃআসাদুজ্জামান , বরগুনাঃ সমকালনিউজ২৪

বরগুনা জেলা পুলিশের আয়োজনে মাদক বিরোধী সচেতনতা সভা অনুষ্ঠিত হয়েছে। বরগুনার পুলশ সুপার মো: আবদুস সালামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরিশাল রেঞ্জের ডিআইডি এসএম আক্তারুজ্জামান। সভায় হতাশা ব্যক্ত করেছেন বক্তারা।

মাদক বিরোধী কাযক্রম ঝিমিয়ে পড়া সহ মাদক ব্যবসায়ীদের জামিন হবার কারনে মাদকে ব্যবহার ক্রমেই বাড়ছে বলে আলোচনায় উঠে আসে। জেলা পুলিশকে আরও দৃশ্যমান পদক্ষেপ গ্রহনের আহবান জানানো হয়েছে।

বরগুনা প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি মো: জাফর হোসেন তার বক্তব্যে বলেন, আমরা দশ বছর আগেও মাদক বিরোধী যে বক্তব্য রেখেছি এবং শুনেছি এখনও তাই শুনছি । আমাদেরকে মাদকমুক্ত করতে কি আরও যুগের পর যুগ অপেক্ষা করতে হবে। আমি হতাশ আদৌ মাদক মুক্ত করা সম্ভব হবে কিনা আমার সন্তানের ভবিষ্যত কি হবে। একজন ব্যক্তির মোবাইল ফোন উদ্ধার করেছিল বরগুনা থানা পুলিশ কিন্ত মোবাইল ফোন দেয়ার পরে চোর কে সে বিষয়ে প্রশ্ন করতে নিষেধ করে পুলিশ । এই অবস্থার পরিত্রান দরকার।

পৌর কমিউনিটি পুলিশের সভাপতি সুখরঞ্জন শীল বলেন, আমাদের মাদক বিরোধী অভিযান সভা সমাবেশ ঝিমিয়ে পড়েছে আপনারা সাথে থাকলে আমরা আরও তৎপর হতে পারবো।

বরগুনার পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট ভুবন চন্দ্র বলেন, পুলিশকে মাদক মামলায় আটাকের সাথে যে প্রতিবেদন দেয়া হয় তার পরিবর্তন দরকার এজন্য অনেক আসামীর জামিন হচ্ছে।

বরিশাল রেঞ্জের ডিআইজি এসএম আক্তারুজ্জামান বলে, আমি হতাশ নই আমাদের চেষ্টা করতে হবে। শয়তানের সাথে না থেকে ভালোর সাথে থাকতে হবে। বিচার বিভাগের কাছে যেতে হবে তাদের বোঝাতে হবে । তাদের কারও সন্তান যদি মাদকাসক্ত হতো তাহলে তারা বুঝতো আইনের মারপ্যাচে যেন তাদের জামিন না হয়।

সভায় আরও বক্তব্য রাখেন বরগুনার জেলা প্রশাসক হাবিবুর রহমান, জেলা পরিষদের চেয়ারম্যান  আলহাজ্ব জাহাঙ্গীর কবির, পৌর মেয়র অ্যাডভোকেট কামরুল আহসান মহারাজ, উপজেলা চেয়ারম্যান মো: মনিরুল ইসলাম, সাবেক মেয়র অ্যাডভোকেট শাহজাহান মিয়া, মুক্তযোদ্ধা আব্দুল মোতালেব মৃধা, মুক্তিযোদ্ধা আব্দুর রশিদ মিয়া প্রমুখ।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
বরগুনা বিভাগের আলোচিত
ওপরে