৩রা এপ্রিল, ২০২০ ইং ২০শে চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
টাকার অভাবে খাবার কিনতে পারছেন না,প্রতিবেশীদের কাছে... করোনা পরিস্থিতিতে আর্তমানবতার সেবায় এগিয়ে এলেন জসিম... মহিপুরে হতদরিদ্রদের মাঝে কোষ্টগর্ডের খাবার সামগ্রী... বালিয়াডাঙ্গীতে ৩ ঘন্টা নিত্য প্রয়োজনীয় দোকান খোলা... জামালপুরে ১০০ মেগাওয়াট পাওয়ার প্লান্টের ভেতরে বিদ্যুৎ...

বরগুনায় রি’ফাত হ’ত্যা; ম্যাজিষ্ট্রেসহ তিনজনের সাক্ষ্য ও জেরা সম্পন্ন

  সমকালনিউজ২৪

মোঃ আসাদুজ্জামান, বরগুনা:

বরগুনায় আলোচিত শাহনেওয়াজ রি’ফাত শরীফ হ’ত্যা মা’মলায় জেলা ও দায়রা জজ মো. আছাদুজ্জামানের আদালতে রোববার আরও ৩ জনের সাক্ষ্য ও জেরা সম্পন্ন হয়েছে। জেলা ও দায়রা আদালতে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট মোহাম্মদ সিরাজুল ইসলাম গাজী, সিআইডির আইটি শাখার ফরেনসিক অফিসার রবিউল ইসলাম ও রাজু মিয়া যখন সাক্ষ্য দেন তখন জেলা ও দায়রা আদালতে আয়শা সিদ্দিকা মিন্নিসহ ৯ জন আসামী উপস্থিত ছিল।

এ পর্যন্ত জেলা ও দায়রা আদালতে ৭২ জন সাক্ষ্য ও জেরা সমাপ্ত হল। শিশু আদালতে সাক্ষ্য হয়নি। সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট ৮ জন আসামীর স্বীকারোক্তিমুলক জবানবন্দির বর্ণনা দেন।

এদিন জেলা ও দায়রা আদালতে চারজন সাক্ষ্য শেষে সিআইডি ঢাকার ফরেনসিক ল্যাবরেটরি আইটি ফরেনসিক শাখার পুলিশ পরিদর্শক মো. বরিউল ইসলাম বলেন, আমি ১৮ জুলাই তদন্তকারী কর্মকর্তার পাঠানো ফেস বুক বন্ড ০০৭ ম্যাসেঞ্জার গ্রুপের আলামত প্রোফাইল এর স্ক্রীনশট, লিংক, ডাটা ডাউন লোড স্ক্রীনশট এর সফট কপি, পেন ড্রাইভে ভিডিও পরীক্ষা করে ১২৫ পৃষ্ঠার প্রতিবেদন ২৫ জুলাই বরগুনা প্রেরণ করি। সাক্ষ্য রাজু মিয়া

বলেন, আমি ৮ জুলাই সকালে বরগুনা সরকারী কলেজ রোডে মজিবরের দোকানে নাস্তা খাইতে যাই। তখন পুলিশ রি’ফাত ফরাজিকে নিয়ে কলেজের সামনে আসেন। তখন রি’ফাত ফরাজির দেখানো মতে কলেজের ভিতর লাইট পোষ্টের কাছে একটি ডোবা থেকে বগি দা পুলিশ উ’দ্ধার করেন। আমি সেই জব্দ তালিকায় স্বাক্ষর করি।

আসামী পক্ষে ঢাকা থেকে আগত আইনজীবী মো. ফারুক হোসেন বলেন, আমরা ম্যাজিষ্ট্রেটকে সাজেশন দিয়েছি যে, তিনি সঠিক ভাবে ১৬৪ ধারার জবানবন্দি রেকর্ড করেননি।

রাষ্ট্র পক্ষের পাবলিক প্রসিকিউটর (পিপি) ভবন চন্দ্র হাওলাদার বলেন, আদালতে যে ৪ জন সাক্ষ্য দিয়েছেন। তারা সকলেই গুরুত্বপূর্ণ সাক্ষ্য। তার মধ্য বরগুনার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট ও ঢাকা সিআইডির ফরেনসিক ল্যাবরেটরির আইটি শাখার পুলিশ পরিদর্শক রবিউল ইসলাম বিশদ ভাবে তার প্রতিবেদন আদালতে উপস্থাপন করেছেন।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
বরগুনা বিভাগের সর্বশেষ
বরগুনা বিভাগের আলোচিত
ওপরে