১৫ই জুলাই, ২০২০ খ্রিস্টাব্দ ৩১শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
পানির পরিবর্তে গ্যাস পেলেন এক কৃষক স্পেনে কমিউনিটি নেতা আবুল খায়ের বিদায়ী সংবর্ধনা... দুর্গাপুরে লোকালয়ে অজগর, জনতার হাতে মৃ’ত্যু পীরগঞ্জে আম ব্যবসায়ী হ’ত্যা ঘটনায় ৩ যুবক আটক বরগুনায় মোবাইল কোর্ট পরিচালনায় ৮১কেজি নিষিদ্ধ কারেন্ট...

বরগুনায় র‍্যাবের অভিযানে ০২ জন জে’এমবি’র সদস্য গ্রে’ফতার

  সমকালনিউজ২৪

মোঃ আসাদুজ্জামান,বরগুনা ::

গোয়েন্দা তথ্যের ভিত্তিতে বরগুনা সদরে অভিযান চালিয়ে নিষিদ্ধ ঘোষিত জ’ঙ্গি সংগঠন জে’এমবি এর দাওয়াতি শাখার ০২ জন সক্রিয় সদস্যকে গ্রে’ফতার করে।

গ্রে’ফতারকৃত দুইজন- ১। মোঃ আবু সালেহ (৪৫), পিতা-মৃত হাতেম আলী হাওলাদার, সাং-আমতলী, পোঃ গৌরিচন্না, থানা-বরগুনা সদর, জেলা-বরগুনা। ২। মোঃ ইউসুফ মিরাজ(৩২), পিতা-আলী আকাব্বর মৃধা, সাং-খাজুরতলা, পোঃ কদমতলা, থানা-বরগুনা সদর, জেলা-বরগুনা।

র‍্যাব সুত্রে জনা যায় গ্রে’ফতারকৃত মোঃ আবু সালেহ ও মোঃ ইউসুফ মিরাজ’কে প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করে যে, তারা জে’এমবি’র দাওয়াতি শাখার সক্রিয় সদস্য। উভয়ই শীর্ষ জে’এমবি সদস্য মোঃ সুলতান নাসির উদ্দিন নাসিরসহ বিভিন্ন শীর্ষ জে’এমবি নেতার সান্নিধ্যে জে’এমবি কর্মকান্ডে অনুপ্রানিত হয় এবং দাওয়াতি কাজ পরিচালনার জন্য ঢাকা, বরিশালসহ দেশের বিভিন্ন স্থানে গমন করে। সংগঠনের সদস্য ও শক্তি বৃদ্ধির লক্ষ্যে ঢাকা, বরিশাল, বরগুনাসহ দেশের বিভিন্ন এলাকায় জে’এমবির দাওয়াতী কার্যক্রম পরিচালনা করে থাকে।

এছাড়া পূর্বে গ্রে’ফতারকৃত আসামীদের জিজ্ঞাসাবাদে ধৃত আসামীদ্বয়ের বিরুদ্ধে উগ্রপন্থী কাজের সাথে সংশ্লিষ্টতা পাওয়া যায়। আসামীদ্বয় জে’এমবি’র সংগঠন শক্তিশালী করার লক্ষ্যে দেশের বিভিন্ন জায়গায় পলাতক আসামীদের দাওয়াত দেয়।
বর্তমানে তারা ছদ্মবেশে আত্মগোপন করে উগ্রপন্থী কর্মকান্ড নতুনভাবে দেশব্যাপী গুছিয়ে আনতে পরিকল্পনা মোতাবেক
কাজ করে আসছে।

এ ব‍্যাপারে ভারপ্রাপ্ত কোম্পানী অধিনায়ক মোঃ রইছ উদ্দিন বলেন, আমরা গোপন সংবাদের ভিত্তিতে তাদের গ্রে’ফতার করি এবং গ্রে’ফতারকৃত মোঃ আবু সালেহ ও মোঃ ইউসুফ মিরাজ দ্বয়ের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন।

তিনি আরও বলেন তাদের অন্যান্য সহযোগীদের আইনের আওতায় নিয়ে আসার জন্য র‍্যাব-৮ তৎপর রয়েছে।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
বরগুনা বিভাগের সর্বশেষ
বরগুনা বিভাগের আলোচিত
ওপরে