১৩ই জুলাই, ২০২০ খ্রিস্টাব্দ ২৯শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
বরগুনার বেতাগী সদর ইউপি চেয়ারম্যানসহ তিন জু’য়ারী ও... নওগাঁয় নামাজরত অবস্থায় স্বামীর ছু’রিকাঘাতে স্ত্রী... দুর্গাপুরের শিকলবন্দি বৃদ্ধকে অবমুক্ত করলেন ইউএনও রাজাপুরে করোনা পরিস্থিতি নিয়ে কৃষি সচিবের সভা বগুড়ায় র‌্যাবের অভিযানে গাঁ’জাসহ গ্রে’ফতার ১

বরগুনায় শেষ হয়েছে রি’ফাত হ’ত্যা মা’মলার সাক্ষ্যগ্রহন

  সমকালনিউজ২৪

মোঃআসাদুজ্জামান,বরগুনা : :

বহুল আলোচিত বরগুনার রি’ফাত শরীফ হ’ত্যা মা’মলার সাক্ষ্যগ্রহন আজ মঙ্গলবার শেষ হয়েছে। বরগুনা জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. আছাদুজ্জামান ৭৬ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহন করেছেন।

বরগুনার পাবলিক প্রসিকিউটর (পিপি) ভূবন চন্দ্র হাওলদার জানিয়েছেন, চলতি বছরের ১ জানুয়ারি রি’ফাত শরীফ হ’ত্যা মা’মলার প্রাপ্তবয়স্ক ১০ আসামির বি’রুদ্ধে চার্জ গঠন করেছেন বরগুনা জেলা ও দায়রা জজ আদালত। এরপর ৮ জানুয়ারি থেকে ২৫ ফেব্রুয়ারি পর্যন্ত মোট ৩০ কার্যদিবসে এ মা’মলার ৭৭ জন সাক্ষীর মধ্যে ৭৬ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ ও জেরা সম্পন্ন হয়েছে। গোলাম সরোয়ার নামে একজন সাক্ষী প্রবাসে থাকায় তার সাক্ষ্যগ্রহণ করতে পারেনি আদালত।

সাক্ষ্যগ্রহণ উপলক্ষে সকালে বরগুনার জেলা কারাগারে থাকা এ মা’মলার প্রাপ্তবয়স্ক আট আসামিকে আদালতে হাজির করে পুলিশ। এছাড়া আদালতে হাজির হন উচ্চ আদালতের আদেশে জামিনে থাকা নি’হত রি’ফাতের স্ত্রী আয়শা সিদ্দিকা মি’ন্নি।

প্রসঙ্গত, গত ২৬ জুন বরগুনা সরকারি কলেজের সামনে রি’ফাত শরীফ হ’ত্যাকান্ড ঘটে। গত ১ সেপ্টেম্বর ২৪ জনকে অভিযুক্ত করে প্রাপ্ত ও অপ্রাপ্তবয়স্ক দুভাগে বিভক্ত করে আদালতে প্রতিবেদন দেয় পুলিশ। এর মধ্যে প্রাপ্তবয়স্ক ১০ জন এবং অপ্রাপ্তবয়স্ক ১৪ জন। মা’মলার চার্জশিটভুক্ত প্রাপ্তবয়স্ক আসামি মো. মুসা এখনও পলাতক। পাশাপাশি রি’ফাতের স্ত্রী আয়শা সিদ্দিকা মি’ন্নি এবং অপ্রাপ্তবয়স্ক ছয় আসামি জামিনে। বাকিরা কা’রাগারে।

গত ১ জানুয়ারি রি’ফাত হ’ত্যা মা’মলার প্রাপ্তবয়স্ক ১০ আসামির বি’রুদ্ধে চার্জ গঠন করেন বরগুনা জেলা ও দায়রা জজ আদালত। এরপর ৮ জানুয়ারি অপ্রাপ্তবয়স্ক ১৪ আসামির বি’রুদ্ধে চার্জ গঠন করেন বরগুনার শিশু আদালত।

রি’ফাত হ’ত্যা মা’মলার প্রাপ্তবয়স্ক আসামিরা হলেন- রাকিবুল হাসান রি’ফাত ফরাজি, আল কাইউম ওরফে রাব্বি আকন, মোহাইমিনুল ইসলাম সিফাত, রেজওয়ান আলী খান হৃদয় ওরফে টিকটক হৃদয়, মো. হাসান, মো. মুসা, আয়েশা সিদ্দিকা মি’ন্নি, রাফিউল ইসলাম রাব্বি, মো. সাগর এবং কামরুল ইসলাম সাইমুন।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
বরগুনা বিভাগের আলোচিত
ওপরে