২৮শে ফেব্রুয়ারি, ২০২০ ইং ১৬ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
শিকলে বন্দি দিন কাটছে মানসিক প্রতিবন্ধি মেধাবী... জাতীয় পর্যায়ে স্বাধীনতা পুরষ্কার পাচ্ছেন টাঙ্গাইলের... মেলার মধ্য দিয়ে চাঁদপুর আরো উন্নয়নের ধারাবাহিকতায়... নোয়াখালীতে এতিম বিলকিছের বিয়ে দিলো পুনাক বরগুনার দুই টি ইটভাটাকে ৪০ লাখ টাকা জরিমানা

বরগুনায় স্কুল ছাত্রীর গোপনাঙ্গ থেকে জোঁক উদ্ধার

 মোঃ রাজু রায়হান,বরগুনা থেকে; সমকালনিউজ২৪

দুই শিক্ষিকার নির্দেশে ডোবায় কলমি শাক তুলতে নেমে পঞ্চম শ্রেণির এক ছাত্রীর গোপনাঙ্গে জোঁক আক্রান্ত হওয়ার ঘটনা ঘটেছে। শনিবার দুপুরের পর বরগুনার পাথরঘাটা উপজেলার মানিকখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ওই শিক্ষার্থী জোঁকের আক্রমণের শিকার হয়, প্রচুর রক্তক্ষরণ হয়েছে।

ঐ শিশু ছাত্রীর পরিবার অভিযোগ তাদের মেয়েকে স্কুলের মাঠ থেকে শাক তুলতে নামিয়েছে নাসিমা নামে এক শিক্ষিকা। সেখান থেকে ছাত্রীর পেটে জোক গিয়ে অসুস্থ হয়ে পরে।

অভিযুক্ত ঐ স্কুলের শিক্ষিকা অভিযোগ অস্বীকার করে বলেন স্কুল ছুটির পর কিছু ছাত্র ছাত্রী পানিতে নেমে দুষ্টুমি করে এসময় আমি বকাঝকা দিয়ে তাদের বাড়িতে পাঠিয়ে দেই। আমরা শাক তোলতে কাউকে নির্দেশ করিনি।

তবে স্থানীয়দের অভিযোগ রয়েছে ঐ স্কুলের প্রধান শিক্ষক পরিমল চন্দ্র সহ অন্যান্য শিক্ষক শিক্ষিকারা ছাত্র ছাত্রীদের দিয়ে অনেক ব্যক্তিগত কাজ করতে বাধ্য করে এমনকি শিক্ষার্থীদের দ্বারা মাথার উকুন বাছাই করে ঐ স্কুলের শিক্ষক মন্ডলীরা।

খবর পেয়ে রোববার ঘটনাস্থল ও, ওই শিক্ষার্থীর পরিবারের সঙ্গে কথা বলে ঘটনার প্রাথমিকভাবে সত্যতা পেয়েছে উপজেলা প্রশাসন। এ ঘটনায় তদন্ত করে একদিনের মধ্যে শিক্ষা বিভাগকে তদন্ত প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন পাথরঘাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ হুমায়ুন কবির।

তারা আরও বলেন, রক্তক্ষরণের কারণে ওই শিক্ষার্থীর অভিভাবকরা দ্রুত তাকে পাথরঘাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে হাসপাতালে কর্মরত চিকিৎসক তার গোপনাঙ্গ থেকে একটি জোঁক বের করেন। পরে একদিন হাসপাতালে ভর্তি রেখে রোববার ওই শিক্ষার্থীকে হাসপাতাল থেকে ছাড়পত্র দেয়া হয়।

এ বিষয়ে পাথরঘাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ হুমায়ুন কবির রোববার বিকেলে জানান, ঘটনাস্থল ও ভুক্তভোগী ওই ছাত্রীর বাড়ি গিয়ে ছাত্রী এবং তার অভিভাবকদের সঙ্গে কথা বলে ঘটনার সত্যতা পাওয়া গেছে।

তিনি আরও বলেন, এ ঘটনায় একদিনের মধ্যে তদন্ত করে উপজেলা শিক্ষা অফিসকে তদন্ত প্রতিবেদন দাখিলের নির্দেশ দেয়া হয়েছে। তদন্ত কমিটির প্রতিবেদন পেলে এ ঘটনায় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান তিনি।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
বরগুনা বিভাগের আলোচিত
ওপরে