১৬ই ফেব্রুয়ারি, ২০১৯ ইং ৪ঠা ফাল্গুন, ১৪২৫ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
স্বামীর লাশ ওয়ারড্রবে রেখে অফিস করলেন স্ত্রী! ঐক্যফ্রন্টকে গণভবনে প্রধানমন্ত্রীর দাওয়াত চাকরিতে প্রবেশের বয়স ৩৫ করার দাবিতে মানববন্ধন বন্য হাতির আক্রমণে নিহত জাসদ নেতা সাইমুন কনক গুঁড়িয়ে দেওয়া হচ্ছে ইয়াবা কারবারিদের বাড়িঘর

বরগুনা আওয়ামীলীগের ঘাঁটি দখলে, একাট্টা বিএনপি প্রচারে ব্যাস্ত লাঙ্গল

 এম.এস রিয়াদ, বরগুনাঃ সমকাল নিউজ ২৪

বরগুনা- ১ আসনে আটঘাট বেঁধে প্রচরণায় নেমেছে বড় দুই দল। আ.লীগের ঘাঁটি ও দ্বিতীয় গোপালগঞ্জ হিসেবে পরিচিত বরগুনা-১ আসনে নিজস্ব কোন্দলের কারণে আ.লীগের প্রচারণায় সিথিলতা লক্ষ করা যাচ্ছে।

বরগুনা জেলা আ.লীগের সভাপতি ও চার বারের নির্বাচিত সংসদ সদস্য অ্যাড. ধীরেন্দ্র দেবনাথ শম্ভু নৌকার চুড়ান্ত মনোনয়ন পেয়েছেন। এখানে নৌকার বিকল্প মনোনয়ন দেয়া হয়েছিল জেলা আ.লীগের সাধারণ সম্পাদক মোঃ জাহাঙ্গীর কবিরকে। আ.লীগ,যুবলীগ,ছাত্রলীগ ও কৃষগলীগ সহ সকল অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ জাহাঙ্গীর কবিরের পাক্ষে মাঠে সরব ছিলেন। কিন্তু চুড়ান্ত মনোনয়ন শম্ভু পাওয়ায় তাঁরা এখন নিরবে রয়েছেন। প্রচারণার মাঠে নৌকার প্রার্থীর পক্ষে এখনও কোন সিনিয়র নেতৃবৃন্দকে দেখতে না পাওয়ায় জনগণের প্রশ্ন দেখা দিয়েছে। তাহলে কি নৌকার হাত ছাড়া হতে যাচ্ছে বরগুনা-১ আসন!

 

অন্যদিকে আ.লীগের এ কোন্দলকে কাজে লাগিয়ে বরগুনা-১ আসন নিজেদের দখলে নিতে চায় বিএনপি। এ আসনে এবারের বিএনপি মননিত প্রার্থী আমতলী-তালতলী থেকে দুইবার নির্বাচিত জনপ্রিয় এমপি মতিয়ার রহমান তালুকদার। সাধারণ ভোটারদের ধারণা আমতলী-তালতলীবাসী একাট্টা হলে এ আসনে বিএনপি’র বিজয় নিশ্চিত। তাছাড়া বরগুনায় শম্ভু বিরোধীদের মুখে ইতোমধ্যেই একটি শ্লোগান প্রশিদ্ধতা পাচ্ছে “দেবাশীষ” (মানে ভোট দিবা ধানের শীষে)।

 

বরগুনা-২ আসনের চিত্র কিছুটা ভিন্ন। এ আসনে মহাজোট তথা আ.লীগের প্রার্থী শওকত হাসানুর রহমান রিমন বেশ জনপ্রিয়। রাজাকার পুত্র হিসেবে স্থানীয় আ.লীগ তাঁর বিরোধীতা করলেও মনোনয়ন চুড়ান্ত হওয়ার পর তাঁরা তাঁর সাথে একই মঞ্চে প্রচারণা শুরু করেছেন।

 

এ আসনে বিএনপি থেকে সাবেক এমপি মোঃ নুরুল ইসলাম মনি ও বিএনপির’র কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি অ্যাড. খন্দকার মাহবুব হোসেনকে মনোনয়ন দেয়া হয়েছিল। কিন্তু চুড়ান্ত মনোনয়ন পান খন্দকার মাহবুব। তবে তিনি এলাকায় জনপ্রিয় নন। বিএনপির’র সাধারণ ভোটারদের দাবি তিনবারের নির্বাচিত জনপ্রিয় সাবেক এমপি নুরুল ইসলাম মনি প্রার্থী হলে এখানে ধানের শীষের বিজয় নিশ্চতি ছিলো। খন্দকারকে মনোনয়ন দিয়ে রিমনের নির্বাচনী লড়াই সহজ করে দিয়েছে বিএনপি। এ আসনটিতে নৌকার বিজয় মোটামুটি নিশ্চিতই বলা চলে।

 

অন্যদিকে বরগুনা-২ আসনে জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান মিজানুর রহমানকে মনোনয়ন দিয়ে লাঙ্গল মার্কা নিয়ে দৌড়ঝাঁপ শুরু করলেও মাঠে নামতে দিচ্ছেনা আ.লীগের নেতৃবৃন্দ। গণসংযোগ ও বিভিন্ন প্রচার-প্রচারণায় বিভিন্নভাবে হুমকি ও মেরে রক্তাক্ত করার ঘটনাও ঘটিয়েছে এমপি রিমনের লোকজন বলে অভিযোগ করেন জাতীয় পার্টির এ প্রার্থী। তিনি বলেন আমার পাথরঘাটা,বেতাগী ও বামনা এ তিন উপজেলায় ব্যাপক জনসমর্থণ দেখে আ.লীগের মনোনয়ন দেয়া প্রার্থী রিমনের ইঙ্গিতে আমি এবং আমার কর্মীদের উপরে অতর্কিত হামলা করছে। তাই তিনি এ ব্যাপারে প্রধানমন্ত্রী,স্বরাষ্ট্র মন্ত্রী ও নির্বাচন কমিশন এর কাছে জোড় হস্তক্ষেপ কামনা করছেন।

Print Friendly, PDF & Email

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
বরগুনা বিভাগের সর্বশেষ
ওপরে