৫ই জুন, ২০২০ ইং ২২শে জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
চলতি মাসেই পোশাক শ্রমিক ছাঁটাই হবে : রুবানা হক বগুড়ায় সাংবাদিক অধ্যাপক মোজাম্মেল হকে’র মৃ’ত্যু সাবেক স্বাস্থ্যমন্ত্রীর জন্য দোয়া চেয়েছেন মোহনপুর... ভারত সীমান্তে পারমাণবিক অ’স্ত্রের সমাবেশ চীনের! এমপি ফজলে করিমের ভাইয়ের মৃ’ত্যুতে তথ্যমন্ত্রীর শোক!

বরগুনা জেলা ছাত্রলীগ প্রান্তিক কৃষকের পাকা ধান কেটে বাড়িতে পৌছে দিলেন

  সমকালনিউজ২৪

এম. মজিবুল হক কিসলু,বরগুনা ::

ঘূর্ণিঝড় আস্ফানের সতর্কতা সংকেত ও প্রাণঘাতী করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে দেশব্যাপী চলছে সাধারণ ছুটি ও লকডাউন। এরই মধ্যে পেকেছে কৃষকের মাঠের ধান। তবে সাধারণ ছুটি ও লকডাউনের কারনে ধান কাটার শ্রমিকের সংকট দেখা দিয়েছে বরগুনায়। এই সংকট কালে বিনা পারিশ্রমিকে কৃষকের ধান কেটে দিচ্ছেন বরগুনা জেলা ছাত্রলীগের নেতা কর্মীরা।

জানা গেছে, বরগুনা সদর উপজেলার ৬ নং বুড়িরচর ইউনিয়নের ছোট লবনগোলা এলাকার প্রান্তিক কৃষক মুজিবুর রহমানের ৮০ শতাংশ জমির বোরো ধান কেটে দিয়েছে বরগুনা জেলা ছাত্রলীগ সভাপতি জুবায়ের আদনান অনিকসহ ছাত্রলীগের নেতৃবৃন্দরা।

এ বিষয়ে বরগুনা জেলা ছাত্রলীগের সভাপতি জুবায়ের আদনান অনিক বলেন, বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের প্রদুর্ভাবে অনেক উন্নত রাষ্ট্রে খাদ্যাভাব দেখা দিয়েছে। এই সঙ্কটকালীন মুহুর্তে মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার নির্দেশ ক্রমে সারা বাংলাদেশের ন্যায় বরগুনা জেলা ছাত্রলীগ প্রান্তিক কৃষকের ধান কেটে তাদের ঘরে পৌঁছে দিচ্ছে। দেশ জাতির সকল ক্রান্তিলগ্নে অতিতে যেমন বাংলাদেশ ছাত্রলীগ সাধারণ মানুষের পাশে ছিল, ঠিক তেমনি এই মহামারি দুর্যোগেও সর্বদা আপ্রাণ প্রচেষ্টায় পাশে থাকবে ইনশাহ্ আল্লাহ।

তিনি আরও বলেন, ঘূর্ণিঝড় আস্ফান ২০ এপ্রিলের মধ্য বরগুনায় আঘাত হানার পূর্বাবাস দিয়েছে পায়রা বন্দর। কৃষকরা এখনই পাকা ধান কাটতে না পারলে তাদের ব্যাপক ক্ষতির সম্ভাবনা রয়েছে। তাই আমরা ধান কেটে বাড়িতে পৌছে দিয়েছি।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
বরগুনা বিভাগের সর্বশেষ
বরগুনা বিভাগের আলোচিত
ওপরে