২৩শে ফেব্রুয়ারি, ২০২০ ইং ১১ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
নাঙ্গলকোটে ব্যাডমিন্টন টুর্নামেন্টের ফাইনাল খেলা... ইবিতে বিশ্ব স্কাউটস্ দিবস পালিত আত্রাইয়ে আমের মুকুলের মৌ মৌ ঘ্রাণে বিমোহিত সকলের মন চাঁদপুরে সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে ব্যতিক্রম আয়োজন বগুড়ায় অ’জ্ঞাত নারীর লা’শ উ’দ্ধার

বরিশালের অধিকাংশ ভোটকেন্দ্রই ভোটার শূন্য

 অনলাইন ডেস্কঃ সমকালনিউজ২৪
বরিশালের অধিকাংশ ভোটকেন্দ্রই ভোটার শূন্য

উপজেলা পরিষদ নির্বাচনে বরিশালের অধিকাংশ ভোটকেন্দ্রই ভোটার শূন্য। রবিবার (২৪ মার্চ) সকাল ১০টা পর্যন্ত এই চিত্র দেখা গেছে। সকাল ৮টায় বরিশালের সাত উপজেলায় ভোটগ্রহণ শুরু হয়। চলবে বিকাল ৪টা পর্যন্ত।

সকাল সাড়ে ৮টায় বরিশালের উজিরপুর উপজেলার শিকারপুর জিজি মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে গিয়ে দেখা যায়, সেখানে কোনও ভোটার নেই। এই কেন্দ্রে মোট ভোটার ২ হাজার ৮৩৪ জন।

ওই কেন্দ্রের প্রিজাইডিং অফিসার জয়ন্ত বেপারী বলেন, আশা করছি বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটরদের উপস্থিতি বাড়বে। এখানে কোনও অনিয়ম করতে দেওয়া হবে না।

তৃতীয় ধাপে বরিশালের সাতটি উপজেলা পরিষদে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। নির্বাচনী এলাকায় শৃঙ্খলা বজায় রাখতে টহল দিচ্ছে বিজিবির ও কোস্টগার্ডের সদস্যরা।

বরিশালের ১০ উপজেলার মধ্যে ৯ উপজেলায় ভোটগ্রহণের কথা থাকলেও গৌরনদী এবং আগৈলঝাড়া উপজেলায় আওয়ামী লীগ দলীয় চেয়ারম্যান এবং পুরুষ ও নারী ভাইস চেয়ারম্যান প্রার্থীরা বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হওয়ায় সাত উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।

বরিশালের উজিরপুর উপজেলায় মোট ভোটার এক লাখ ৮৫ হাজার ২৫৬ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৯৩ হাজার ৮১২ ও নারী ৯১ হাজার ৪৪৪ জন। ভোটকেন্দ্র ৮৩ ও ভোটকক্ষ ৪৯৫ টি।

এ উপজেলায় চেয়ারম্যান পদে আওয়ামী লীগের প্রার্থী আব্দুল মজিদ সিকদার বাচ্চু ছাড়াও আওয়ামী লীগের বিদ্রোহী হাফিজুর রহমান ইকবাল ও বাংলাদেশ জাসদের আবুল কালাম আজাদ বাদল প্রতিদ্বন্দ্বিতা করছেন। পুরুষ ভাইস চেয়ারম্যান পদে তিনজন ও নারী ভাইস চেয়ারম্যান পদে তিনজন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

বরিশাল সিনিয়র জেলা নির্বাচন অফিসার ও তিন উপজেলা পরিষদ নির্বাচনের রিটার্নিং অফিসার মো. নুরুল আলম বলেন, সুষ্ঠু পরিবেশে ভোটগ্রহণে প্রতিটি উপজেলায় একজন করে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট এবং প্রতি তিনটি ইউনিয়নে একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করছেন। উজিরপুর উপজেলায় উত্তেজনা থাকায় সেখানে অতিরিক্ত নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগ দেওয়া রয়েছে।

এছাড়া প্রতিটি কেন্দ্রে ১২ জন আনসার ও তিনজন পুলিশ সদস্য, ছয়টি উপজেলায় তিন প্লাটুন করে বিজিবি, নদীবেস্টিত হিজলায় ৯ সেকশন (প্রতি সেকশনে ৭ থেকে ৮জন) কোস্টগার্ড এবং সব উপজেলায় পর্যাপ্ত সংখ্যক র‌্যাব মোতায়েন করা হয়েছে বলেও জানান তিনি।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ওপরে