২৭শে জুন, ২০১৯ ইং ১৩ই আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
যেকোনো মূল্যে রিফাতের খুনিদের গ্রেফতারের নির্দেশ... রিফাত হত্যার ঘটনায় মর্মাহত হাইকোর্ট জানতে চান কি... স্বামীর খুনীর সঙ্গে স্ত্রীর ফুল হাতে ছবি ভাইরাল! বরগুনায় রিফাত হত্যা মামলায় গ্রেফতার – ১ কলারোয়া থানা পুলিশের অভিযানে ছয় ব্যক্তি আটক।

বাংলাদেশকে অপমান করে আফ্রিদির এ কেমন মন্তব্য!

 অনলাইন ডেস্কঃ সমকাল নিউজ ২৪
বাংলাদেশকে অপমান করে আফ্রিদির এ কেমন মন্তব্য!

সংযুক্ত আরব আমিরাতে অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম দুই ম্যাচে হেরে বেহাল দশা পাকিস্তানের।
অন্যদিকে এই সিরিজে ছয়জন নিয়মিত ক্রিকেটারকে বিশ্রাম দিয়েছে নির্বাচকরা।
বিশ্বকাপের আগে ছয়জন নিয়মিত ক্রিকেটারকে বিশ্রাম দেওয়ার এই ঘটনায় ক্ষেপেছেন পাকিস্তানের সাবেক অধিনায়ক ও তারকা অলরাউন্ডার শহীদ আফ্রিদি। পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) ও নির্বাচকদের রীতিমত ধুয়ে দিয়েছেন ৩৯ বছর বয়সী এই ক্রিকেটার।

নির্বাচকদের এমন সিদ্ধান্তের সমালোচনা করতে গিয়ে বাংলাদেশকে র‍্যাঙ্কিংয়ের তলানিতে থাকা ‘ছোট’ দেশ হিসেবে উল্লেখ করেন আফ্রিদি। তার মতে, বাংলাদেশ কিংবা জিম্বাবুয়ের মতো র‍্যাঙ্কিংয়ে তলানির দেশগুলো সঙ্গে খেললে ক্রিকেটারদের বিশ্রাম দেওয়া যেত। কিন্তু অস্ট্রেলিয়ার মতো বড় দলের বিপক্ষে এমন সিদ্ধান্ত ঠিক হয়নি।

ওই সংবাদ সম্মেলনে ক্রিকেটারদের বিশ্রাম প্রসঙ্গে আফ্রিদি বলেন, ‘এইসব সিরিজ যদি বাংলাদেশ, জিম্বাবুয়ে বা র‍্যাঙ্কিংয়ের নিচের দিকে অর্থ্যাৎ ৭ বা ৮ নম্বর র‍্যাঙ্কিংয়ের দলের সঙ্গে হতো তাহলে আপনি বিশ্রাম নিতে পারতেন। কিন্তু বড় দলের বিপক্ষে খেলে পারফরম্যান্স করলে আত্মবিশ্বাস বাড়ে। তারা দলের সঙ্গে থাকলে ভালো হতো!’

ওয়ানডে র‍্যাঙ্কিংয়ে বাংলাদেশের অবস্থান সাতে। তার নিচে রয়েছে শ্রীলঙ্কা, উইন্ডিজ, আফগানিস্তান। জিম্বাবুয়ের অবস্থান ১১। অন্যদিকে পাকিস্তানের অবস্থান ষষ্ঠ। বাংলাদেশ ও পাকিস্তানের মধ্যে রেটিং পয়েন্টের ব্যবধান মাত্র ১০। এমনকি সর্বশেষ চারবারের দেখায় পাকিস্তানকে প্রতিবারই হারিয়েছে বাংলাদেশ।

তবু বাংলাদেশকে তলানির দল বলায় আফ্রিদির সমালোচনায় মুখর বাংলাদেশিরা।

Print Friendly, PDF & Email

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ওপরে