৭ই জুন, ২০২০ ইং ২৪শে জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
সৌদি আরবে আজ একদিনে রেকর্ড সর্বোচ্চ ৩৪ জনের মৃত্যু, নতুন... জাতিসংঘের এওয়ার্ড পেলো ভূমি মন্ত্রণালয়! ঢাকায় শতভাগ লকডাউন জারি – রেড জোন এলাকায় বাড়ি থেকে বের... চলতি মাসেই পোশাক শ্রমিক ছাঁটাই হবে : রুবানা হক বগুড়ায় সাংবাদিক অধ্যাপক মোজাম্মেল হকে’র মৃ’ত্যু

বাংলাদেশের হাজার হাজার সংবাদ কর্মী করোনা ঝুঁকিতে!

  সমকালনিউজ২৪

তালুকদার মোঃ মনিরুজ্জামান ::

জাতীর এই ক্রান্তিলগ্নে সংবাদ কর্মীরা বড়ই অসহায়। তারপরেও থেমে নেই তাদের কলম, থেমে নেই তারা।

মৃত্যু ভয়কে উপেক্ষা করে সংবাদ সংগ্রহের কাজ করছেন এই অবহেলীত মানুষগুলো। এ যেন রোবট কিংবা যন্ত্রিক কোন মেশিন।

সাধারন মানুষকে সচেতন করার জন্য এবং বৈশ্বিক সকল খবর সাধারন মানুষকে পৌছানোর জন্য পরিবার ছেলে, মেয়ে, বৃদ্ধ বাবা, মা, রেখে রাজপথে থেকে রোদে পুরে বৃষ্টিতে ভিজে করেন সংবাদ সংগ্রহের কাজ।

সরকারের উপর মহল থেকে শুরু করে স্থানীয় প্রশাসন সকলেই যেন দেখেও না দেখার ভান করছে।

জাতীয় এই দুর্যোগের সময় প্রকৃত সংবাদকর্মী যারা তাদের মূল্যায়ন করা একান্ত জরুরী। সাংবাদিকেরা জীবনের সাথে যুদ্ধ করে সংবাদ সংগ্রহ করেন। আপনার আমার সামনে সাজিয়ে গুছিয়ে পরিবেশন করেন সংবাদ।

সমাজের এত বড় একটি গুরুত্বপূর্ন কাজ তারা ঠান্ডা মাথায় করে যাচ্ছেন, এ যেন হাতেমতাই। ঘরের খাবার খেয়ে জঙ্গলের মহিষ তাড়ানোর মত।

সরকার তথা সমাজের সকলের কাছে প্রশ্ন? একবারও কি ভেবে দেখেছেন এই মানুষগুলো যদি সংবাদ পরিবেশন না করেন তাহলে কি হবে দেশের পরিস্থিতি, কি ভাবে বাচবে এই সমাজ। কোন সংবাদ যদি না পান কি ভাবে ব্যবস্থা নেবেন সরকার? রাষ্ট্র কি ভাবে পরিচালনা করবেন? সামাজিক অবক্ষয় কি ভাবে রোধ করবেন? রাষ্ট্রের এতবড় গুরু দায়িত্ব যারা পালন করেন তাদের মুল্যায়ন কেন তলানিতে?

একটা গুরুত্বপূর্ন নিউজ করতে গিয়ে একজন সংবাদ কর্মীকে জীবনের ঝুঁকি নিয়ে রাজনৈতিক প্রতিহিংসা ও ব্যক্তি স্বর্থের সাথে যুদ্ধ করতে হয় প্রতিনিয়ত। কোথায় তাদের নিরাপত্তা।

এ রকম প্রতিটি ক্ষেত্রেই তারা যোদ্ধা। তারা অকুতভয়। তারা জাতীর শ্রেষ্ঠ সন্তান। তারা নির্ভক। রাষ্ট্র পরিচালনার গর্বিত অংশিদার।

এমন মহৎ মানুষগুলোর জন্য রাষ্ট্রের তথা সরকারের দৃষ্টি দেয়া একান্ত কাম্য। জাতীর এই ক্রান্তিলগ্নে করোনা ভাইরাসের সাথে যুদ্ধ ঘোষনা করে দিন রাত কাজ করে যাচ্ছেন সংবাদ কর্মীরা। এ কাজে জীবনের ঝুঁকি আছে।

তাই স্থানীয় প্রশাসন তথা মাননীয় প্রধানমন্ত্রীর কাছে সমাজের সর্বস্তরের মানুষের পক্ষ থেকে নিবেদন, যতে এই আপদকালীন সময় সংবাদ কর্মীরা সকল নিরাপত্তা ব্যবস্থা সহ খাদ্য সামগ্রী পায় তার জোর সুপারিশ যানাচ্ছি।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ওপরে