২০শে নভেম্বর, ২০১৯ ইং ৫ই অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
ঠাকুরগাঁওয়ে অতিরিক্ত মূল্যে লবন বিক্রি : তিন ব্যবসায়ীর... চাঁদপুরের দুই গ্রুপের দ্বন্দ্বে মা’দক বি’রোধী... বরগুনায় লবণ নিয়ে গুজবে কান না দেয়ার আহ্বান ২ দিন ব্যাপী ঐতিহাসিক তাফসিরুল কোরআন মাহফিল বগুড়ায় লবণ নিয়ে গুবজ

বাংলা একাডেমি সাহিত্য পুরস্কার পেলেন যাঁরা

  সমকালনিউজ২৪
বাংলা একাডেমি সাহিত্য পুরস্কার পেলেন যাঁরা

বাংলা একাডেমি সাহিত্য পুরস্কার ২০১৮ ঘোষণা হয়েছে। বিকেল সাড়ে ৪টায় বাংলা একাডেমির ড. মুহম্মদ শহীদুল্লাহ্ ভবনের চতুর্থ তলার শহিদ মুনীর চৌধুরী সভাকক্ষে সংবাদ সম্মেলনের মাধ্যমে জানানো হয়েছে পুরস্কার প্রাপ্তদের নাম।

৪ ক্যাটাগরিতে পুরস্কার পাচ্ছেন ৪ জন। এরা হলেন কবিতায় কাজী রোজী, কথা সাহিত্যে মোহিত কামাল, মুক্তিযুদ্ধ বিষয়ে আফসান চৌধুরী এবং প্রবন্ধ ও গবেষণায় সৈয়দ মোহাম্মদ শাহেদ। আগামী ১ ফেব্রুয়ারি অমর একুশে গ্রন্থমেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাদের হাতে পুরস্কার তুলে দেবেন।

১৯৬০ সালে প্রবর্তিত বাংলা একাডেমি পুরস্কার দশটি বিষয়ে প্রদান করা হয়ে থাকে। পুরস্কারপ্রাপ্ত কবি ও লেখকদের হাতে দুই লাখ টাকা, সনদপত্র ও স্মারক তুলে দেওয়া হবে।

উল্লেখ্য, এ বছর অনুবাদ, আত্মজীবনী/স্মৃতিকথা/ভ্রমণ, বিজ্ঞান, প্রযুক্তি ও পরিবেশ, নাটক এবং শিশুসাহিত্যে পুরস্কারের জন্য কাউকে বিবেচনা করা হয়নি। গত বছরও ১০ বিভাগে ১২ জন বিশিষ্ট কবি, লেখক ও গবেষক এ পুরস্কার অর্জন করেছেন।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ওপরে