১৬ই সেপ্টেম্বর, ২০১৯ ইং ১লা আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
ঝালকাঠিতে পাওনা টাকাকে কেন্দ্র করে হা’মলায় আহত... অ’পহরণের ৫ দিন পর ঠাকুরগাঁও থেকে তরুণীকে উ’দ্ধার বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্ট... র‌্যাবের অ’ভিযানে ২৫৬০ পিস ই’য়াবাসহ ব্যবসায়ী... দুর্গাপুরে হা-ডু-ডু প্রতিযোগিতা

বাগমারায় অনিয়ম ও নানা অভিযোগে নিয়ে আইন-শৃংখলা কমিটির সভা

  সমকালনিউজ২৪

বাগমারা প্রতিনিধি:
রাজশাহীর বাগমারায় আইন-শৃংখলা কমিটির মাসিক সভা সোমবার বেলা ১১ টায় উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত হয়। সভায় নারী ও শিশু নির্যাতন, বাল্য বিবাহ প্রতিরোধ মানব পাচার রোধকল্পে ও স্থানীয় নানা অভিযোগ নিয়ে আলোচনা করা হয়েছে।
উপজেলা নির্বাহী অফিসার জাকিউল ইসলামের সভাপতিত্বে সভায় শুরুতে বক্তব্য দেন, বাল্য বিবাহ প্রতিরোধ কমিটির সদস্য সচিব ও মহিলা বিষয়ক কর্মকর্তা এ কে এম ওয়াহিদুজ্জামান, আইন-শৃংখলা কমিটির সদস্য ভবানীগঞ্জ সরকারী বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ হাতেম আলী, বাগমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার প্রতিনিধি এসআই মনিরুল ইসলাম, শিক্ষা কর্মকর্তা সিদ্দিকুর রহমান, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মীর মস্তাফিজুর রহমান, প্রেস ক্লাবের সভাপতি আফাজ্জল হোসেন, বাসুপাড়া ইউনিয়নের চেয়ারম্যান আলহাজ আব্দুল জব্বার মন্ডল, ভবানীগঞ্জ ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ মাও: জিল্লুর রহমান, চেয়ারম্যান আনোয়ার হোসেন, ইসলামিক ফাউন্ডেশনের ইমাম মাও: হাফিজুর রহমান প্রমুখ। সভায় বক্তাগণ উপজেলার আইন শৃংখলা বিষয়কদিক নির্দেশনা-সমাধান, বাল্যবিবাহ প্রতিরোধ, মদক প্রতিরোধ বিষয়ক আলোনা করেন। পরে এক আলোচনায় বাগমারা ঊপজেলা বিভিন্ন দপ্তরের অফিস সহকারীদের দৌরাত্ম বেড়ে চলেছে বলে এক অভিযোগ উপস্থাপনায় উঠে। সরকারী নিয়ম অনুযায়ী সরকারী কর্মকর্তা বদলি হলেও কর্মরত অফিস সহকারী তদ্বিরের মাধ্যমে উপজেলায় বছরের পর বছর বহাল তবিয়তে থেকে বদলি না হয়ে পরবর্তি অফিসারদের সাত পাঁচ বুঝিয়ে নিজ স্বার্থে অনৈতিক কাজ অব্যাহত রেখেছে বলে দাবি করা হয়। বলা হয় দীর্ঘ দিন একই জায়গায় অবস্থানে অফিস সহকারীরা বেপয়ারা হয়ে ঘুষ ও দুর্নীতির আকড়া তৈরি করেছে। তাদের দাপটে উপজেলায় কর্মরত কর্মকর্তা ও সাধারনরা অসহায় হয়ে পড়ছেন বলে অভিযোগ করা হয়।এতে স্থানীয় জনসাধারনরা মানসম্মত সেবা থেকে বঞ্চি হচ্ছেন বলে দৃষ্টি আকর্ষণ করা হয়। এছাড়া সভা শেষে এবারে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে অনার্স মাষ্টার্স পর্যায়ে দেশের শ্রেষ্ঠ কলেজের র‌্যাংকিংয়ে ভবানীগঞ্জ সরকারি বিশ্ববিদ্যালয় কলেজ আবারও রাজশাহী অঞ্চলের সরকারি পর্যায়ে চতুর্থ এবং বেসরকারি পর্যায়ে প্রথম স্থান অধিকার অর্জন করায় কলেজের অধ্যক্ষ হাতেম আলীসহ সকল শিক্ষক ও কলেজের শুভাকাক্সক্ষীদের অভিনন্দন জানান উপজেলা নির্বাহী অফিসার ও ওই কলেজের সভাপতি জাকিউল ইসলাম।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
রাজশাহী বিভাগ বিভাগের সর্বশেষ
ওপরে