১০ই ডিসেম্বর, ২০১৯ ইং ২৫শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
বরগুনার আমতলীতে ভুয়া ডাক্তার গ্রে’ফতার ফেনীর দাগনভূঞায় ৭১তম বিশ্ব মানবাধিকার দিবস পালিত নওগাঁ সীমান্তে বিজিবি-বিএসএফের প্রীতি ভলিবল ম্যাচ... সিংড়ায় পানিতে ডুবে দুই শিশুর মৃ’ত্যু বগুড়ায় বিশ্ব মানবাধিকার দিবস পালিত

বাগমারায় সংযোগ দিতে গিয়ে বিদ্যুৎ কর্মীর মৃত্যু

 নাজিম হাসান,রাজশাহী প্রতিনিধি: সমকালনিউজ২৪

রাজশাহীর বাগমারা উপজেলায় বৈদ্যুতিক সংযোগের কাজ করার সময় বিদ্যুৎ স্পৃষ্ট হয়ে মারা গেছেন এক কর্মী। গতকাল শুক্রবার সকাল ১০ টার দিকে উপজেলার হঠাৎপাড়া গ্রামে এ মর্মান্তিক দুঘটনা ঘটে। নিহত বিদ্যুৎ কর্মীর নাম রিয়াজ উদ্দিন শেখ (৫২)। তিনি উপজেলার গণিপুর ইউানয়নের বাগমারা পশ্চিম পাড়া গ্রামের ফয়েজ উদ্দিনের ছেলে।

রিয়াজ উদ্দিন নাটোর পল্লী বিদ্যুৎ সমিতির-১ –এর বাগমারা আঞ্চলিক দপ্তরে মাষ্টার রোলে লেবার হিসেবে কাজ করতেন। পরিবারের অভিযোগ,বিদ্যুৎ সংযোগের অভিজ্ঞতা না থাকলেও তাঁকে সংযোগ দিতে পাঠানো হয়েছিল। তবে পল্লী বিদ্যুৎ কর্তৃপক্ষ রিয়াজ উদ্দিনকে ওই স্থানে সংযোগ দিতে পাঠানোর বিষয়টি অস্বীকার করেছেন।

প্রত্যক্ষদর্শী সুত্রে জানাগেছে, গতকাল শুক্রবার সকাল ১০ টার দিকে রিয়াজ উদ্দিন বাগমারা থানা সংলগ্ন হঠাৎপাড়ায় তিনটি বাড়িতে নতুন বিদ্যুৎ–সংযোগ দেওয়ার জন্য আসেন। সকাল নয়টার দিকে তিনি খুঁটিতে সংযোগ দেওয়ার জন্য ওঠেন। এবং বিদ্যুৎ–সংযোগ বিচ্ছিন্ন না থাকায় তিনি বিদ্যুতায়িত হয়ে পড়েন। তাঁর মাথাসহ শরীরের বিভিন্ন স্থান পুড়ে যায়। তারের সঙ্গে প্রায় দুই ঘণ্টা ধরে ঝুলতে থাকে তার দেহ। খবর পেয়ে বেলা ১২টার দিকে ফায়ার স্টেশন,পুলিশ ও পল্লী বিদ্যুতের লোকজন ঘটনাস্থলে এসে তাঁর দেহ তারের সাথে ঝুলন্ত অবস্থায় নামিয়ে নিচে আনেন।

এ দিকে এই ঘটনায় মারা যাওয়া রিয়াজ উদ্দিনের পরিবারের সদস্যদের দাবী রিয়াজ উদ্দিন ২০-২২ বছর ধরে নাটোর পল্লী বিদ্যুৎ সতিতি-১ এ –মিটাররিডার ও পরে কর্মচারী হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন। তিনি লাইনম্যান নন এবং তার ওই কাজে কোন অভিজ্ঞতা নেই। তার পরও তাকে কেন ওই ঝুকিপূর্ন কাজে পাঠানো হলো। তারা বিষয়টি তদন্ত পূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের দাবী জানিয়েছেন।

এবিষয়ে নাটোর পল্লী বিদ্যুতের বাগমারা আঞ্চলিক দপ্তরের ডিপুটি জেনারেল ম্যানেজার রেজাউল করিম জানান,রিয়াজ উদ্দিন তাঁদের নিয়মিত দৈনিক কর্মী ছিলেন না। এবং সে বাগমারা আঞ্চলিক দপ্তরে মাষ্টার রোলে লেবার হিসেবে কাজ করতেন। তবে রিয়াজ এক বছর আগে নিজস্ব মোটর সাইকেল নিয়ে সড়ক দুর্ঘটনায় আহত হয়ে বাড়িতে অবসরে ছিলেন।তিনি অবসরে থাকা অবস্থায় বিদ্যুৎ পোলে কাজ করতে গিয়েছে তা আমার জানা নেই। তবে আমরা একটি কমিটি গঠন করেছি বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

এব্যপারে বাগমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতাউর রহমান রিয়াজ উদ্দিনের মৃত্যুর তথ্য নিশ্চিত করে জানান,এ ঘটনায় আপাতত থানায় একটি ইউডি মামলা দায়ের করা হয়েছে।#

 

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
রাজশাহী বিভাগ বিভাগের সর্বশেষ
ওপরে