১৮ই এপ্রিল, ২০১৯ ইং ৫ই বৈশাখ, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
হাস্যোজ্জ্বল মুখে আদালতে নুসরাত হত্যার মূল... রবীন্দ্রনাথ ঠাকুরের পিতার নাম মিয়া খলিফা! ঠাকুরগাঁওয়ে চিকিৎসকের দেওয়া ভূল ওষুধ খেয়ে গর্ভের... যৌতুক দাবী করায় বরকে ন্যাড়া করে ফেরত পাঠালো কনে পক্ষ খুলনা সার্কিট হাউসে মতবিনিময় সভায় নিমন্ত্রন পেলেন...

বাঘাইছড়ি হত্যাকান্ডঃ নিহত ৬ লাশের ময়না তদন্ত সম্পন্ন, হয়নি কোন মামলা

 এম.সাইফুল ইসলাম,খাগড়াছড়ি সমকাল নিউজ ২৪

রাঙ্গামাটি জেলার বাঘাইছড়িতে উপজাতি সন্ত্রাসীদের ব্রাশ ফায়ারে নিহত ৭ জনের মধ্যে ৬ জনের লাশের ময়না তদন্ত শেষ হয়েছে।

১৯ মার্চ মঙ্গলবার দুপুরে খাগড়াছড়ি আধুনিক সদর হাসপাতালে ময়না এই ময়না তদন্ত সম্পন্ন হয়েছে।

খাগড়াছড়ি আধুনিক সদর হাসপাতালের ভারপ্রাপ্ত আবাসিক চিকিৎসক অনুতোষ চাকমা জানান, সহকারী প্রিজাইডিং অফিসার মো. আমির হোসেন, আনসার ও ভিডিপি সদস্য আল আমিন, বিলকিস আক্তার, জাহানারা বেগম, মিহির কান্তি দত্ত ও গাড়ীর হেলপার মন্টু চাকমা’র ময়না তদন্ত করা হয়েছে। অফিসিয়াল বিষয়াদি শেষ করার পর লাশগুলোর পুলিশের কাছে বুঝিয়ে দেয়া হবে। পুলিশ আইনানুগ প্রক্রিয়া শেষে লাশগুলো নিহতদের পরিবার ও আত্মীয়-স্বজনের হাতে তুলে দিবেন। খাগড়াছড়ি জেলা প্রশাসক মোঃ শহীদুল ইসলাম, পুলিশ সুপার মোঃ আহমার উজ্জামান আধুনিক সদর হাসপাতালে যান এবং নিহতদের পরিবারের সদস্যদের সমবেদনা জানান।

নিহত আনসারের প্লাটুন কমান্ডার মিহির কান্তি দত্তের ছেলে পিয়াল দত্ত ঘটনায় পাহাড়ি সন্ত্রাসীদের দায়ী করে বলেন, সরকারী দায়িত্ব পালন করতে গিয়ে সন্ত্রাসীদের বিরাগভাজন হয়েছেন তার বাবাসহ অন্যান্যরা। তিনি জড়িতদের দ্রুত গ্রেফতার, দৃষ্টান্তমূলক শাস্তি এবং যথাযথ ক্ষতিপূরণের দাবি জানিয়েছেন।

বাঘাইছড়ি থানার ওসি (তদন্ত) মোঃ জাহাঙ্গীর আলম জানান, যত দ্রæত সম্ভব লাশগুলো স্বজনদের কাছে হস্তান্তর করা হবে।

তিনি আরো জানান নির্মম এই হত্যাকান্ডের ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে। সন্ত্রাসীদের ধরতে আইন শৃংখলাবাহিনীর সাড়াশি অভিযান চালাচ্ছে বলেও জানান পুলিশের এই কর্মকর্তা। এদিকে বাঘাইছড়ির নির্মম হত্যাকান্ডের জেরে খাগড়াছড়িতেও থমথমে পরিস্থিতি বিরাজ করছে।

খাগড়াছড়ি পুলিশ সুপার মোহা. আহমার উজ্জামান জানিয়েছেন, গুরুত্বপূর্ন সকল জায়গায় আইন-শৃংখলা বাহিনীর সদস্য মোতায়েন আছে।

খাগড়াছড়ি জেলা প্রশাসক মো. শহিদুল ইসলাম জানান, সকল উপজেলা নির্বাহী কর্মকর্তাকে যে কোন পরিস্থিতি মোকাবেলা করতে প্রস্তুত থাকতে নির্দেশ দেওয়া হয়েছে।

উল্লেখ্য, গতকাল সন্ধ্যায় রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলা পরিষদ নির্বাচনের দায়িত্ব পালন শেষে সাজেকের ৩টি কেন্দ্র থেকে নির্বাচনী সরঞ্জাম নিয়ে বাঘাইছড়িতে ফেরার পথে সন্ত্রাসী হামলার ঘটনাস্থলে ৬ জন ও হেলিকপ্টারে করে চট্টগ্রামে নিয়ে যাওয়ার পথে পোলিং অফিসার আবু তৈয়ব (৪০) মারা যায়। আবু তৈয়বের তার লাশ এখানো আনা হয়নি।

Print Friendly, PDF & Email

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
খাগড়াছড়ি বিভাগের সর্বশেষ
খাগড়াছড়ি বিভাগের আলোচিত
ওপরে