২১শে এপ্রিল, ২০১৯ ইং ৮ই বৈশাখ, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
আমি চাইলে নিশ্চয় দোষের হবে না বিমানের টয়লেটে মিলল ১৪ কেজি সোনা পিরোজপুরের নাজিরপুরে শেখ হাসিনা সেতুর উদ্বোধন করলেন... রাজাপুর ভিজিডি কার্ড বিতরণে দুর্নীতি ও অনিয়মের অভিযোগ স্কুলছাত্রী নিপাকে কৃত্রিম পা লাগাতে নেয়া হবে বিদেশে

বাঙ্গালী সংস্কৃতির অবিচ্ছেদ্য অংশ যাদুঃ মির্জা আজম এম.পি

 নিজস্ব প্রতিবেদকঃ সমকাল নিউজ ২৪
বাঙ্গালী সংস্কৃতির অবিচ্ছেদ্য অংশ যাদুঃ মির্জা আজম এম.পি

১৮ মার্চ ২০১৯ সোমবার বিকাল ৬.০০ টায় বিকেল ছয়টায় যাদুশিল্পী কল্যাণ পরিষদের আয়োজনে “শওকত ওসমান স্মৃতি মিলনায়তন “( কেন্দ্রীয় পাবলিক লাইব্রেরী) শাহবাগ, ঢাকায়, ” জাতিয় যাদু উৎসব ২০১৯” অত্যন্ত উৎসব মুখর পরিবেশে উদযাপিত হয়েছে।  উক্ত অনুষ্ঠান এ প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের বস্ত্র ও পাট মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি জনাব মির্জা আজম এম.পি। তিনি বলেন বাঙ্গালী সংস্কৃতির অবিচ্ছেদ্য অংশ যাদু।

বিশেষ অতিথি ছিলেন ড. মো.আবু হেনা মোস্তফা কামাল, সচিব, সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়, ড. মো.জাফর উদ্দিন,সচিব, যুব ও ক্রীড়া মন্ত্রণালয় এবং এস এম খুরশীদ-উল-আলম মাননীয় প্রধানমন্ত্রীর প্রটোকল অফিসার, অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জনাব মোহাম্মদ নাছির উদ্দিন, মাননীয় প্রতিমন্ত্রীর একান্ত সচিব(উপসচিব) স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় এবং প্রধান উপদেষ্টা, যাদুশিল্পী কল্যাণ পরিষদ।

অনুষ্ঠানে বিশেষ অতিথি সংস্কৃতি সচিব মো.আবু হেনা মোস্তফা কামাল দেশের জাদু শিল্পকে এগিয়ে নেওয়ার জন্য সংস্কৃতি বিষয়ক মন্ত্রনালয়ের পক্ষ থেকে সব ধরনের সহযোগিতার আশ্বাস প্রদান করেন। দেশের জাদু অঙ্গনকে বাচিয়ে রাখার জন্য পৃষ্ঠপোষকতার উপর গুরুত্বারোপ করনে। প্রধান অতিথির বক্তব্যে মির্জা আজম এমপি বলেন, বাঙ্গালী সংস্কৃতির অবিচ্ছেদ্য অংশ যাদু মানুষকে বিমোহিত ও বিমোগ্ধ করে। যাদুর রয়েছে মানুষকে বিনোদিত করার অস¦াভাবিক ক্ষমতা। এ ক্ষমতা মানুষকে সত্য ও ন্যায়ের পথে পরিচালিত করার জন্য ব্যবহার করতে হবে। তিনি সংস্কৃতি সচিবের প্রতি দৃষ্টি আকর্ষণ করে দেশের আবহমান সংস্কৃতি যাদুকে বাচিয়ে রাখার জন্য সহযোগিতা কামনা করেন। যাদু কল্যান পরিষদের আহবানে সকল ধরনের সহযোগিতায় তার অবস্থান সুদৃঢ় করেন। সভাপতির বক্তব্যে মোহাম্মদ নাসির উদ্দিন প্রধান অতিথি সহ সকলকে অনুষ্ঠানে উপস্থিত থাকার জন্য বিশেষ কৃতজ্ঞতা প্রকাশ করেন।

Print Friendly, PDF & Email

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ওপরে