১৮ই জুলাই, ২০১৯ ইং ৩রা শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
দাগনভূঞায় মৎস্য সপ্তাহ উপলক্ষে শোভাযাত্রা ও পোনা... ক্ষতিগ্রস্ত হচ্ছে তরুণ প্রজন্ম নেটের বিভিন্ন... আমতলী ইউনিয়ন পরিষদ নির্বাচন হাজার- হাজার সমর্থকদের... বরগুনায় জব ফেয়ার অনুষ্ঠিত শহীদ মুক্তিযোদ্ধাদের কবর সংরক্ষনের ব্যবস্থা গ্রহন...

বাতিলের ২৪ ঘন্টার মধ্যে প্রার্থিতা ফিরে পেল নৌকার প্রার্থী

  সমকাল নিউজ ২৪

বাতিলের ২৪ ঘন্টার মধ্যে প্রার্থিতা ফিরে পেয়েছেন বরগুনার তালতলী উপজেলা পরিষদ নির্বাচনের আওয়ামী লীগ প্রার্থী রেজবি উল কবীর জমাদ্দার।

আপিলের শুনানী শেষে আজ রবিবার (১৬ জুন) দুপুরে হাইকোর্ট প্রার্থীতা পুনঃবহালের নির্দেশ দেন। উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তৌফিকুজ্জামান তনু মুঠোফোনে এ তথ্য নিশ্চিত করেছেন।

তনু জানান, আপিলের শুনানী শেষে রোববার দুপুরে আদালত রেজবীর প্রার্থীতা পুনঃবহালের নির্দেশ দেন। বিকাল তিনটার দিকে এ সংক্রান্ত নির্দেশ আমরা হাতে পাব।

এরআগে, বরগুনার তালতলী উপজেলা পরিষদ নির্বাচনে সরকারি কাজে বাধা ও নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে রেজবী উল কবীর জোমাদ্দারের প্রার্থিতা বাতিল করা হয়।

শনিবার (১৫ জুন) রাতে তার প্রার্থিতা বাতিল করা হয়। বরগুনার নির্বাচন কর্মকর্তা ও তালতলী উপজেলা পরিষদ নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা দিলীপ কুমার হাওলাদার গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, গত ১২ ও ১৩ জুন আওয়ামী লীগ প্রার্থী রেজবী-উল-কবীর জোমাদ্দার বিভিন্নভাবে সরকারি কাজে বাধা ও আচরণবিধি লঙ্ঘন করেন। এ কারণে নির্বাচন কমিশন তার প্রার্থিতা বাতিল করেছে।

স্থানীয়রা সূত্রে জানা যায়, গত ১২ জুন রাত ৮টার পর নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে অনেক নেতাকর্মী ও সমর্থকসহ শো-ডাউন করে তালতলী বাজারে প্রবেশ করছিলেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী রেজবী-উল-কবীর জোমাদ্দার। এ সময় নির্বাচনী দায়িত্বে থাকা একজন নির্বাহী ম্যাজিস্ট্রেট তাদের পরিচয় জানতে চাইলে তারা ওই নির্বাহী ম্যাজিস্ট্রেটের নিরাপত্তার দায়িত্বে থাকা পুলিশ সদস্যদের সঙ্গে অসৌজন্যমূলক আচরণ করেন এবং জেলা প্রশাসনের ওই ম্যাজিস্ট্রেটকে জিম্মি করেন।

এরপর গত ১৩ জুন নির্বাচনী প্রচারণার সময় তালতলীর নিদ্রা এলাকায় বিকেলে সংঘর্ষে জড়ায় আওয়ামী লীগ মনোনীত প্রার্থী রেজবী-উল-কবীর জোমাদ্দারের কর্মী-সমর্থকরা। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ সময় বরগুনা জেলা প্রশাসনের ওই নির্বাহী ম্যাজিস্ট্রেটকে লাঞ্ছিত করাসহ গাড়ি ভাঙচুর করে রেজবী-উল-কবীর জোমাদ্দারের কর্মী-সমর্থকরা।

এসব অভিযোগে অজ্ঞাত ২০০ জনকে আসামী করে মামলাও করা হয়েছে।

উল্লেখ্য, আগামী ১৮ জুন মঙ্গলবার পঞ্চম ধাপে তালতলীতে উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। নির্বাচনের দু’দিন আগে ক্ষমতাসীন দলের এই প্রার্থীর প্রার্থিতা বাতিল করা হল।

রেজবী উল কবীর জোমাদ্দার মুঠোফোনে জানান, আমার আপিলের শুনানী শেষে প্রার্থীতা পুনঃবহালের নির্দেশ দিয়েছেন আদালত। জনপ্রিয়তায় প্রতিদ্বন্দ্বী প্রার্থী ভীত হয়ে নানা ষড়যন্ত্র করছে। আমি প্রার্থীতা ফিরে পাওয়ায় তারা হতাশ। জনগণকে সাথে নিয়ে আমি নৌকার বিজয় নিশ্চিত করবো ইনশা আল্লাহ।

Print Friendly, PDF & Email

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
বরগুনা বিভাগের সর্বশেষ
বরগুনা বিভাগের আলোচিত
ওপরে