৮ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ ২৩শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
শেখ হাসিনা কে ক্ষমতায় রাখতে সকল কে ঐক্যবদ্ধ হয়ে কাজ... আজ পাইকগাছার কপিলমুনি মুক্ত দিবস রাজশাহীতে নিজ শরীরে আগুন দিয়ে যুবকের আত্মহত্যা টাঙ্গাইলের মির্জাপুরে চন্দ্রবিন্দু স্কুল এন্ড... রাজশাহীতে মাদক ব্যবসা নিয়ে দুপক্ষের সংঘর্ষে যুবদল নেতা...

বানারীপাড়ায় আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে গোলাম ফারুক সভাপতি ও সানা সাধারণ সম্পাদক নির্বাচিত

 রাহাদ সুমন,বানারীপাড়া (বরিশাল) প্রতিনিধি॥ সমকালনিউজ২৪

দীর্ঘ এক দশক পরে বরিশালের বানারীপাড়া উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। ২৯ অক্টোবর শনিবার দিনভর অনুষ্ঠিত এ সম্মেলনে উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব গোলাম ফারুক সভাপতি ও অ্যাডভোকেট মাওলাদ হোসেন সানা সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।

এছাড়াও খিজির সরদার ও আক্তার হোসেন মোল্লাকে সহ-সভাপতি, সুব্রত লাল কুন্ডু, অধ্যাপক জাকির হোসেন ও অধ্যাপক আশরাফুল হাসান সুমনকে যুগ্ম সাধারণ সম্পাদক, মামুন-উর-রশিদ স্বপন, জাকির হোসেন সরদার ও নুরুল হুদাকে সাংগঠনিক সম্পাদক ঘোষণা করা হয়।

সম্মেলনে প্রধান অতিথির বক্তৃতায় মন্ত্রী পদ মর্যাদায় পার্বত্য শান্তি চুক্তি বাস্তবায়ন ও পরীবিক্ষণ কমিটির (আহবায়ক), আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের জ্যেষ্ঠ সদস্য ও বরিশাল জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব আবুল হাসানাত আব্দুল্লাহ্ এমপি বলেছেন, গণতন্ত্র হত্যা করে বন্দুকের নলের মাধ্যমে জিয়াউর রহমানের ক্ষমতা দখল করা ও তার আমলে হ্যাঁ না ভোটের কথা দেশের মানুষ আজও ভুলেনি। সেই বিএনপির মুখে গণতন্ত্র, মানবাধিকার ও ভোটাধিকারের কথা মানায় না। সপরিবারে নির্মমভাবে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার পরে ঘাতকদের বাঁচাতে কুখ্যাত ইনডেমিনিটি আইন ও ঘাতকদের পুরস্কৃত করা, নির্বিচারে হাজার হাজার মুক্তিযোদ্ধা সেনা কর্মকর্তা-সৈনিকদের ফাঁসি দেওয়া, য়ুদ্ধাপরাধী ও ১৫ আগষ্টের ঘাতকদের পবিত্র জাতীয় সংসদের সদস্য ও মন্ত্রী সভায় ঠাঁই দেওয়ার মত ঘৃনিত কাজ করা এবং পাকিস্তানী ভাবধারায় সাম্প্রদায়িক রাষ্ট্র তৈরীর চেষ্টাকারী বিএনপি ও তাদের দোসর জামায়াত-শিবিরকে মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী দেশের মানুষ আগামী নির্বাচনেও ঘৃনাভরে প্রত্যাখান করে বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার দক্ষিণাঞ্চলসহ দেশজুড়ে অভূতপূর্ব উন্নয়ন ও অগ্রযাত্রাকে অব্যাহত রাখবে ।

এ সময় তিনি আওয়ামী লীগ নেতা-কর্মীদের পরাজিত সাম্প্রদায়িক অপশক্তির সকল চক্রান্ত-ষড়যন্ত্রের বিরুদ্ধে সর্তক ও ঐক্যবদ্ধ থাকারও আহবান জানান।

২৯ অক্টোবর শনিবার সকাল ১০টায় বানারীপাড়া বালিকা মাধ্যমিক বিদ্যালয় প্রাঙ্গণে উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা গোলাম সালেহ মঞ্জু মোল্লার সভাপতিত্বে অনুষ্ঠিত এ সম্মেলনে বিশেষ অতিথির বক্তৃতা করেন বরিশাল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সংসদ সদস্য অ্যাডভোকেট তালুকদার মো. ইউনুস, স্থানীয় সংসদ সদস্য মো. শাহে আলম, আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য আনিসুর রহমান এবং বরিশালের সংরক্ষিত আসনের সংসদ সদস্য সৈয়দা রুবিনা আক্তার মীরা প্রমুখ।

উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অধ্যাপক আশরাফুল হাসান সুমনের সঞ্চালনায় সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মাওলাদ হোসেন সানা শোক প্রস্তাব ও সাংগঠনিক রিপোর্ট পেশ করেন।

এছাড়াও বক্তৃতা করেন শেরে বাংলার দৌহিত্র একে ফাইয়াজুল হক রাজু, পৌরসভার মেয়র অ্যাডভোকেট সুভাষ চন্দ্র শীল, বানারীপাড়া পৌর আওয়ামী লীগের সভাপতি সুব্রত লাল কুন্ডু, উপজেলার বাইশারী ইউপি চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা শ্যামল চক্রবর্তী, বিশারকান্দি ইউপির সাবেক চেয়ারম্যান শাহজাহান হাওলাদার, উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি মমিনুল কবির মিঠুন প্রমুখ।

দুপুর ২টায় প্রথম অধিবেশন শেষ করে বিকাল ৪টায় দলীয় কাউন্সিলরদের নিয়ে দ্বিতীয় অধিবেশন অনুষ্ঠিত হয়।

এ সময় উপজেলা আওয়ামী লীগের কমিটি বিলুপ্ত ও বিভিন্ন সময় দলের বহিস্কৃত নেতাদের বহিস্কারাদেশ প্রত্যাহার করা হয়। সভাপতি পদে দুই জন ও সাধারণ সম্পাদক পদে ৬ জন তাদের প্রার্থীতা ঘোষণা করেন। ওই দিন সন্ধ্যা সাড়ে ৬টার দিকে উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব গোলাম ফারুককে সভাপতি ও অ্যাডভোকেট মাওলাদ হোসেন সানাকে পুনরায় সাধারণ সম্পাদক করে বানারীপাড়া উপজেলা আওয়ামী লীগের আংশিক কমিটি ঘোষণা করা হয়।

এদিকে নবনির্বাচিত কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকসহ নেতৃবৃন্দকে আওয়ামী লীগ ও এর সকল অঙ্গ সহযোগী সংগঠনসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দ উষ্ণ অভিনন্দন ও ফুলেল শুভেচ্ছা জানিয়েছেন।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
রাজনীতি বিভাগের সর্বশেষ
রাজনীতি বিভাগের আলোচিত
ওপরে