২০শে সেপ্টেম্বর, ২০১৯ ইং ৫ই আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
বরগুনা সদর উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির উদ্যোগে... নিজ দায়িত্বে শহর ও গ্রামকে পরিষ্কার না রাখলে মোবাইল... কোটচাঁদপুরে হেলমেট ছাড়া মিলবে না বাইকের তেল উজিরপুরের নারী নি’র্যাতনকারী সেই ওসি ও কনস্টেবলের... বালিয়াডাঙ্গীতে প্রাথমিক শিক্ষকদের ০৭ দফা দাবিতে...

বানারীপাড়ায় আবারও মানব সেবার দৃষ্টান্ত স্থাপন করলেন — এ এস আই জাহিদ

 সুজন মোল্লা,বানারীপাড়া থেকে: সমকালনিউজ২৪

মানুষ মানুষের জন্য একটু সহানুভূতি কি পেতে পারেনা ও বন্ধু। এই কালজয়ী গানের মর্ম স্পর্শী ভাবানুবাদ’র কথা মনে রেখেই বাংলাদেশ পুলিশ বাহিনীতে যোগ দিয়েছিলেন পটুয়াখালি জেলার মির্জাগঞ্জ উপজেলার দেউলি গ্রামের সমভ্রান্ত মুসলিম পরিবারের সন্তান মো. জাহিদ হোসেন।

বর্তমানে তিনি বরিশালের বানারীপাড়া থানায় এএসআই পদে নিযুক্ত থেকে একর পর এক মানুষের জন্য কাজ করে যাচ্ছেন তার ডিউটির ফেিক ফাকে। যেখানেই কর্ম দায়িত্ব পালন করতে যান, সেখানকার মানুষের কোন প্রকার অবহেলার অবস্থার চিত্র তার নয়নে ধারণ হলে মনে মনে ঠিক করেন সাধারণ মানুষের সেই অবহেলা থেকে উত্তরণের জন্য।

এ উপজেলার যে সব চিত্র অনেকের চোখে বছরের পর বছরেও পরেনা সেইসব চিত্রের পিছনে ছুটেই কাজ করা তার অভ্যাসে পরিণত হয়েছে।

এরই ধারাবাহিকতায় ২১ আগষ্ট বুধবার পৌরসভার ৮নং ওয়ার্ডের রায়ের হাট সংলগ্ন কালিবাড়ী রোডের প্রায় কয়েক যুগের ঝোপ-ঝার পরিস্কারের উদ্যোগ নিয়ে নিজ হাতেই কাজ করে গেছেন অবলিলায়। না লোক দেখানো বা পরিস্কার রাস্তায় ময়লা রেখে পরিস্কার করার মতো নয়। পুরো সড়কটিই নিজেসহ কয়েকজন শ্রমিক নিয়ে সম্পূর্ণ পরিস্কার করেছেন তিনি। এ সময় তার সাথে ছিলেন বানারীপাড়া উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক সাগর আহমেদ সাজু।

এ এসআই জাহিদ হোসেন জানান গত বছরের জুলাই মাসে পৌর শহরের ৭নং ওয়ার্ডের জনৈক হাফিজ হোসেনের বাড়ী ডাকাতি হয়। ডাকাতি শেষে ওই সড়কের ওই ঝোপের মধ্যেই লুকিয়ে ছিলো ওই ডাকাত দল। বর্তমানে ওই স্থানটি ঝুকিপুর্ণ হওয়া স্বত্তেও কোন পক্ষ থেকেই পরিস্কারের উদ্যোগ না নেয়ায় এ উপজেলার আইন শৃঙ্খলার কথা চিন্তা করে ও সামাজিক দায়বদ্ধতা থেকেই কাজটি করেছেনে। উল্লেখ্য এর আগেও তিনি চলতি বছরের ১৫ জানুয়ারি বানারীপাড়া উপজেলার সৈয়দকাঠি ইউনিয়নে কয়েকটি গ্রামের সাধারণ মানুষের দূর্ভোগ লাঘবে ওই ইউনিয়নের হাওড়াবাড়ির কোনা থেকে পশ্চিম ইন্দের হাওলা (চব্বিশ পরগোনা) পর্যন্ত প্রায় ৪ কিলোমিটার রাস্তা,ব্রা²নবাড়ি, ইন্দের হাওলা, মালিকান্দা, সাতবাড়িয়া ও তেঁতলা গ্রামের কয়েক শত জনগণ’র চলাচলের রাস্তা, এছাড়াও দীর্ঘ বছর পর্যন্ত ইট উঠে গিয়ে কয়েকটি সড়কের রুগ্ন দশার রুপ পরিবর্তন করার সাধ্যমত চেষ্টা করেন।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
বরিশাল বিভাগের সর্বশেষ
বরিশাল বিভাগের আলোচিত
ওপরে