২০শে মে, ২০১৯ ইং ৬ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
যশোরের বেনাপোলে নারীর ঝুলন্ত লাশ উদ্ধার বান্দরবানে সন্ত্রাসীদের গুলিতে আ’লীগ নেতা নিহত ! বরগুনা সদর রোডে ময়লা স্তুপ রেখেই রাস্তার কার্পেটিং এর... ৬০কিলোমিটার বেগে ঝড় আসছে , নদী বন্দরে সতর্ক সংকেত জারি! বানারীপাড়ায় ইয়াবা সহ মাদকসেবী আটক

বানারীপাড়ায় কৃষি ডিপ্লোমা ইঞ্জিনিয়ার নাজমিন জাহান পলি মহিলা ভাইস চেয়ারম্যান পদে এগিয়ে।

 মো. সুজন মোল্লা, বানারীপাড়া প্রতিনিধি। সমকাল নিউজ ২৪

চতুর্থ ধাপের উপজেলা পরিষদ নির্বাচন জমে উঠেছে বানারীপাড়ায়। বিশেষ করে সংরক্ষিত মহিলা ভাইস চেয়ারম্যান পদের লড়াইটা বেশ ভালোভাবেই জমবে এখানে। দু’জন প্রার্থী তাদের মনোনয়নপত্র জমা দিয়েছিলেন,যা ২৮ ফেব্রুয়ারির বাছাইতে বৈধ ঘোষনা হয়েছে।

বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান সৈয়দা তাসলিমা হোসেন ফ্লোরা এবং কৃষি ডিপ্লোমা ইঞ্জিনিয়ার নাজমিন জাহান পলি এবারের নির্বাচনী লড়াইয়ে অবতীর্ণ হবেন। ২০০১ সালে অষ্টম শ্রেণীতে পড়া অবস্থায় পলি বাবা অবসরপ্রাপ্ত বিজিবি সদস্য মো. ইউনুস মিয়াকে আওয়ামী লীগের রাজনীতি করতে দেখে ছাত্রলীগের পতাকাতলে প্রবেশ করেন বলে জানান। বিএনপি-জামায়াত ক্ষমতায় থাকাবস্থায় তাদের পরিবারকে অনেক খেসারত দিতে হয় ওই সময়ে। ২০১৬ সালের ২২ মার্চের ইউনিয়ন পরিষদ নির্বাচনে বাইশারী ইউনিয়ন থেকে বিপুল ভোটে সংরক্ষিত নারী ইউপি সদস্য নির্বাচিত হন। এরপর থেকে জনগনের আস্থা অর্জন করে সরকারের গ্রামীণ উন্নয়নে ব্যাপক ভূমিকা রাখেন তিনি।

এরই ধারাবাহিকতায় আসন্ন চতুর্থ ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে তিনি সংরক্ষিত মহিলা ভাইস চেয়ারম্যান পদে লড়াই করার জন্য জনগনের চাপে পরেন। শেষ পর্যন্ত জনগনের চাপে ইউনিয়ন পরিষদের নারী সদস্য পদ থেকে অব্যহতি নিয়ে উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থী হতে হয়েছে পলিকে।

উল্লেখ্য উপজেলার ৮টি ইউনিয়নের মধ্যে পশ্চিম প্রান্তে যেখানে পলির বাড়ি সেখানে রয়েছে বড় ৫টি ইউনিয়ন এবং তার পরিবারের সবাই আওয়ামী লীগের রাজনীতির সাথে দীর্ঘ বছর ধরে জড়িয়ে রয়েছেন। সবকিছু মিলিয়ে ২৪ মার্চ’র নির্বাচনের লড়াইয়ে তিনিই এগিয়ে থাকবেন বলে মনে করছেন এখানকার সাধারণ ভোটাররা।

Print Friendly, PDF & Email

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
বরিশাল বিভাগের সর্বশেষ
বরিশাল বিভাগের আলোচিত
ওপরে