১৮ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ ২রা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
বরগুনার ১টি ইউনিয়নে নির্বাচন।চেয়ারম্যান পদে ৩... নাটোরে র‍্যাবের অভিযানে হত্যা ও ধর্ষণ মামলার পলাতক দুই... বরগুনায় স্ত্রী হত্যার অভিযোগে স্বামীর যাবজ্জীবন... চাঁদপুরে শিশুপরিবার ও বাক-শ্রবণ প্রতিবন্ধী বিদ্যালয়ের... বরগুনায় শেখ রাসেলের জন্মদিন উদযাপন

বানারীপাড়ায় চোখের জলে অধ্যক্ষ নিজাম উদ্দিনকে শেষ বিদায়

  সমকালনিউজ২৪

রাহাদ সুমন,বানারীপাড়া(বরিশাল)প্রতিনিধিঃ

বরিশালের বানারীপাড়ার বিশারকান্দি শেরে বাংলা ডিগ্রী কলেজের অধ্যক্ষ , স্বাধীনতা শিক্ষক পরিষদের উপজেলা শাখার সভাপতি ও উপজেলা বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের জ্যেষ্ঠ সহ-সভাপতি নিজাম উদ্দিনের দাফন সম্পন্ন হয়েছে।

বৃহস্পতিবার ( ১৬ সেপ্টেম্বর) সকাল ১০ টায় বিশারকান্দি শেরে বাংলা ডিগ্রী কলেজ মাঠে প্রথম ও বেলা সাড়ে ১১টায় মরিচবুনিয়া মাধ্যমিক বিদ্যালয় মাঠে দ্বিতীয় এবং ১২ টায় নিজ বাড়ির আঙিনায় তৃতীয় জানাজা শেষে পারিবারিক কবরস্থানে পিতা ও ভাইয়ের কবরের পাশে তাকে চির নিন্দ্রায় শায়িত করা হয়।

জানাজায় বানারীপাড়া উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব গোলাম ফারুক,উপজেলা ভাইস চেয়ারম্যান নুরুল হুদা, সলিয়াবাকপুর ইউপি চেয়ারম্যান মাষ্টার সিদ্দিকুর রহমান, ইলুহার ইউপি চেয়ারম্যান শহিদুল ইসলাম, সৈয়দকাঠি ইউপি চেয়ারম্যান আ.মন্নান মৃধা, বিশারকান্দি ইউপি চেয়ারম্যান সাইফুল ইসলাম শান্ত, সাবেক চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি শাহজাহান মিয়া, সাবেক চেয়ারম্যান ওমর ফারুক, বানারীপাড়া প্রেসক্লাব সভাপতি রাহাদ সুমন, আওয়ামী লীগ নেতা আ. মজিদ হাওলাদার, ফারুকুজ্জামান ও জাকির হোসেন বাহাদুর, উপজেলা ছাত্রলীগের যুগ্ম সম্পাদক শাহিদুর রহমান সোহাগ, পৌর স্বেচ্ছাসেবকলীগের সভাপতি শফিক শাহিন, পৌর কাউন্সিলর সুমন খান, যুবলীগ নেতা মহসিন রেজা, তপু খান প্রমুখ উপস্থিত ছিলেন।

এছাড়াও জানাজায় স্থানীয় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মী, শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক ও ব্যবসায়ীসহ নানা শ্রেণী পেশার সর্বস্তরের মানুষের ঢল নামে।

এদিকে মুজিব অন্তঃপ্রাণ অধ্যক্ষ নিজাম উদ্দিনের মৃত্যুতে পাবর্ত্য শান্তি চুক্তি বাস্তবায়ন পরীবিক্ষণ কমিটির আহবায়ক (মন্ত্রী) ও বরিশাল জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব আবুল হাসানাত আব্দুল্লাহ এমপি, সাধারণ সম্পাদক ও সাবেক সংসদ সদস্য অ্যাডভোকেট তালুকদার মো. ইউনুস, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সভাপতি চলচ্চিত্র নায়ক মো: আলমগীর, কার্যকরী সভাপতি স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শব্দসৈনিক শিল্পী রফিকুল আলম, সাধারণ সম্পাদক অরুন সরকার রানা, যুগ্ম সাধারণ সম্পাদক নাট্যাভিনেত্রী তারিন জাহান, তানভীন সুইটি, সাংগঠনিক সম্পাদক সুজন হালদার প্রমুখ গভীর শোক ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।

প্রসঙ্গত অধ্যক্ষ নিজাম উদ্দিন (৫২) বুধবার ( ১৫ সেপ্টেম্বর) বিকাল ৫টার দিকে বরিশাল শেবাচিম হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্না…রাজিউন)। ডায়রিয়াসহ পেটের পীড়ায় আক্রান্ত হয়ে পেশার কমে যাওয়ায় ওই দিন সকালে তাকে প্রথমে বানারীপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসা হয়। পরে সেখান থেকে তাকে বরিশাল শেবাচিম হাসপাতালে রেফার করা হয়।

বিশারকান্দি ইউনিয়নের মরিচবুনিয়া মাধ্যমিক বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও শেরে বাংলা ডিগ্রী কলেজের প্রতিষ্ঠাকালীন থেকে আমৃত্যু অধ্যক্ষের দায়িত্ব পালণ করা শিক্ষানুরাগী নিজাম উদ্দিন ঘরে ঘরে শিক্ষার আলো ছড়িয়ে দিয়ে দুর্গম ওই জনপদকে আলোকিত জনপদে রূপান্তর করে নিজে ‘আলোর বাতিঘরে’ পরিণত হয়েছিলেন। তিনি তার মেধা ও প্রজ্ঞা দিয়ে তীল তীল করে আদর্শ ওই বিদ্যাপীঠ দুটি গড়ে তুলেছেন। তার ঐকান্তিক প্রচেষ্টায় দুটি শিক্ষা প্রতিষ্ঠানেই চারতলা বিশিষ্ট ভবনসহ প্রয়োজনীয় অবকাঠামো গড়ে ওঠে।

তার অকাল মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। মৃত্যুকালে তিনি বৃদ্ধা মা,স্ত্রী, এক পুত্র ও দুই কন্যাসহ অসংখ্য শুভানুধ্যায়ী রেখে গেছেন। বিশারকান্দি ইউপির সাবেক চেয়ারম্যান প্রয়াত আ.হালিম তার বড় ভাই।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
বরিশাল বিভাগের সর্বশেষ
বরিশাল বিভাগের আলোচিত
ওপরে