২০শে সেপ্টেম্বর, ২০১৯ ইং ৫ই আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
বরগুনা সদর উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির উদ্যোগে... নিজ দায়িত্বে শহর ও গ্রামকে পরিষ্কার না রাখলে মোবাইল... কোটচাঁদপুরে হেলমেট ছাড়া মিলবে না বাইকের তেল উজিরপুরের নারী নি’র্যাতনকারী সেই ওসি ও কনস্টেবলের... বালিয়াডাঙ্গীতে প্রাথমিক শিক্ষকদের ০৭ দফা দাবিতে...

বানারীপাড়ায় জনহিতকর কাজ করে এএসআই জাহিদের দৃষ্টান্ত স্থাপন

 রাহাদ সুমন,বানারীপাড়া সমকালনিউজ২৪

বানারীপাড়ায় থানার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) জাহিদ হোসেন একের পর এক জনহিতকর কাজ করে দৃষ্টান্ত স্থাপন করে চলছেন। কখনও তিনি বেহাল হয়ে পড়া জনগুরুত্বপূর্ণ রাস্তা নিজ হাতে সংস্কার ও ঝোপঝাড়পূর্ণ রাস্তা পরিষ্কার করে,কখনও সন্তানদের অবহেলার শিকার অসহায় হতদরিদ্র বৃদ্ধের পাশে সাহায্যের হাত প্রসারিত করে আবার কখনও সন্ধ্যা নদীতে নৌকায় বসবাসরত মানতা সম্প্রদায়ের শিক্ষার আলো বঞ্চিত কোমলমতি শিশুদের স্কুলে ভর্তি করিয়ে দিয়ে মানবতার দৃষ্টান্ত স্থাপন করছেন।

এবার তিনি পৌর শহরে সন্ধ্যা নদীর তীর সংলগ্ন শহর রক্ষা বাঁধে ফলদ বৃক্ষের চারা রোপণ করে প্রকৃতি প্রেমী হিসেবে আ’ত্মপ্রকাশ ঘটিয়েছেন। বুধবার বিকাল ৫টায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ ফলদ বৃক্ষের চারা রোপণ উদ্বোধন করেন বরিশাল জেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক ও বানারীপাড়া পৌরসভার মেয়র অ্যাডভোকেট সুভাষ চন্দ্র শীল। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন থানার অফিসার ইনচার্জ(ওসি) মো. খলিলুর রহমান।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ওসি(তদন্ত) জাফর আহমেদ, এএসআই রুহুল অমীন, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক সুলতান হোসেন সিকদার, পৌর স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি মামুন আহমেদ, সাধারণ সম্পাদক ফয়েজ আহম্মেদ শাওন প্রমুখ। এ সময় এএসআই জাহিদ হোসেনের উদ্যোগে বন্দর বাজারের উত্তরপাড়ের আবাসন থেকে শুরু করে শহর রক্ষা বাঁধের দক্ষিণপ্রান্ত পর্যন্ত জনস্বার্থে তিন শতাধিক পেঁপে গাছের চারা রোপণ করা হয়।

উলে­খ্য, এএসআই জাহিদ হোসেন বানারীপাড়া থানায় যোগদানের পর থেকে জনস্বার্থে বিভিন্ন কর্মকাণ্ডে নিয়োজিত থেকে জনপ্রিয়তা লাভ করেছেন যা একাধিকবার সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকসহ স্থানীয় ও জাতীয় পত্র-পত্রিকায় প্রকাশিত হয়েছে। তিনি জনকল্যাণ ও মানবসেবামূলক কাজের স্বীকৃতি স্বরূপ চারবার বরিশাল জেলার শ্রেষ্ঠ এএসআই’র পুরস্কার লাভের গৌরব অর্জণ করেছেন।

 

‘বিদ্রঃ সমকালনিউজ২৪.কম একটি স্বাধীন অনলাইন পত্রিকা। সমকালনিউজ২৪.কম এর সাথে দৈনিক সমকাল এর কোন সম্পর্ক নেই।’

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
বরিশাল বিভাগের সর্বশেষ
বরিশাল বিভাগের আলোচিত
ওপরে