২০শে মে, ২০১৯ ইং ৬ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
যশোরের বেনাপোলে নারীর ঝুলন্ত লাশ উদ্ধার বান্দরবানে সন্ত্রাসীদের গুলিতে আ’লীগ নেতা নিহত ! বরগুনা সদর রোডে ময়লা স্তুপ রেখেই রাস্তার কার্পেটিং এর... ৬০কিলোমিটার বেগে ঝড় আসছে , নদী বন্দরে সতর্ক সংকেত জারি! বানারীপাড়ায় ইয়াবা সহ মাদকসেবী আটক

বানারীপাড়ায় দুই বাংলার সাংস্কৃতিক উৎসব অনুষ্ঠিত

 বানারীপাড়া প্রতিনিধি। সমকাল নিউজ ২৪

বানারীপাড়ায় নতুনমুখ সাহিত্য সংস্কৃতি পরিষদের উদ্যোগে চতুর্থবারের মতো দুই বাংলার সাহিত্য সম্মেলন ও সাংস্কৃতিক উৎসব-২০১৯ অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার সকাল ১০টায় উপজেলা পরিষদ মিলনায়তনে নতুনমুখ সাহিত্য সংস্কৃতি পরিষদের প্রতিষ্ঠাতা ও সভাপতি বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব মোয়াজ্জেম হোসেন মানিকের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্থানীয় সংসদ সদস্য ও বাংলাদেশ ছাত্রলীগের সাবেক কেন্দ্রীয় সভাপতি আলহাজ মো. শাহে আলম।

এসময় তিনি বলেন বাঙালিদের অধিকার আদায়ের মধ্য দিয়ে মর্যাদার আসনে বসিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। দুই বাংলার এই আত্মিক সম্পর্ককে কখনই কেউ বিনষ্ট করতে পারবে না। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন বরিশাল স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক (উপ-সচিব) আবুল কালাম আজাদ, বানারীপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ আব্দুল্লাহ সাদীদ, বিশিষ্ট সাহিত্যিক ও সমকালের উপ-সম্পাদক অজয় দাশগুপ্ত, বাংলাদেশ নৌবাহিনীর ক্যাপ্টেন (অব.) এম এ জব্বার, বানারীপাড়া পৌরসভার মেয়র অ্যাড্ভোকেট সুভাষ চন্দ্র শীল।

বক্তারা বলেন সাহিত্য ও সংস্কৃতিতে বানারীপাড়ার সুনাম-সুখ্যাতি রয়েছে। উপজেলা পর্যায়ে চতুর্থবারের মতো এ রকম একটি সাহিত্য সম্মেলন ও সাংস্কৃতিক উৎসব আয়োজন বিরল ঘটনা।

এ সময় স্থানীয় সংসদ সদস্য আলহাজ মো. শাহে আলম জাতীয় রাজস্ব বোর্ডের সাবেক সদস্য আলী আহমদ, বাংলাদেশ নৌবাহিনীর ক্যাপ্টেন (অব.) এম এ জব্বার ও বিশিষ্ট সমাজসেবক গোলাম কিবরিয়াকে গুণীজন এবং বরিশাল স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক আবুল কালাম আজাদ, বিশিষ্ট সাহিত্যিক ও সমকালের উপ-সম্পাদক অজয় দাশগুপ্ত, বিশিষ্ট ছাড়াকার ও কবি অধ্যক্ষ তপংকর চক্রবতী এবং বিশিষ্ট সাহিত্যিক ও ঢাকার নটরডেম কলেজের প্রভাষক ড. মিজান রহমানকে সাহিত্য সম্মাননা প্রদান করা হয়। অনুষ্ঠানে অতিথি কবি হিসেবে বক্তৃতা করেন ভারতের পশ্চিম বঙ্গের কবি শ্রীশংকর, আজিজুর রহমান, অমৃত লাল বিশ্বাস, সমীর রঞ্জন সরকার, মিহির বিশ্বাস ও সজল শ্যাম, কুষ্টিয়ার কবি সুব্রত চক্রবর্তী প্রমুখ। নতুনমুখের যুগ্ম সাধারণ সম্পাদক জাহিদ হোসেন ও মুন্নীর প্রাণবন্ত সঞ্চালনায় এছাড়াও অতিথি ছিলেন প্রাণিসম্পদ অধিদপ্তরের সাবেক ঊর্ধ্বতন বৈজ্ঞানিক কর্মকর্তা ডা. খোরশেদ আলম সেলিম,ওয়াকার্স পার্টির সম্পাদক সহকারি অধ্যাপক মন্টু লাল কুন্ডু, এটিএম মোস্তফা সরদার, পৌর আওয়ামী লীগের সভাপতি সুব্রত লাল কুন্ডু, ইউপি চেয়ারম্যান সহিদুল ইসলাম, সাবেক ইউপি চেয়ারম্যান ও সমাজ সেবক আ. রহিম, বানারীপাড়া প্রেস ক্লাব সভাপতি রাহাদ সুমন, সিনিয়র সহ-সভাপতি কেম শফিকুল আলম জুয়েল,উপজেলা বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদের সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার মাহবুব আলম প্রমুখ।

অনুষ্ঠানে সংগঠনের সাহিত্য সম্পাদক প্রভাষক মামুন আহমেদ’র সম্পাদনায় ‘নতুনমুখ’ স্মরণিকা প্রকাশ ও সংবর্ধিত অতিথিদের ফুল, সম্মাননা ক্রেস্ট, উত্তরীয়, মেডেল ও মানপত্র প্রদান করা হয়। বিকেলে দুই বাংলার কবিদের কবিতা পাঠ, সাহিত্য আলোচনা এবং নতুনমুখ শিল্পীদের গান ও নৃত্যানুষ্ঠান উপস্থিত দর্শকদের মুগ্ধ করে।

Print Friendly, PDF & Email

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
বরিশাল বিভাগের সর্বশেষ
বরিশাল বিভাগের আলোচিত
ওপরে