৬ই জুন, ২০২০ ইং ২৩শে জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
চলতি মাসেই পোশাক শ্রমিক ছাঁটাই হবে : রুবানা হক বগুড়ায় সাংবাদিক অধ্যাপক মোজাম্মেল হকে’র মৃ’ত্যু সাবেক স্বাস্থ্যমন্ত্রীর জন্য দোয়া চেয়েছেন মোহনপুর... ভারত সীমান্তে পারমাণবিক অ’স্ত্রের সমাবেশ চীনের! এমপি ফজলে করিমের ভাইয়ের মৃ’ত্যুতে তথ্যমন্ত্রীর শোক!

বানারীপাড়ায় বন্দর বাজারে মানুষের ঢল করোনাভাইরাস ছড়িয়ে পড়ার আশঙ্কা

  সমকালনিউজ২৪

রাহাদ সুমন,বানারীপাড়া,বরিশাল ::

বরিশালের বানারীপাড়ায় প্রাণঘাতি নভেল করোনাভাইরাসের বিস্তৃতি রোধে কিছুতেই লকডাউন ও হোম কোয়ারেন্টাইন বাস্তবায়ন করা যাচ্ছেনা।

এ ব্যপারে সরকার কঠোর অবস্থানে থাকলেও সাধারণ মানুষকে কোনভাবেই ঘরবন্দি করে রাখা সম্ভব হচ্ছেনা। পৌর শহর সহ উপজেলার বিভিন্ন ইউনিয়নে স্থানীয়রা স্বপ্রনোদিত হয়ে রাস্তায় গাছের গুড়ি ফেলে ও বেড়া দিয়ে রাস্তা আটকিয়ে যান চলাচল বন্ধ করে মানুষকে হোম কোয়ারেন্টাইনে রাখতে চাইলেও হাট-বাজার এবং রাস্তা-ঘাটে মানুষের ভিড় লেগেই আছে।

বৃহস্পতিবার সকালে বানারীপাড়া বন্দর বাজারে ৪/৫ হাজার নারী-পুরুষ বাজার করার উদ্দেশ্যে ভিড় করে।

ওষুধ. মুরগী, গরু, মাছ, সব্জি ও মুদি মনোহরী দোকানগুলোতে ছিল উপচে পড়া ভিড়। এদের মধ্যে অনেকের মুখে মাস্ক পর্যন্তও ছিলো না।

এভাবে চলতে থাকলে এখন পর্যন্ত শুণ্য অবস্থানে থাকা বানারীপাড়া উপজেলায় করোনাভাইরাস দ্রুত ছড়িয়ে পড়তে পারে।

এ প্রসঙ্গে উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ আব্দুল্লাহ সাদীদ বলেন বাজারে ভিড়ের বিষয়টি উদ্বেগ জনক। মানুষের নিত্য প্রয়োজনীয় খাদ্য ও পণ্য সামগ্রী বিকল্প উপায়ে ভ্যানে বাড়ি বাড়ি গিয়ে ক্রয়-বিক্রয় করার ব্যবস্থা কিংবা পৌর শহরের বন্দর বাজারে ক্রেতাদের চাপ কমাতে ইউনিয়ন পর্যায়ের হাট-বাজারগুলো সীমিত আকারে খুলে দেওয়া যায় কিনা সেটা নিয়ে ভাবা হচ্ছে।

এ বিষয়ে স্থানীয় সংসদ সদস্য ও উপজেলা চেয়ারম্যান সঙ্গে আলোচনা করে তাদের নির্দেশনা অনুযায়ী পদক্ষেপ নেওয়া হবে বলেও জানান তিনি।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
বরিশাল বিভাগের সর্বশেষ
বরিশাল বিভাগের আলোচিত
ওপরে