২৩শে এপ্রিল, ২০১৯ ইং ১০ই বৈশাখ, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
সেফুদার বিরুদ্ধে ভিয়েনার আদালতে মামলা শ্রীলঙ্কা হামলার ‘মাস্টার মাইন্ড’ মাওলানা জাহরান... বগুড়ায় মদসহ তিন মাদক ব্যবসায়ী গ্রেফতার বগুড়ায় ছিনতাইচক্রের মূল হোতা আটক প্রেম বাড়াতে আসছে ‘ইনজেকশন’

বানারীপাড়ায় বাতাসে পড়ে গেলো ১০ লাখ টাকা ব্যায়ে নির্মিত সরকারি গোরস্থানের বাউন্ডারী ওয়াল!

 বানারীপাড়া প্রতিনিধি সমকাল নিউজ ২৪

বাতাসে পড়ে গেলো ১০ লাখ টাকা ব্যায়ে সরকারি গোরস্থানের বাউন্ডারী ওয়াল বা সীমানা প্রাচীর। জানা গেছে গত ৬ এপ্রিল শনিবার রাতে বাতাসের তোরে ওই বাউন্ডারী ওয়ালটি ভেঙ্গে গুড়িয়ে যায়।

উল্লেখ্য বানারীপাড়া পৌর শহরের ১নং ওয়ার্ড লাগোয়া সন্ধ্যা নদীর তীরে জেগে ওঠা চরে কেন্দ্রীয় ঈদ-গাহ,মুসলিম গোরস্থান ও শ্মশান ঘাট নির্মাণ করার উদ্দোগ গ্রহন করেন বরিশাল-২ আসনের সাবেক সংসদ সদস্য আলহাজ্ব মনিরুল ইসলাম মনি। অভিযোগ রয়েছে অল্প হলেও সনাতন ধর্মাবলম্বীদের কেন্দ্রীয় শ্মশান ঘাট আলোর মুখ দেখলেও কেন্দ্রীয় ঈদ-গাহ ও মুসিলিম গোরস্থান আজও আলোর পথে তেমনটা এগোতে পারেনি। এর মধ্যে মুসলিম গোরস্থানের অবস্থা অনেকটা নরবরে।

এলাকাবাসীর অভিযোগ প্রতি বছর কেন্দ্রীয় ঈদ-গাহ ময়দানে ঈদ-উল-ফিতর ও ঈদ-উল-আজহার নামাজের সময় শ্ব্যাত শ্ব্যাতে পানি ও বালুর মধ্যে মুসল্লিদের নামাজ আদায় করতে হয়। তবে মুসলিম ধর্মীয় দুটি নামাজের দিন এবং ঈদ-গাহ লাগোয়া বিশাল একটি ডকইয়ার্ড দিয়ে ঈদ-গাহ উন্নয়নে কমিটির কর্তা ব্যাক্তিরা অর্থ নিয়ে থাকেন,যা দিয়ে আজ পর্যন্ত কেন্দ্রীয় ঈদ-গাহের কোন প্রকার উন্নয়ন করা হয়নি।

এবিষয়ে কেন্দ্রীয় মুসলিম গোরস্থান ও ঈদ-গাহ কমপ্লেক্সের সভাপতি মজিবুর রহমান হাওলাদারের কাছে জানতে চাইলে তিনি বলেন,কেন্দ্রীয় গোরস্থান ও শ্মশান ঘাটের বাউন্ডারী ওয়াল নির্মাণের জন্য বরিশাল জেলা পরিষদ থেকে ২০ লাখ টাকা বরাদ্ধ করা হয়।

তার মধ্যে ১০ লাখ টাকা কেন্দ্রীয় গোরস্থানের বাউন্ডারী ওয়াল নির্মাণে ইতোমধ্যেই বরিশাল জেলা পরিষদের নিজস্ব ঠিকাদারী প্রতিষ্ঠান কাজ করেছেন। এর বেশি সে কিছুই জানেন না। তবে এলাকাবাসী বলছেন কমিটির সভাপতি সহ অন্য সদস্যরা এর দায় এড়াতে পারেন না। এলাকাবাসীর দাবী স্থানীয় সংসদ সদস্য মো. শাহে আলম নিজ থেকে এসবের তদারকি করলে অল্প সময়েই স্ব-স্ব প্রতিষ্ঠান কমিটির বেড়াজাল ভেদ করে হিসেব সহ আলোর পথে এগিয়ে নিয়ে যেতে পারবেন সম্পূর্ণ কার্যক্রম।

Print Friendly, PDF & Email

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
বরিশাল বিভাগের সর্বশেষ
বরিশাল বিভাগের আলোচিত
ওপরে