১৭ই জুন, ২০১৯ ইং ৩রা আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
সকলে ঐক্যবদ্ধভাবে সংগ্রাম করে গনতন্ত্র প্রতিষ্ঠা করতে... বিদ্যালয়েে দেহব্যবসা চালাচ্ছেন দপ্তরি-নৈশপ্রহরী, শুনে... আমতলী উপজেলা পরিষদের উদ্যোগে বিদায়ী ও নবাগত নির্বাহী... রাজাপুরে ওয়ারেন্ডভুক্ত আসামী গ্রেফতার বগুড়ায় অবৈধভাবে বালু উত্তোলন নিয়ে সংঘর্ষ একজনকে...

বানারীপাড়ায় বেপরোয়া সেবা পরিবহন আবারও কেড়ে নিলো একটি প্রাণ

 সুজন মোল্লা,বানারীপাড়া সমকাল নিউজ ২৪

প্রিয় বিদ্যাপিঠে যাওয়া হলোনা ২য় শ্রেণির এক কোমলমতি শিক্ষার্থীর। স্কুল ব্যাগ কাঁধে নিয়ে প্রতিদিনের ন্যায় বাড়ি থেকে বের হয়ে তার প্রিয় বিদ্যাপিঠে যাওয়ার জন্য উপজেলার শিমুলতলা নামক স্থানের গাবতলায় সড়কের একেবারে পাশে দাঁড়িয়ে ছিলো ওই ছাত্রী। সে গাবতলা গ্রামের এসিআই কোম্পানির এক ডিলারের গাড়ি চালক খাইরুল সিকদারের মেয়ে। সরেজমিনে গিয়ে প্রতক্ষ্যদর্শীদের কাছ থেকে জানা যায় বুধবার সকাল সাড়ে ৯টার সময় পশ্চিম নারায়রপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ২য় শ্রেণির ছাত্রী লামিয়া (৮) বানারীপাড়া-বরিশাল সড়কের শিমুলতলা নামক স্থানের গাবতলার সড়কের একেবারে পাশে দাঁড়িয়ে ছিলো। এসময় বরিশাল থেকে গেটলক সেবা পরিবহন (১১-০১৩০) গাড়ি বানারীপাড়ার দিকে বেপরোয়া গতিতে আসতে গিয়ে ওই ছাত্রীর গায়ের ওপরে উঠিয়ে দেয়। এতে ঘটনাস্থলেই লামিয়া প্রাণ হারায়। নিমিশেই নিভ যায় সম্ভাবনাময় একটি জ্ঞানের বাতি।

মুহুর্তেই লামিয়ার মৃত্যুর খবর তার প্রিয় বিদ্যাপিঠ ও এলাকাবাসীর মধ্যে ছড়িয়ে পড়লে ক্ষুব্দ হয়ে ওঠেন তারা। এক পর্যায়ে নারায়নপুর মাধ্যমিক বিদ্যালয়,পশ্চিম নারায়নপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়’র শিক্ষার্থীরা ও এলাকাবাসী হাতে লাঠি নিয়ে সড়কে নিহত লামিয়ার বিচারের ও এ সড়ক থেকে প্রাণ ঘাতক সেবা পরিবহন বন্ধের দাবীতে মিছিল বের করে এবং এক পর্যায়ে গাড়ি ভাঙ্গার চেষ্টা চালায়। এসময় বানারীপাড়া থানা পুলিশ ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জিয়াউল হক মিন্টু সঠিক বিচারের আশ্বাস দিয়ে বিক্ষুব্দ জনতাকে থামানোর চেষ্টা করেন। এতেও তারা শান্ত না হয়ে লাঠি হাতে নিয়ে সড়কের ওপরে বসে পরেন। পরে তারা দাবী করেন প্রশাসন ও নেতৃস্থানীয়দের সঠিক বিচারের কথা লিখিত ভাবে বা ভিডিও আকারে দিতে হবে তাদের কাছে।

এসময় বানারীপাড়া থানার (ওসি) মো. খলিলুর রহমান বিক্ষুব্দ জনতা যে ভাবেই চাবে তাই করা হবে বললে তারা তাদের অবস্থান থেকে কিছুটা নমনীয় হয়। এদিকে ঘটনার পর থেকে ওই সড়কে কয়েক ঘন্টা যানবাহন চলাচল বন্ধ থাকায় যাত্রীরা চরম দূর্ভোগে পড়েন। প্রসঙ্গত কথিত গেটলক নামক সেবা পরিবহন বানারীপাড়া-বরিশালে তাদের সার্ভিস সময়ে বেশ কয়েকটি গুরতর দূর্ঘটনা ঘটিয়েছে। যার ফলে অনেক পরিবার নিঃশ্ব ও রিক্ত হয়ে গেছে। জানাগেছে এই কথিত গেটলক নামক গাড়ি গুলো বরিশাল থেকে বানারীপাড়ার উদ্দেশ্যে ছেড়ে গড়িয়ারপাড় পর্যন্ত এসে যাত্রী ওঠায়। আবার বানারীপাড়া থেকে বরিশালের উদ্দেশ্যে ছেড়ে গুয়াচিত্রা পর্যন্ত যাত্রী ওঠায়। সময়ে বাঁধা এই গাড়ি গুলো দুই ষ্টেশন থেকে ছেড়ে পথিমধ্যে যে সময় নষ্ট করে তা ক্যাপচার করার জন্যই বাকি সড়কে তারা পাগলা ঘোড়ার মতো বেপরোয়া গতিতে গাড়ি চালিয়ে থাকে। যার নূন্যতম কোন প্রকার তদারকি প্রশাসন বা ওই পরিবহনের সমতির কর্মকর্তারা করেন না বলে অভিযোগ উঠেছে। লামিয়াকে চাপা দেওয়া সেবা পরিবহনের গাড়িটি জব্দ করা হয়েছে। পলাতক রয়েছে গাড়ির ড্রাইভার ও হেলপার। লামিয়ার লাশ উদ্ধার করে ময়না তদন্ত করার জন্য বরিশাল শেবাচিম হাসপাতালে পাঠানো হয়েছে। স্কুল ছাত্রী লামিয়ার বাড়িতে চলছে শোকের মাতম।

Print Friendly, PDF & Email

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
বরিশাল বিভাগের সর্বশেষ
বরিশাল বিভাগের আলোচিত
ওপরে