২০শে সেপ্টেম্বর, ২০১৯ ইং ৫ই আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
বরগুনা সদর উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির উদ্যোগে... নিজ দায়িত্বে শহর ও গ্রামকে পরিষ্কার না রাখলে মোবাইল... কোটচাঁদপুরে হেলমেট ছাড়া মিলবে না বাইকের তেল উজিরপুরের নারী নি’র্যাতনকারী সেই ওসি ও কনস্টেবলের... বালিয়াডাঙ্গীতে প্রাথমিক শিক্ষকদের ০৭ দফা দাবিতে...

বানারীপাড়ায় শিক্ষার গুনগত মানোন্নয়নে অনুষ্ঠিত মতবিনিময়সভায়

  সমকালনিউজ২৪

রাহাদ সুমন,বানারীপাড়া ::    বরিশাল-২(বানারীপাড়া-উজিরপুর) আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ ছাত্রলীগের সাবেক কেন্দ্রীয় সভাপতি মো. শাহে আলম বলেছেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনারবাংলা গড়তে হলে জাতিকে প্রকৃত শিক্ষার আলোয় আলোকিত করতে হবে। শিক্ষার্থীদের মাঝে আদর্শিক সেই প্রকৃত শিক্ষার আলো ছড়িয়ে দিতে অগ্রণী ভূমিকা পালন করতে হবে জাতির আলোকবর্তিকা শিক্ষক সমাজকে।

মঙ্গলবার সকালে বানারীপাড়ায় শিক্ষার গুনগত মানোন্নয়নে প্রাথমিক ও মাধ্যমিক স্কুল,মাদ্রাসা ও কলেজের প্রধানগণ এবং ম্যানেজিং কমিটির সভাপতিদের সঙ্গে অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। এসময় তিনি নকল ও কোচিং বানিজ্য প্রসঙ্গে বলেন যে বানিজ্য সমাজ ও শিক্ষাকে ধ্বংস করে তা চিরতরে বন্ধ করতে হবে।

উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ আব্দুল্লাহ সাদীদের সভাপতিত্বে ও বাইশারী সৈয়দ বজলুল হক বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ কাজী মিজানুল ইসলাম মুকুলের প্রাণবন্ত সঞ্চালনায় অনুষ্ঠিত এ মতবিনিময় সভায় বিশেষ অতিথি ছিলেন বানারীপাড়া উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব গোলাম ফারুক।

অতিথি ছিলেন বানারীপাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম সালেহ মঞ্জু মোল্লা,সহ-সভাপতি অ্যাডভোকেট মাহমুদ হোসেন মাখন,সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মাওলাদ হোসেন সানা,উপজেলা ভাইস চেয়ারম্যান নুরুল হুদা,নারী ভাইস চেয়ারম্যান সৈয়দা তাসলিমা হোসেন ফ্লোরা,ওসি খলিলুর রহমান,উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোস্তফা আলম,প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আবুল কালাম আজাদ,ইউপি চেয়ারম্যান খিজির সরদার,শহিদুল ইসলাম,আ.মন্নান মৃধা ও সাইফুল ইসলাম শান্ত, উপজেলা ওয়াকার্সপার্টির সম্পাদক অধ্যাপক মন্টু লাল কুন্ডু,পৌর আওয়ামী লীগের সভাপতি সুব্রত লাল কুন্ডু,সম্পাদক শেখ শহিদুল ইসলাম,আওয়ামী লীগ নেতা ডা. খোরশেদ আলম সেলিম,আইটি বিশেষজ্ঞ মনিরুজ্জামান আশরাফী,বানারীপাড়া প্রেসক্লাব সভাপতি রাহাদ সুমন প্রমুখ।এসময় অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন মলুহার ওয়াজেদিয়া মাধ্যমিক বিদ্যালয় ও মলুহার ইসলামিয়া ফাজিল মাদ্রাসার সভাপতি আলহাজ্ব আব্দুল হাই, চাখারের সাবেক ইউপি চেয়ারম্যান সৈয়দ মজিবুল ইসলাম টুকু,উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি আবু বকার সিদ্দিক,সাধারণ সম্পাদক ফকরুল আলম,উপজেলা স্বাধীনতা শিক্ষক পরিষদের সভাপতি ও বিশারকান্দি শেরে বাংলা ডিগ্রী কলেজের অধ্যক্ষ নিজাম উদ্দিন,সৈয়দকাঠি ইউনিয়ন ইসলামিয়া কলেজের অধ্যক্ষ গোপাল কৃষ্ণ বসাক,বানারীপাড়া ডিগ্রী কলেজের উপাধ্যক্ষ মোফাজ্জেল হোসেন খান,লবণসাড়া হালিমা খাতুন মহিলা মাদ্রাসার অধ্যক্ষ দেলোয়ার হোসেন,মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক কৃষ্ণকান্ত হাওলাদার,গোলাম মাহমুদ,কৃষ্ণকান্ত দাস,শাহিনা বেগম ও তারিকুল ইসলাম তারেক,উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি একে এম মজিবুর রহমান বাবুল,সাধারণ সম্পাদক জাহিদ হোসেন,প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক চন্দ্র শেখর দাস,গোলাম মোস্তফা.খালেদা ইয়াসমিন ও মানসী চাকমা প্রমুখ।

সভা শেষে ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে অনুষ্ঠিত রচনা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার ও প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার বিতরণ করেন সংসদ সদস্য মো. শাহে আলম ।

 

‘বিদ্রঃ সমকালনিউজ২৪.কম একটি স্বাধীন অনলাইন পত্রিকা। সমকালনিউজ২৪.কম এর সাথে দৈনিক সমকাল এর কোন সম্পর্ক নেই।’

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
বরিশাল বিভাগের সর্বশেষ
বরিশাল বিভাগের আলোচিত
ওপরে