২২শে সেপ্টেম্বর, ২০১৯ ইং ৭ই আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
বগুড়ায় বিশ্ব নদী রক্ষা দিবস পালিত চাঁদপুরে ইলিশের আমদানী বাড়লেও দাম না কমায় হতাশ ক্রেতারা আত্রাইয়ে পানিতে ডুবে মাদ্রাসা ছাত্রীর মৃ’ত্যু; ১৯... পাইকগাছায় ভুয়া ঠিকানা দিয়ে বিয়ে করে দুই লক্ষ টাকা... বাল্যবিবাহ-ই’ভটিজিং-স’ন্ত্রাস ও মা’দক প্রতিরোধে...

বানারীপাড়া পৌরসভার কার্য্য সহকারী নয়ন’র বিরুদ্ধে উৎকোচ গ্রহণের অভিযোগ; তদন্ত কমিটি গঠন

 বানারীপাড়া প্রতিনিধি সমকালনিউজ২৪

বরিশালের বানারীপাড়ায় পৌরসভার সেই কার্য্য সহকারী নয়ন খানের বিরুদ্ধে এক বিধবার কাছ থেকে উৎকোচ গ্রহণের অভিযোগ পাওয়া গেছে।

পৌরসভার ৮ নং ওয়ার্ডের মৃত আ. সোবাহানের স্ত্রী সেতারা বেগম এ ব্যপারে পৌরসভার মেয়র অ্যাডভোকেট সুভাষ চন্দ্র শীলের কাছে লিখিত অভিযোগ করেছেন। ওই অভিযোগ পেয়ে মেয়র তা তদন্তের জন্য পৌর সচিব শাহিন আক্তারকে দায়িত্ব দিয়েছেন।

অভিযোগ সূত্রে জানা গেছে পৌরসভার ৮ নং ওয়ার্ডের মৃত আ. সোবাহানের স্ত্রী সেতারা বেগম তার বাড়িতে একটি রান্না ঘর নির্মাণ কাজ শুরু করলে পৌরসভার কার্য্য সহকারী নয়ন খান সেখানে গিয়ে পৌরসভার অনুমতি ছাড়া রান্না ঘর নির্মাণে নিজ উদ্যোগে বাধা দেয়। এক পর্যায়ে নয়ন ওই বিধবার কাছে ১০ হাজার টাকা উৎকোচ দাবী করে, না দিলে তার বিরুদ্ধে মামলা হওয়ার ভয়ভীতি দেখায়।

পরে ওই অসহায় বিধবা সেতারা বেগম মামলা থেকে বাঁচতে নয়ন খানকে ৫ হাজার টাকা উৎকোচ দিয়ে বাকি টাকা দেয়ার জন্য সময় প্রার্থনা করেন।

এদিকে নয়নের বিরুদ্ধে পৌর শহরের উন্নয়ন কাজ ও বিল্ডিং সহ বসত বাড়ি নির্মাণে তাকে উৎকোচ দিতে হয় বলেও একাধিক অভিযোগ রয়েছে।

এ প্রসঙ্গে পৌরসভার মেয়র অ্যাডভোকেট সুভাষ চন্দ্র শীল জানান, কার্য্য সহকারী নয়ন খানের বিরুদ্ধে লিখিত অভিযোগ পাওয়ার পরে বিষয়টি তদন্তের জন্য পৌর সচিবকে দায়িত্ব দেওয়া হয়েছে। তদন্ত প্রতিবেদন পাওয়ার পরে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

তদন্তের দায়িত্বে থাকা পৌর সচিব শাহিন আক্তার জানান ১৩ মে ওই বিধবা নারী অভিযোগ করার পরে তাকে তদন্তের দায়িত্ব দেওয়ায় তিনি অভিযোগকারীকে নোটিশ দিয়ে ডেকে তার বক্তব্য গ্রহণ করবেন।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
বরিশাল বিভাগের সর্বশেষ
বরিশাল বিভাগের আলোচিত
ওপরে