২২শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ ৯ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
বগুড়ায় করোনায় নতুন আক্রান্ত ৪৩ মৃত্যু ৩ সিংড়ায় ২৮ টাকা দরে গম সংগ্রহ শুরু শাহজাদপুরে খাজনার নামে অতিরিক্ত চাঁদা আদায়ের অভিযোগে... পূর্ব শত্রুতার জের ধরে বরগুনায় বসতবাড়ী ভাংচুর ও লুটপাট... সালথায় জমি সংক্রান্ত বিরোধের জের ধরে নি”হত-১

বামনা সদর ইউপি নির্বাচনে সাইফুল ইসলাম জনগণের আস্থার প্রতীক

  সমকালনিউজ২৪

তরিকুল ইসলাম রতন,স্টাফ- রিপোটারঃ

বরগুনার বামনা সদর উপজেলার ২নং বামনা ইউপি নির্বাচনে জনপ্রিয়তার শীর্ষে রয়েছেন যুবনেতা সাইফুল ইসলাম সারওয়ার হোসেন। আগামী ইউপি নির্বাচনে চেয়ারম্যান হিসেবে তাকে দেখতে চান এই ইউনিয়নের সাধারন জনগন।
ইউনিয়নবাসী দাবী করেন আওয়ামীলীগ থেকে তিনিই একমাত্র মনোনয়ন প্রত্যাশী। এমন গুঞ্জনই এখন ২নং বামনা সদর ইউনিয়নের সাধারণ জণ -গনের মুখে মুখে।

এ বিষয়ে বামনা সদর উপজেলার অনেকের সাথে আলোচনা করে জানা যায়, আগামী ইউপি নির্বাচনে আওয়ামীলীগের মনোনীত প্রার্থী ও চেয়ারম্যান হিসেবে যু্বলীগের এই তরুন নেতা সাইফুল ইসলাম সারওয়ার হোসেনের কোন বিকল্প নেই। তাছাড়া চেয়ারম্যান যত প্রার্থী রয়েছেন তাদের মধ্যে সাইফুল ইসলাম সরোয়ার হোসেনের গুন,আদর্শ ও সততায় তিনি রয়েছেন সকল প্রার্থীর শীর্ষে।

যুবনেতা সাইফুল ইসলাম সারওয়ার হোসেন গত ১৯৯৬ সাল থেকে স্কুল ছাত্রলীগ শুরু করে। এর পরে ১৯৯৯ সালে তিনি বামনা উপজেলা ছাত্রলীগের সদস্য, ২০০৪ সালে তিনি উপজেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক, ২০১৫ সালে তিনি উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক, এবং ২০১৭ সালে তিনি বামনা উপজেলা আওয়ামী যুবলীগের সভাপতি।

বর্তমানে তিনি বামনা উপজেলা যু্বলীগের সভাপতি হিসেবে গুরু দায়িত্ব পালন করে আসছেন এবং তিনি তা সম্মানের সাথে পালন করছেন। স্থানীয় নেতাদের মতে, সাইফুল ইসলাম সারওয়ার হোসেন তিনি যে দায়িত্ব পেয়েছেন তা তিনি তার যোগ্যতা অনুযায়ী পেয়েছেন এবং তিনি তা অত্যান্ত সুনামের সহিত পালন করে আসছেন।

তার কখনও অর্থ ও সম্পওির প্রতি ছিলো না কোন লোভ- লালসা। তিনি ছাত্র রাজনিতী থেকে শুরু করে বর্তমানে তিনি উপজেলা আওমী যু্বলীগের সবাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন। আমরা এই যোগ্য ও আদর্শবান নেতাকে আগামী ইউপি নির্বাচনে ‘চেয়ারম্যান ‘হিসেবে দেখতে চাই এবং দল তাকে মনোনয়ন দিবেন এটাই আমাদের প্রত্যাশা । আমাদের মতে, এসব যোগ্য প্রার্থীকে মূল্যায়ন করা উচিৎ।

বামনা উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাাদক ও জেলা পরিষদের সদস্য- জাহাঙ্গীর হোসেন মোল্লা বলেন, আমি জানি তিনি ছাত্র রাজনিতী থেকে শুরু করে দীর্ঘ দিন ছাত্রলীগের সাথে জড়িত ছিলেন এবং বর্তমানে তিনি উপজেলা যু্বলীগের সবাপতি হিসেবে সুনামের সহিত দায়িত্ব পালন করে আসছেন। আমরা চাই এসব যোগ্য নেতাকে মূল্যায়ন করা হবে এবং আগামী ইউপি নির্বাচনে তাকে ‘চেয়ারম্যান ‘পদে মনোনীত করবেন এটাই আমার প্রত্যাশা।

যুতনেতা সাইফুল ইসলাম সারওয়ার হোসেন এর ব্যাপারে জানতে চাইলে স্থানীয় জনপ্রতিনিধিসহ আওয়ামী লীগ-যুবলীগ, ছাত্রলীগ ও তাদের সহযোগী সংগঠনের নতুন প্রজন্মের নেতা-কর্মীরা জানান, বামনা সদর ইউনিয়নে বিগত দিনে খুন,ঘূম,মাদক ও অভয় অরন্যের মধ্যে নিমজ্জিত রয়েছে। বর্তমানে এখানকার মানুষ এসব থেকে পরিত্রান চায়। তারা আরও জানান,(কোভিড-১৯) করোনা মহামারিতে এই ইউনিয়নের খেটে খাওয়া অসহায় ও কর্মহীন মানুষদের মাঝে তিনি প্রতিটি ওয়ার্ডে ঘুরে ঘুরে চাল, ডাল, আলু, পিয়াজ ইত্যাদি খাবার পন্য নিয়ে অসহায়, গরিব, মধ্যবিত্ত সহ অনেকের দরজায় হাজির হয়েছেন।

যিনি সব সময় বামনা সদর ইউনিয়নবাসী সকলের সুখে – দুঃখের পাশে থেকেছেন এবং অসহায় ও দুস্থ্য পরিবারের পাশে থেকে সবসময় খোঁজ খবর নিয়েছেন।

এই ইউনিয়নের অত্যান্ত আস্থাভাজন ও তাদের সুখ-দুঃখের অংশীদার হিসেবে সাইফুল ইসলাম সারওয়ার হোসেন কে ২ নং বামনা সদর ইউনিয়নের ‘চেয়ারম্যান ‘হিসেবে আমরা দেখতে চাই।

তরুন ভোটারদের মতে, যুবনেতা সাইফুল ইসলাম সারওয়ার হোসেন বামনা রজনীতিকে যেভাবে সুসংগঠিত করে সাজিয়েছেন এবং নেতা-কর্মীদের আস্থা অর্জন করেছেন সেখানে তার বিকল্প কোন প্রার্থী নাই।

এবিষয়ে যুবনেতা সাইফুল ইসলাম সারওয়ার হোসেনের কাছে তার জনপ্রিয়তা সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, আমি সাধারণ জনতার রাজনীতি করি। তাই জনগণ-ই আমার শক্তি।

তাছাড়া সকল সময় আমি এই ইউনিয়নবাসীর সুখে দুঃখে পাশে ছিলাম এবং আছি। এজন্যেই এই ইউনিয়নবাসী আমাকে ভালোবাসে। আমি কোনদিন আমার দলের সাথে বিশ্বাসঘাতকতা করিনি।

তিনি আরও জানান, আমর জীবন -যৌবন এই রাজনিতীর পিছনেই ব্যায় করেছি এবং এই দলের পিছনে আমি সর্বোচ্চ দিয়েছি। তাছাড়া যতোদিন বেঁচে আছি এই দলের হয়েই থাকবো।
ছাত্র রাজনীতি থেকে শুরু করে বর্তমানে আমি বামনা উপজেলা যু্বলীগের নেতৃত্ব দিচ্ছি।

একদম তৃণমূল থেকে কিভাবে দলকে সু-সংগঠিত রাখতে হয় সেটাই রেখেছি এবং কিভাবে তৃণমূলের একজন নেতা-কর্মীর মন জয় করা যায় এসব গুণাবলী আমার মধ্যে বিদ্ধমান ছিলো এবং বর্তমানেও আছে।

আমি ২ নং বামনা সদর ইউনিয়নবাসীর সুখে দুঃখে সব সময় কাছে ছিলাম, আছি এবং ভবিষ্যতেও থাকবো তাছাড়া দল যদি আমাকে যোগ্য মনে করেন এবং দলীয় মনোনীত করেন তাহলে আশা করি আমি বিপুল ভোটে ‘চেয়ারম্যান ‘নির্বাচিত হবো এবং সব সময় এই ইউনিয়নবাসীর পাশে থাকবো ইনশাআল্লাহ।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
রাজনীতি বিভাগের সর্বশেষ
ওপরে