১৭ই অক্টোবর, ২০১৯ ইং ২রা কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
আমতলীতে ভয়াবহ অগ্নিকান্ড বসতঘর ভস্মিভূত, প্রায় ১০ লক্ষ... বাংলাদেশ সফরে যাচ্ছেন নিউইয়র্কের ৫ জন ষ্টেট সিনেটর ফরাশী ভাষায় নির্মিত তথ্য চিত্র প্রদর্শনী, উদীয়মান... রি’ফাত হ’ত্যা মা’মলার প্রধান আ’সামির জা’মিন... স্পেনে টাইগার মাদ্রিদের নতুন জার্সি উন্মোচন ও...

বালিয়াডাঙ্গীতে প্রাথমিক শিক্ষকদের ০৭ দফা দাবিতে মানববন্ধন কর্মসূচি পালিত

 মোঃ ইলিয়াস আলী,ঠাকুরগাঁও, সমকালনিউজ২৪

ঠাকুরগাঁও জেলার বালিয়াডাঙ্গী উপজেলায় ১৯ সেপ্টেম্ববর বৃহস্পতিবার দুপুর ৩ টায় বালিয়াডাঙ্গী উপজেলা পরিষদ গেটের সামনে বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতির আয়োজনে ০৭ দফা দাবি আদায়ের লক্ষ্যে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে।

গত ০৮ সেপ্টেম্বর অর্থ মন্ত্রণালয় কর্তৃক প্রাথমিক শিক্ষকদের ১০ম ও ১২তম গ্রেড নাকচ করায় বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতির ৭ দফা দাবি বাস্তবায়নের লক্ষ্যে আজকের এই মানববন্ধন।

তাদের ৭ দফা দাবির মধ্যে রয়েছে ১। সরকারি শিক্ষকদের ১১ তম গ্রেড ও প্রধান শিক্ষকদের ১০ম গ্রেডে বেতনস্কেল প্রদান, দ্বিতীয় শ্রেণির গেজেটেড মর্যাদা প্রদানে প্রধান শিক্ষকদের বাই নেমে গেজেট বিজ্ঞপ্তির প্রকাশসহ সেল্ফ ড্রয়িং ক্ষমতা প্রদান করতে হবে। ২। পদোন্নতি প্রাপ্ত প্রধান শিক্ষকদের কারসপন্ডিং স্কেল প্রদান, ৩। সহকারী শিক্ষক পদকে এন্ট্রি পদ ধরে পরিচালক পদ পর্যন্ত পদোন্নতি, ৪। চলতি দায়িত্বপ্রাপ্ত প্রধান শিক্ষকদের পদোন্নতির গেজেট প্রকাশ, ৫। ০৯/০৩/১৪ থেকে ১৪/১২/১৫ পর্যন্ত প্রধান শিক্ষকদের প্রাপ্ত টাইমস্কেল প্রদান, ৬। প্রাথমিক শিক্ষকদের চাকুরী নন ভেকেশনাল হিসেবে গন্য করতে হবে, ৭। বিদ্যালয়ের সময়সূচি সকাল ১০ টা থেকে বিকাল ৩ টা পর্যন্ত করতে হবে।

বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি বালিয়াডাঙ্গী উপজেলার সভাপতি সহিদুর রহমান এর সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন জনাব রফিকুল ইসলাম, প্রধান শিক্ষক, কালমেঘ সরকারি প্রাথমিক বিদ্যালয় ও সাধারণ সম্পাদক অত্র সংগঠন, আবু সালেহ, প্রধান শিক্ষক, শৌলা সরকারি প্রাথমিক বিদ্যালয় ও অত্র সংগঠনের সাংগঠনিক সম্পাদক, মখলেসুর রহমান, প্রধান শিক্ষক, কুমুদবন্ধু রায় চৌঃ সরকারি প্রাথমিক বিদ্যালয় ও কোষাধ্যক্ষ অত্র সংগঠন, নিলুফার ইয়াসমিন, প্রধান শিক্ষক, চড়তা সরকারি প্রাথমিক বিদ্যালয়, আশরাফ আলম, প্রধান শিক্ষক, বেলবাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রমুখ।

বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতির কেন্দ্র ঘোষিত কর্মসূচি মোতাবেক আজ বিকাল ৩ ঘটিকায় বালিয়াডাঙ্গী উপজেলায় মানববন্ধনে বক্তারা বলেন আগামী ২৬ সেপ্টেম্বর দেশব্যাপী জেলায় উপরোক্ত দাবিতে মানববন্ধন ও ২৩ সেপ্টেম্বর ঢাকায় জাতীয় প্রেসক্লাবের সামনে সারা বাংলাদেশের প্রাথমিক শিক্ষকদের নিয়ে মানববন্ধন ও প্রধানমন্ত্রীর কার্যালয় অভিমুখে পদযাত্রা ও স্মারকলিপি প্রদান করবেন। আরো ঘোষণা করেন ৩০ ডিসেম্বর এর মধ্যে দাবি বাস্তবায়ন না হলে সংবাদ সম্মেলনের মাধ্যমে পরবর্তীতে কর্মসূচি ঘোষণা করা হবে বলে জানান।

 

‘বিদ্রঃ সমকালনিউজ২৪.কম একটি স্বাধীন অনলাইন পত্রিকা। সমকালনিউজ২৪.কম এর সাথে দৈনিক সমকাল এর কোন সম্পর্ক নেই।’

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ঠাকুরগাঁও বিভাগের সর্বশেষ
ঠাকুরগাঁও বিভাগের আলোচিত
ওপরে