১৯শে মার্চ, ২০১৯ ইং ৫ই চৈত্র, ১৪২৫ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
রাকসু আন্দোলন মঞ্চকে আলোচনা সভা করতে দেয়নি প্রশাসন কালাইয়ে আ.লীগের দু”পক্ষের সংঘর্ষে ঘটনায় ইউপি... রাঙ্গামাটিতে ব্রাশ ফায়ারে প্রিসাইডিং অফিসারসহ নিহত ৭ নওগাঁর ১০ উপজেলায় উপজেলা পরিষদ নির্বাচন কেন্দ্রে ভোটার... রাতের আঁধারে ঘুম থেকে জাগিয়ে হত্যা

বাসন্তি চাকমাকে অপসারণের দাবীতে উত্তাল রামগড়ের রাজপথ

 খাগড়াছড়ি প্রতিনিধি। সমকাল নিউজ ২৪

পার্বত্য চট্টগ্রামের সংরক্ষিত নারী আসনের সাংসদ বাসন্তি চাকমাকে সংসদ সদস্য পদ থেকে অপসারণের দাবীতে খাগড়াছড়ি জেলার রামগড়ে আবারো বিক্ষোভ মিছিল, সমাবেশ, মানববন্ধন ও প্রধানমন্ত্র্রী বরাবরে স্মারকলিপি প্রদান করেছে সর্বস্তরের জনতা।

আজ বুধবার সকালে সচেতন রামগড়বাসীর ব্যানারে আয়োজিত বিক্ষোভ সমাবেশ থেকে সংসদে দেয়া বাসন্তি চাকমার বক্তব্য প্রত্যাহার ও ক্ষমা চাওয়ার দাবী জানানো হয়। মানববন্ধন আওয়ামী লীগ,যুবলীগ ছাত্রলীগ, বাঙ্গালী ছাত্র পরিষদ, নাগরিক পরিষদসহ বিভিন্ন শ্রেনী পেশার হাজারো মানুষ অংশ নেন। পরে বাসন্তি চাকমার কুশপুত্তলিকায় অগ্নিসংযোগ করা হয়।

রামগড় হাই প্লাজার সামনে পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদের কেন্দ্রীয় সভাপতি ইঞ্জিনিয়ার আব্দুল মজিদ’র সভাপতিত্বে অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশে, রামগড় পৌর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক রফিকুল আলম কামাল, যুবলীগের সভাপতি ও উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুল কাদের , রামগড় পৌরসভার মেয়র কাজী মো:শাহজাহান রিপন, বাঙ্গালী ছাত্র পরিষদের নেতা মো: জালাল, রবিউল হোসেন, ঈমাম কাউছার হোসেন, রামগড় সভাপতি মো: সাইফুল ইসলাম বক্তব্য রাখেন।

বক্তারা উগ্র সাম্প্রদায়িক ইউপিডিএফ নেত্রী ভাসন্তী চাকমা কি করে আওয়ামী লীগের দলীয় পরিচয় ধারন করে সংসদে গেলে তাতে বিস্ময় প্রকাশ করে তাকে দলথেকে বহিস্কারের দাবী জানান।

বক্তারা বলেন, বর্তমান সরকারের ধারাবাহিক উন্নয়নে যখন পাহাড়ে শান্তিপূর্ণ পরিবেশ বিরাজ করছে তখন সংসদে বাসন্তি চাকমা পার্বত্য অঞ্চল নিয়ে উগ্র সাম্প্রদায়িক বক্তব্য দিয়ে তা নষ্ট করার পায়তারা চালাচ্ছে। তিনি কার এজেন্ডা বাস্তবায়নে পাহাড়ের অধিবাসি ও সেনাবাহিনীকে নিয়ে মিথ্যা তথ্য উপস্থাপন করে হেয় করছে,তা তদন্তেরও দাবী জানান।

সমাবেশ থেকে অবিলম্বে সংসদে দেয়া বাসন্তি চাকমার বক্তব্য প্রত্যাহার, ক্ষমা চাওয়া এবং সংসদ সদস্য থেকে পদত্যাগ করার দাবী জানানো হয়। অন্যথায় কঠোর আন্দোলনের মধ্য দিয়ে অপসারণ করা হবে বলে বক্তারা হুঁশিয়ারী দেন। মানববন্ধন শেষে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে উপজেলা নির্বাহী অফিসার উম্মে ইসরাত এর মাধ্যমে প্রধানমন্ত্র্রী বরাবরে স্মারকলিপি প্রদান করা হয়।

উল্লেখ্য যে, গত ২৬ ফেব্রুয়ারী সংসদে বাসন্তী চাকমার বাংলাদেশ সেনাবাহিনী,বাঙ্গালীদের নিয়ে দেয়া একপেশে বক্তব্য কেন্দ্র করে তিন পার্বত্য জেলায় বিক্ষোভ ছড়িয়ে পড়ে।

Print Friendly, PDF & Email

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
খাগড়াছড়ি বিভাগের সর্বশেষ
খাগড়াছড়ি বিভাগের আলোচিত
ওপরে